বাড়ি > ময়দান > ইউরোপের ধাঁচে বাংলায় দর্শকশূন্য স্টেডিয়ামে ফুটবল? রাজ্যকে প্রস্তাব ৩ প্রধানের
এবার হয়তো এরকম ফাঁকা মাঠেই হবে ফুটবল (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
এবার হয়তো এরকম ফাঁকা মাঠেই হবে ফুটবল (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ইউরোপের ধাঁচে বাংলায় দর্শকশূন্য স্টেডিয়ামে ফুটবল? রাজ্যকে প্রস্তাব ৩ প্রধানের

  • বাংলা ফুটবলে নিউ নর্মাল?

ইউরোপের ধাঁচে কি এবার রাজ্যেও ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ হবে? বুধবার রাজ্য সরকারকে তেমনই প্রস্তাব দিল কলকাতার তিন প্রধান। আপাতত সেই প্রস্তাব খতিয়ে দেখা হবে। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য।

করোনাভাইরাস আবহে গত মার্চ থেকেই দেশে বন্ধ হয়ে গিয়েছে যাবতীয় ফুটবল প্রতিযোগিতা। মাঝপথে বাতিল হয়ে গিয়েছে আই লিগও। তবে এবার ধাপে ধাপে ফুটবলে ফিরতে চাইছে মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহামেডান স্পোর্টিং। কীভাবে আবারও ফুটবল ম্যাচ শুরু করা যায়, তা নিয়ে শলা-পরামর্শের জন্য বুধবার কলকাতার তিন প্রধানের প্রতিনিধির সঙ্গে বৈঠক করেন ক্রীড়ামন্ত্রী অরূপ রায়। 

বৈঠকে তিন প্রধানই ইউরোপের ধাঁচে দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ আয়োজনের প্রস্তাব দেয়। তিন প্রধানের প্রতিনিধিদের বক্তব্য, ইউরোপেও ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ শুরু হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগেরও একটি পর্বের ম্যাচ খেলা হয়েছে। তাতে করোনা সুরক্ষা বিধিও মানা যাবে এবং আবারও দেশের মাটিতে ফুটবল গড়াবে।

পরে ক্রীড়ামন্ত্রী জানান, দুটি ক্লাবকে ঘরোয়াভাবে জানানো হয়েছে, আগামী সেপ্টেম্বরে আই লিগ শুরু হতে পারে। ক্লাবগুলি অনুশীলনও শুরু করতে চাইছে। ফাঁকা স্টেডিয়ামে খেলার প্রস্তাবটি বিবেচনা করা হবে। তারপর সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য।

বন্ধ করুন