বাংলা নিউজ > ময়দান > প্যারালিম্পিক্সে ইতিহাস, টেবিল টেনিসের শেষ চারে উঠে পদক নিশ্চিত করলেন ভাবিনা
পদক নিশ্চিত করে ফেলেছেন ভাবিনা।
পদক নিশ্চিত করে ফেলেছেন ভাবিনা।

প্যারালিম্পিক্সে ইতিহাস, টেবিল টেনিসের শেষ চারে উঠে পদক নিশ্চিত করলেন ভাবিনা

  • শুক্রবার ক্লাস ফোর টেবিল টেনিসের কোয়ার্টার ফাইনালে বরিস্লাভা রানকোভিচ পেরিচের মুখোমুখি হয়েছিলেন ভাবিনা প্যাটেল। সার্বিয়ার প্রতিদ্বন্দ্বী ও বিশ্বের দুই নম্বরকে স্ট্রেট গেমে ৩-০ ব্যবধানে কার্যত উড়িয়ে দেন ভাবিনা। কোয়ার্টার ফাইনালে বিশ্বের দু’নম্বর তারকাকে হারাতে মাত্র ১৮ মিনিটে সময় নেন তিনি।

টোকিও অলিম্পিক্সে টেবিল টেনিসে মোনিকা বাত্রারা রীতিমতো হতাশ করেছেন। তবে টোকিও-তে প্যারালিম্পিক্সে রুপকথার গল্প লিখছেন ভাবিনা প্যাটেল। প্যারালিম্পিক্সে টেবিল টেনিসের সেমিফাইনালে পৌঁছে গিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে ফেলেছেন ভাবিনা। অসাধারণ ছন্দে রয়েছেন তিনি। একের পর এক নজির তৈরি করছেন। সেই সঙ্গে প্যারালিম্পিক্সে ভারতের প্রথম মহিলা টেবিল টেনিস প্লেয়ার হিসেবে সেমিফাইনালে উঠে ইতিহাস লিখে ফেলেছেন ভাবিনা। পাশাপাশি তিনিই প্রথম টেবিল টেনিস প্লেয়ার, যিনি প্যারালিম্পিক্সে পদক পাচ্ছেন।

শুক্রবার ক্লাস ফোর টেবিল টেনিসের কোয়ার্টার ফাইনালে বরিস্লাভা রানকোভিচ পেরিচের মুখোমুখি হয়েছিলেন ভাবিনা প্যাটেল। সার্বিয়ার প্রতিদ্বন্দ্বী ও বিশ্বের দুই নম্বরকে স্ট্রেট গেমে ৩-০ ব্যবধানে কার্যত উড়িয়ে দেন ভাবিনা। কোয়ার্টার ফাইনালে বিশ্বের দু’নম্বর তারকাকে হারাতে মাত্র ১৮ মিনিটে  সময় নেন তিনি। খেলার ফল ভাবিনার পক্ষে ১১-৫, ১১-৬, ১১-৭। আর এর পর সেমিফাইনালে উঠেই নতুন রেকর্ড গড়ে ফেললেন তিনি। ব্রোঞ্জ পদক ভাবিনা নিশ্চিত করে ফেলেছেন। এ বার ফাইনালে ওঠার অপেক্ষা।

শুক্রবার সকালেই ব্রাজিলের জয়েস দে অলিভিয়েরাকে ৩-০ হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন ভাবিনা। খেলার ফল ছিল ১২-১০, ১৩-১১, ১১-৬। আর বৃহস্পতিবার গ্রেট ব্রিটেনের মেগান শ্যাকলেটনকে হারিয়েছিলেন পৌঁছে গিয়েছিলেন শেষ আটে। বিশ্বের ৯ নম্বর খেলোয়াড়কেও হারিয়ে দিয়েছেন ভাবিনা। টোকিও-তে দুরন্ত ছন্দে রয়েছে ভাবিনা।

এ বার অলিম্পিক্সে মনিকা বাত্রাদের নিয়ে স্বপ্ন দেখেছিল ভারত। কিন্তু তাঁরা চূড়ান্ত নিরাশ করেছেন। আর ভাবিনা সেই ক্ষততে প্রলেপ লাগানোর লড়াই চালিয়ে যাচ্ছেন। । শনিবার ব্যক্তিগত ইভেন্টের সেমিফাইনালে নামবেন তিনি। সেখানে ঠিক হবে তিনি পদকের রং রুপো বা সোনায় বদলাতে পারবেন কিনা!

বন্ধ করুন