বাংলা নিউজ > ময়দান > ভারতের কোচ নির্বাচিত হওয়ায় প্রাক্তন সতীর্থ রাহুল দ্রাবিড়কে শুভেচ্ছা লক্ষ্মণের, কী লিখলেন শুভেচ্ছা বার্তায়?
লক্ষ্মণ ও দ্রাবিড়। ছবি- গেটি।
লক্ষ্মণ ও দ্রাবিড়। ছবি- গেটি।

ভারতের কোচ নির্বাচিত হওয়ায় প্রাক্তন সতীর্থ রাহুল দ্রাবিড়কে শুভেচ্ছা লক্ষ্মণের, কী লিখলেন শুভেচ্ছা বার্তায়?

  • ভারতীয় দলের কোচ হওয়ায় দ্রাবিড়কে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্ব ছাড়তে হয়েছে।

শুভব্রত মুখার্জি

সমস্ত জল্পনাকে সত্যি করে ভারতীয় জাতীয় দলের কোচ নিযুক্ত হয়েছেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচ হওয়ার পরে তাঁকে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্বও ছাড়তে হয়েছে। বিরাট, রোহিতদের হেডস্যার হওয়ার পরেই সমস্ত মহল থেকেই শুভেচ্ছার বন্যায় ভেসেছেন রাহুল দ্রাবিড়। তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার একদা প্রাক্তন সতীর্থ ভিভিএস লক্ষ্মণ।

২০০১ সালে ইডেন গার্ডেন্সে প্রবল শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত। সিরিজে ১-০ পিছিয়ে থাকা ভারতকে দ্বিতীয় ইনিংসে ফলো অন করিয়েছে অজিরা। এই অবস্থায় সিরিজ হার ছিল সময়ের অপেক্ষা। কিন্তু সেদিন দুই 'প্রতিভাবান তরুণ' অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফলো অন শুধু বাচাননি বরং তাঁদের মহাকাব্যিক ইনিংসে ভর করে ভারত সেদিন জয় ছিনিয়ে নিয়েছিল। তার পরবর্তীতে সেদিনের সেই দুই 'তরুণ' ভিভিএস লক্ষ্মণ এবং রাহুল দ্রাবিড় বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেন।

ভারতীয় দলের হয়ে দ্রাবিড় ১৬৪টি টেস্ট, ৩৪৪টি ওয়ান ডে ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। দ্রাবিড় নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজ থেকেই রোহিতদের দায়িত্ব নিচ্ছেন আগামী দুবছরের জন্য। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়াতে দ্রাবিড়ের দীর্ঘদিনের সঙ্গী লক্ষ্মণ লিখেছেন, 'এই কাজের জন্য একদম সঠিক মানুষ। ভারতীয় ক্রিকেটের জন্য রাহুল দ্রাবিড় একজন অত্যন্ত ভালো সেবক। ও যখন নতুন করে 'গার্ড' নিচ্ছে ভারতীয় দলের হেড কোচ হিসেবে তখন আমি মনে করি ওর হাত ধরেই ভারতীয় ক্রিকেট সামনের দিকে এবং আরও উন্নতির পথে এগিয়ে যাবে। আমার একাধিক সুখের সময়ের সঙ্গীকে তার আগামী দিনের জন্য অনেক শুভেচ্ছা থাকল।'

বন্ধ করুন