বাংলা নিউজ > ময়দান > IPL 22: ফাইনালের ইতিহাসে কৃপণতম বিদেশি বোলারদের তালিকায় নাম নথিভুক্ত রশিদের
রশিদ (ANI)

IPL 22: ফাইনালের ইতিহাসে কৃপণতম বিদেশি বোলারদের তালিকায় নাম নথিভুক্ত রশিদের

  • ২০১৩ সালের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে তার ইকোনমি রেট ছিল ৪ রান প্রতি ওভার। দ্বিতীয় স্থানে রয়েছেন মুথাইয়া মুরলিধরন। ২০১০ সালের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে তার ইকোনমি রেট ছিল ৪.২৫ রান প্রতি ওভার।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে অন্যতম কৃপণ বোলার আফগানিস্তান তারকা রশিদ খান। ইকোনমি রেট কম রাখার পাশাপাশি একাধিক উইকেটও তিনি নিয়েছেন। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল বোলার তিনি। সেই রশিদ খান আইপিএলের ১৫তম মরশুমের ফাইনালে নিজের নাম নথিভুক্ত করলেন এক বিরল তালিকায়। ফাইনালের ইতিহাসে কিপ্টেতম বিদেশি বোলারদের তালিকায় নাম নথিভুক্ত করলেন রশিদ।

ফাইনালের ইতিহাসে কিপ্টেতম বিদেশি বোলারদের তালিকায় নাম লেখালেও আপাতত শীর্ষে নেই রশিদ খান। তিনি রয়েছেন তিন নম্বরে। আজকের ফাইনালে তার ইকোনমি রেট ছিল ৪.৫০ রান প্রতি ওভার। এই তালিকায় শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার অ্যালবি মর্কেল। ২০১৩ সালের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে তার ইকোনমি রেট ছিল ৪ রান প্রতি ওভার। দ্বিতীয় স্থানে রয়েছেন মুথাইয়া মুরলিধরন। ২০১০ সালের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে তার ইকোনমি রেট ছিল ৪.২৫ রান প্রতি ওভার।

২০২২ সালের আইপিএলের ফাইনাল ম্যাচে রশিদ খান নিজের চার ওভার বল করে দেন ১৮ রান। তুলে নেন ১টি উইকেট। এদিন তার বলে মহম্মদ শামির হাতে ক‌্যাচ দিয়ে আউট হন দেবদূত পাডিক্কাল। ১০ বলে মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন পাড্ডিকাল। প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস দল এদিন ১৩০ রান করতে সমর্থ হয়। গুজরাট টাইটানস দলের হয়ে এদিন মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

বন্ধ করুন