বাংলা নিউজ > ময়দান > অরুণ লালকে কোচের পদ থেকে অব্যাহতি দেবে CAB, IPL থেকে খোঁজা হবে নতুন কোচ- রিপোর্ট
অরুণ লাল।

অরুণ লালকে কোচের পদ থেকে অব্যাহতি দেবে CAB, IPL থেকে খোঁজা হবে নতুন কোচ- রিপোর্ট

  • সিএবির অন্দরের খবর, ৬৬ বছর বয়সের অরুণ লালের প্রতি শ্রদ্ধা রেখেই সিএবি চাইছে, নবীন কাউকে কোচ করতে, যিনি নয়া দিশা দেখাতে পারবেন দলকে। মধ্যপ্রদেশের বর্তমান কোচ চন্দ্রকান্ত পন্ডিত পছন্দের তালিকায় প্রথম দিকেই রয়েছেন।

শুভব্রত মুখার্জি

রঞ্জি ট্রফিতে বাংলার দীর্ঘ দিন স্বপ্ন পূরণ করতে পারছে না। চলতি মরশুমেও সেমিফাইনালে শেষ হয়ে গিয়েছে তাদের অভিযান। মধ্যপ্রদেশের কাছে হেরে তাদের শিরোপা জয়ের স্বপ্ন বাস্তবায়িত হয়নি। তার আগের বারও ফাইনালে উঠে হারতে হয়েছে। এমতাবস্থায় সামনের মরশুমে অরুণ লালকে কোচের পদ থেকে যে সিএবি অব্যাহতি দিতে চলেছে, তা কার্যত নিশ্চিত। তাঁর বদলে আইপিএলের কোন এক নবীন কোচকে দলের দায়িত্ব দেওয়া হতে পারে বলে সিএবি সূত্রের খবর।

প্রসঙ্গত ২০১৯-২০ মরশুমে অরুণ লালের প্রশিক্ষণেই বাংলা রঞ্জির ফাইনাল খেলেছিল। যদিও সে বার তাদের হারতে হয় সৌরাষ্ট্রের কাছে। চলতি মরশুমে কোয়ার্টার ফাইনালে বিশ্বরেকর্ড গড়ে সেমির টিকিট নিশ্চিত করেছিল তারা। ন'জন ব্যাটার প্রথম ইনিংসে অর্ধশতরান করে নজির গড়েছিল। তবে সিএবির অন্দরের খবর ৬৬ বছর বয়সের অরুণ লালের প্রতি শ্রদ্ধা রেখেই অ্যাসোসিয়েশন চাইছে নবীন কাউকে কোচ করতে, যিনি নয়া দিশা দেখাতে পারবেন দলকে।

আরও পড়ুন: স্বপ্ন অধরা, তাই থামছেন না মন্ত্রীমশাই, ভবিষ্যতের পরিকল্পনা জানালেন মনোজ

আরও পড়ুন: ‘আমি বিশ্বের সেরা অলরাউন্ডার হতে চাই,’ চাহালের থেকে স্পিন বোলিং শিখছেন যশস্বী

সিএবি সূত্রে খবর, ইতিমধ্যেই ওয়াসিম জাফরের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলা হয়েছিল। তবে যেহেতু তিনি বাংলাদেশের অনুর্ধব-১৯ দলের দায়িত্ব নিয়েছেন. ফলে তিনি এই দায়িত্ব নিতে পারবেন না। অনেকের মতে বাংলার অনুর্ধ্ব-২৩ দলের কোচ লক্ষ্মীরতন শুক্লার কথা ভাবা হলেও, তিনি আপাতত প্রথম পছন্দ নন। এমন কাউকে সিএবি দায়িত্ব দিতে চাইছে, যিনি পরের প্রজন্মকেও তৈরি করবেন।

মধ্যপ্রদেশের বর্তমান কোচ চন্দ্রকান্ত পন্ডিত প্রথম পছন্দের তালিকায় রয়েছেন। মধ্যপ্রদেশকে ফাইনালে তোলা, বিদর্ভকে পরপর দু'বার চ্যাম্পিয়ন করা পন্ডিতকে কোচ হিসেবে চাইলেও বড় দলের 'ম্যান ম্যানেজমেন্ট' তিনি কতটা সামলাতে পারবেন, তা নিয়ে পুরোপুরি নিশ্চিন্ত হতে পারছে না সিএবি।

বন্ধ করুন