বাংলা নিউজ > ময়দান > Bengal vs Baroda, Ranji Trophy: দ্বিতীয় দিনের শেষে ৮০ রানে পিছিয়ে, ৯ উইকেট হারিয়ে চাপে বাংলা
দ্বিতীয় দিনের শেষে চাপে বাংলা।

Bengal vs Baroda, Ranji Trophy: দ্বিতীয় দিনের শেষে ৮০ রানে পিছিয়ে, ৯ উইকেট হারিয়ে চাপে বাংলা

কল্যাণীতে টস জিতে ম্যাচে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় বরোদা। প্রথমে ব্যাট করে ২৬৯ করে অলআউট হয়ে যায় তারা। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং লজ্জাজনক ভাবে ব্যাটিং বিপর্যয়ের সম্মূখীন হয় বাংলা। দ্বিতীয় দিনের শেষে লক্ষ্মীরতন শুক্লার দলের সংগ্রহ ৯ উইকেটে ১৮৯। ৮০ রানে এগিয়ে রয়েছে বাংলা।

ঘরের মাঠে খেলা, তাতেও বাংলার ব্যাটিংয়ের বেহাল দশা। যে দলটি আগের ম্যাচগুলিতে দাপট দেখিয়েছে, ৪ ম্যাচের মধ্যে ২টিতে জিতেছে, ২টি ড্র করেছে, সেই দলের কী করুণ পরিস্থিতি। প্রথম সারির কোনও ব্যাটারই উইকেটে টিকতে পারেননি। অনুষ্টুপের ৯০ ছাড়া কুৎসিত অবস্থা বাকিদের। যার জেরে প্রথম ইনিংসে বাংলার লিড পাওয়ার আশা কার্যত নেই বললেই চলে। দ্বিতীয় সর্বোচ্চ অভিষেক পোড়েলের ২৪। তৃতীয় সর্বোচ্চ ২২ করেছেন অভিমন্যু ঈশ্বরণ। বাকিরা কেউ দুই অঙ্কেই পৌঁছতে পারেননি। সাজহাদখান পাঠান ৪ উইকেট নিয়েছেন। ৩ উইকেট নিয়েছেন সোয়েব সোপারিয়া। বাংলার ১ উইকেট বৃহস্পতিবার সকালে ফেলে দেওয়াটা একেবারেই বড় ব্যাপার নয়। 

১ উইকেট হাতে নিয়ে মুকেশ কুমার এবং ইশান পোড়েলের পক্ষে ৮০ রান করাটা বেশ কঠিন। ওই চাপটা সামলে উঠে রান করাটাই সমস্যার।

11 Jan 2023, 04:27:00 PM IST

দ্বিতীয় দিনের শেষে ৮০ রানে পিছিয়ে বাংলা

দ্বিতীয় দিনের শেষে বাংলা ৮০ রানে পিছিয়ে রয়েছে। এ দিকে ৯ উইকেট পড়ে গিয়েছে তাদের। লিড পাওয়ার কার্যত কোনও সম্ভাবনা নেই। দিনের শেষে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রান বাংলার।

11 Jan 2023, 03:57:38 PM IST

নয় নম্বর উইকেট হারাল বাংলা

১৭৯ রানে ৯ নম্বর উইকেট হারাল বাংলা। অনুষ্টুপই বাংলার হাল ধরেছিলেন। কিন্তু ৯০ রান করে সোপারিয়ার বলে উইকেটকিপার মিতেশ প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন অনুষ্টুপ। ৫৮ ওভার শেষে ৯ উইকেটে ১৮৪ রান বাংলার। লিড পাওয়ার আশা কার্যত শেষ লক্ষ্মীর দলের।

11 Jan 2023, 03:53:03 PM IST

আট নম্বর উইকেট হারাল বাংলা

আকাশদীপের উইকেট হারাল বাংলা। সোপারিয়ার বলে সোলাঙ্কির হাতে ক্যাচ দিয়ে ৯ রানের মাথায় আউট হলেন আকাশদীপ। বাংলার স্কোর ৫৫.৬ ওভারে ১৭৮ রান।  

11 Jan 2023, 03:36:32 PM IST

সপ্তম উইকেট হারাল বাংলা

অভিষেক পোড়েলের বদলে নেমে ৩ বল খেলে শূন্য করে সাজঘরে ফিরলেন সায়ন মণ্ডল। মহেশ পিঠিয়া বোল্ড করেন তাঁকে। ৫২ ওভারে ৭ উইকেটে ১৫৪ রান বাংলার। ৭৪ রান করে লড়াই চালাচ্ছেন অনুষ্টুপ।

11 Jan 2023, 03:33:54 PM IST

অভিষেক পোড়েলও আউট

সাজাদখান পাঠান চতুর্থ উইকেট নিল। ষষ্ঠ উইকেট হারাল বাংলা। ৫০ বলে ২৫ করে সাজঘরে ফিরলেন তিনি। অনুষ্টুপের সঙ্গে হাল ধরার চেষ্টা করেছিলেন অভিষেক। কিন্তু তাঁর উইকেট পড়ে যাওয়ায় বাংলার প্রতিরোধ যেন আলগা হয়ে গেল। প্রথম ইনিংসে লিড পাওয়ার সম্ভাবনা কার্যত শেষ বাংলার। ৫১ ওভার শেষে ৬ উইকেটে ১৪৯ রান করে চাপে লক্ষ্মীরতন শুক্লার টিম।

11 Jan 2023, 02:13:19 PM IST

১০০ পার বাংলার

টপ অর্ডার ব্যাটাররা ব্যর্থ। এখনও পর্যন্ত কিছুটা হাল ধরার চেষ্টা করছেন অনুষ্টুপ। ৩৫তম ওভারে ১০০ পার করল বাংলা। ৩৫ ওভার শেষে বাংলার স্কোর ৫ উইকেটে ১০১ রান। অনুষ্টুপের সংগ্রহ ৪১। অভিষেক পোড়েল এখনও পর্যন্ত মাত্র ৬ করেছেন।

11 Jan 2023, 01:42:15 PM IST

শাহবাজও ব্যর্থ

বাংলার ব্যাটারদের বেহাল দশা। মাত্র ৭৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে থাকল বাংলার। শাহবাজ আহেমদও ব্যর্থ। সাহেজাদখান পাঠানের বলে উইকেটকিপার মিতেশ প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন শাহবাজ। তাঁর সংগ্রহ ২৭ বলে মাত্র ৮ রান।

11 Jan 2023, 12:52:30 PM IST

৫০ পার করল বাংলা

কোনও মতে বাংলা ৫০ পার করল। তাও ২ ওভারে ৪ উইকেট হারিয়ে। ২২ ওভার শেষে ৪ উইকেটে বাংলার স্কোর ৫৫। ক্রিজে রয়েছেন অনুষ্টুপ (৯ রান) এবং শাহবাজ আহমেদ (০ রান)।

11 Jan 2023, 12:48:10 PM IST

মনোজ আউট

সোলাঙ্কির বলে এলবিডব্লিউ হলেন মনোজ। বাংলার ব্যাটিংয়ের বেহাল দশা। রান উঠছে না। অথচ একের পর এক উইকেট পড়ে চলেছে। ২১ ওভারে ৪ উইকেটে ৪৭ রান বাংলার।

11 Jan 2023, 12:07:17 PM IST

অভিমন্যু আউট

লাঞ্চের পরেই তৃতীয় উইকেট হারাল বাংলা। তাদের বড় ভরসা অভিমন্যু ঈশ্বরণের উইকেট তুলে নিল বরোদা। সাহেজাদখান পাঠানের বলে শাশ্বত রাওয়াতের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অভিমন্যু। তিনি ৪১ বলে ২২ করেছিলেন। অভিমন্যুর উইকেট হারানোটা বাংলার কাছে বড় ধাক্কা। ১২ ওভারে ৩ উইকেটে ৩২ রান বাংলার।

11 Jan 2023, 11:25:56 AM IST

লাঞ্চের আগে ২ উইকেট হারিয়ে ২৯ করেছে বাংলা

শুরুতেই ২ উইকেট হারিয়ে বসে রয়েছে বাংলা। লাঞ্চের আগে ২ উইকেট হারিয়ে ২৯ করেছে তারা। ২৬ বলে ১৯ করে ক্রিজে রয়েছেন অভিমন্যু। সুদীপের পরিবর্তে নেমে অনুষ্টুপ ৫ বল খেলে ফেলেছেন। কিন্তু  রানের খাতা খোলেননি।

11 Jan 2023, 10:58:17 AM IST

দ্বিতীয় ধাক্কা খেল বাংলা

অভিষেক দাস আউট হওয়ার পরের ওভারেই ফের ধাক্কা খায় বাংলা। সাহেজাদখান পাঠানের বলে আউট হন সুদীপ ঘরামি। তিনি অভিষেকের পরিবর্তে ক্রিজে এসেছিলেন। ৪ বলে খেলে ৩ রান করে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। পরপর ২ ওভারে ২ উইকেট হারিয়ে চাপে বাংলা। ৬ ওভারে শেষে ২ উইকেটে ২৫ রান বাংলার।

11 Jan 2023, 10:46:34 AM IST

আউট অভিষেক দাস

৪.৪ ওভারেই সাজঘরে ফিরলেন অভিষেক দাস। ১৩ বলে মাত্র ৫ রান করে সোপারিয়ার বলে এলবিডব্লিউ হন তিনি। ২২ রানে ১ উইকেট হারিয়ে বসে থাকল বাংলা।

11 Jan 2023, 10:43:50 AM IST

ব্যাট করতে নেমে পড়ল বাংলা

বোলাররা দুরন্ত পারফরম্যান্স করে ২৬৯ রানে বরোদাকে আটকে দিয়েছে। এ বার ব্যাচারদের দায়িত্ব দ্রুত বড় স্কোর করা। অভিমন্যু ঈশ্বরণ এবং অভিষেক দাস ওপেন করতে নেমেছেন।

11 Jan 2023, 10:43:13 AM IST

২৬৯ রানে অল আউট বরোদা

১০০.১ ওভারে বাবাশফি পাঠানকে রানআউট করেন পরিবর্তে ফিল্ডিং করতে নামা করণ লাল। ৬ করে পাঠান সাজঘরে ফেরেন। সেই সঙ্গে শেষ হয় বরোদার ইনিংস। তারা বুধবার সকালে মাত্র ৪৭ রান যোগ করে। ২৬৯-এ অল আউট হয়ে যায় বরোদা।

11 Jan 2023, 10:22:15 AM IST

জোড়া উইকেট নিয়ে বরোদাকে চাপে ফেলল সায়ন

বাংলার লক্ষ্যই ছিল আজ সকালে যত তাড়াতাড়ি সম্ভব বরোদার বাকি ৩ উইকেট ফেলে দিয়ে নিজেরা ব্যাট করতে নামবে এবং বড় রানের ইনিংস গড়বে। আর বুধবার খেলা শুরু হওয়ার পরেই সায়ন মণ্ডল বরোদার ২ উইকেট তুলে নেন। ৯৪.৬ ওভারে তিনি মহেশ পিঠিয়াকে ফিরিয়ে প্রথম ধাক্কা দেন। ১১৭ বলে ৫২ করে সাজঘরে ফেরেন মহেশ। 

এর পর ৯৬.২ ওভারে সোয়েব সোপারিয়াকে ফিরিয়ে আরও একটি ধাক্কা দেন সায়ন। ৫০ বলে ১২ করে আউট হন সোয়েব। ৯৭ ওভারে ৯ উইকেটে ২৬২ রান বরোদার।

11 Jan 2023, 08:38:36 AM IST

দ্বিতীয় দিনের খেলা শুরু

বাংলার লক্ষ্যই থাকবে দ্রুত বরোদার তিন উইকেট তুলে নিয়ে, নিজেরা ব্যাট করতে নামার। আর ব্যাট হাতে বড় স্কোর করতে চাইবেন মনোজ তিওয়ারিরা।

11 Jan 2023, 07:52:25 AM IST

বাংলাকে এগিয়ে রেখেছে পেসাররা

প্রথম সেশনে মাত্র একটি উইকেট, তার পরের দু'টি সেশনে তিনটি করে উইকেট। সব মিলিয়ে বরোদার ছন্দভঙ্গ করলেন মুকেশ (৩-৫০) ও আকাশদীপ (৪-৬৭)। মজার বিষয় হল, সবচেয়ে পরে বোলিংয়ে এসেও এ দিন ২৩ ওভার হাত ঘোরালেন আকাশ। আগে তাঁকে বল দিলে হয়তো সেট হওয়ার সুযোগ পেতেন না জ্যোৎস্নিল (৮৫) এবং প্রিয়াংশু (৫০)। পিঠিয়া নট আউট আছেন ২৭ রানে। তাঁর টার্গেট থাকবে আড়াইশো পেরিয়ে বরোদাকে তিনশোর দিকে নিয়ে যাওয়ার। বাংলার অন্য বোলাররা উইকেট না পেলেও ভালো বল করেছেন। আজ নতুন বল নিয়ে বরোদাকে দ্রুত গুটিয়ে ফেলতে চাইবে বাংলা।

বন্ধ করুন