বাংলা নিউজ > ময়দান > রেকর্ড গড়ে সেমিফাইনালে, মধ্যপ্রদেশকে হালকাভাবে নিচ্ছে না 'শামিহীন' বাংলা
মধ্যপ্রদেশকে হালকাভাবে নিচ্ছে না 'শামিহীন' বাংলা। ছবি: টুইটার

রেকর্ড গড়ে সেমিফাইনালে, মধ্যপ্রদেশকে হালকাভাবে নিচ্ছে না 'শামিহীন' বাংলা

  • সেমিফাইনালের আগে শনিবার বাংলা ক্রিকেটারদের কোন অনুশীলন রাখেননি কোচ অরুণলাল। কোয়ার্টার ফাইনাল খেলার উদ্দেশ্যে ২৭ মে বেঙ্গালুরু গিয়েছিলেন বাংলার ক্রিকেটারেরা।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে যা কোনও দিন ঘটেনি সেই ঘটনাই ঘটিয়ে দেখিয়েছেন বাংলার ব্যাটাররা। টপ অর্ডারের ৯ জন ব্যাটার অর্ধশতরান করে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে নজির গড়েছে বাংলা দল। বেঙ্গালুরুর মাটিতে চলতি রঞ্জির কোয়ার্টার ফাইনালে জিতে সেমিফাইনালে প্রবেশ করেছে বাংলা। সামনেই প্রতিপক্ষ মধ্যপ্রদেশ। তাদেরকে একেবারেই হালকাভাবে নিচ্ছে না বাংলা দল। বিশেষ করে তাদের প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের ক্ষুরধার বুদ্ধি চিন্তায় রেখেছে বাংলার থিঙ্কট্যাঙ্ককে। তার উপর এই সেমিফাইনালে ও বাংলার হয়ে খেলতে পারবেন না মহম্মদ শামি।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ সিরিজের বলা ভাল অসমাপ্ত টেস্ট সিরিজের শেষ টেস্ট ম্যাচ খেলতে ১২ জুন রওনা হচ্ছে ভারতীয় দল। এর আগে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-২০ ম্যাচ ও খেলবে ভারত। ফলে ১৪ ই জুন থেকে শুরু হতে চলা মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমিফাইনালে মহম্মদ শামিকে পাবে না বাংলা দল। সেমিফাইনালের আগে শনিবার বাংলা ক্রিকেটারদের কোন অনুশীলন রাখেননি কোচ অরুণলাল। কোয়ার্টার ফাইনাল খেলার উদ্দেশ্যে ২৭ মে বেঙ্গালুরু গিয়েছিলেন বাংলার ক্রিকেটারেরা।

মধ্যপ্রদেশ ম্যাচে বাংলার সবথেকে বড় চিন্তার বিষয় তাদের বিপক্ষদলের কোচ চন্দ্রকান্ত পন্ডিতের ক্ষুরধার মস্তিস্ক। প্রসঙ্গত তার প্রশিক্ষণে পরপর দুবার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে বিদর্ভ। ফলে লড়াইটা যে ২২ গজে হয়ার পাশাপাশি তার বাইরেও হতে চলেছে তা বলাই বাহুল্য। চন্দ্রকান্ত পন্ডিতের গেম রিডিং ক্ষমতা অসাধারণ। লড়াইটা যে কঠিন হতে চলেছে তা ভালভাবেই জানে 'শামিহীন' বাংলা শিবির।

বন্ধ করুন