বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক T20-তে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে কৃপণ বোলিংয়ের নজির ভুবির
কৃপণ বোলিংয়ের নজির ভুবির। ছবি টুইটার

আন্তর্জাতিক T20-তে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে কৃপণ বোলিংয়ের নজির ভুবির

  • আফগানিস্তানের বিরুদ্ধে তার ম্যাচ ফিগার দেখলেই বোঝা যাচ্ছে কতটা দাপুটে বোলিং তিনি করেছেন। বলা ভালো দুবাইয়ের ২২ গজে ভুবনেশ্বর কুমারের বিপরীতে এদিন ব্যাট করতেই নাকানিচুবানি খেয়েছেন আফগান ব্যাটাররা।

শুভব্রত মুখার্জি: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট সাধারণভাবে পাওয়ার হিটারদের খেলা। লম্বা লম্বা ছয় হাঁকিয়ে, একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দর্শকদের মনোরঞ্জন করাই এই ফর্ম্যাটের মূল লক্ষ্য বলা যায়। যে কারণে সারা বিশ্বের সমস্ত ক্রিকেট খেলিয়ে দেশের কাছে এই ফর্ম্যাট অন্যতম জনপ্রিয় ফর্ম্যাট। এই ফর্ম্যাটের ২২ গজ সাধারণভাবেই ব্যাটার সহায়ক হয়‌। আর সেই ফর্ম্যাটেই যদি কোনও বোলার ওভার প্রতি মাত্র ১ রান করে দেন তা কার্যত অকল্পনীয়। আর সেই অকল্পনীয় ঘটনাই ঘটিয়ে দেখালেন ভুবনেশ্বর কুমার। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতীয় বোলারদের মধ্যে কৃপণতম বোলিং করার নজির গড়লেন তিনি।

আফগানিস্তানের বিরুদ্ধে তার ম্যাচ ফিগার দেখলেই বোঝা যাচ্ছে কতটা দাপুটে বোলিং তিনি করেছেন। বলা ভালো দুবাইয়ের ২২ গজে ভুবনেশ্বর কুমারের বিপরীতে এদিন ব্যাট করতেই নাকানিচুবানি খেয়েছেন আফগান ব্যাটাররা। আফগানিস্তানের টপ অর্ডারকে এদিনকে তাসের ঘরের মতো ধসিয়ে দেন ভুবনেশ্বর কুমার। ইকোনমিক্যাল বোলিং করার পাশাপাশি এদিন ভারতের ইতিহাসে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সেরা বোলিং ফিগারের তালিকায় তিন নম্বরে উঠে এলেন।

এই তালিকায় ভুবনেশ্বর কুমারের আগে রয়েছেন দীপক চাহার এবং যুজবেন্দ্র চাহাল। তালিকার শীর্ষে রয়েছেন পেসার দীপক চাহার। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে নিজের ৪ ওভারে ৭ রান দিয়ে ৬ উইকেট নেন। দ্বিতীয় স্থানে রয়েছেন চাহাল। তিনি ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৬ উইকেট নেন। আর আজকের ম্যাচে আফগানিস্তান দলের বিরুদ্ধে ৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে ৫ উইকেট নিলেন ভুবনেশ্বর কুমার।

বন্ধ করুন