বাংলা নিউজ > ময়দান > প্রথম ভারতীয় হিসেবে T20-তে দুই ওপেনারকে শূন্য রানে আউট করলেন ভুবি
ওপেনারকে শূন্য রানে আউট করলেন ভুবি। ছবি টুইটার

প্রথম ভারতীয় হিসেবে T20-তে দুই ওপেনারকে শূন্য রানে আউট করলেন ভুবি

  • এদিন আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে ভারতীয় সিনিয়র দল। বিরাট কোহলির অনবদ্য অপরাজিত ১২২ রান এবং কেএল রাহুলের অর্ধশতরানে ভর করে বিরাট স্কোর করে তারা।

শুভব্রত মুখার্জি: চলতি এশিয়া কাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে ভারত এবং আফগানিস্তান দুই দেশ। ফলে বৃহস্পতিবার ভারত বনাম আফগানিস্তানের গ্রুপ পর্যায়ের ম্যাচটি ছিল কার্যত নিয়মরক্ষার ম্যাচ। সেই ম্যাচেই যেমন ব্যাট হাতে একদিকে ভারতের হয়ে ২২ গজ শাসন করলেন বিরাট কোহলি। তেমনি বল হাতে আফগান ব্যাটারদের রাতের ঘুম কেড়ে নিলেন ভুবনেশ্বর কুমার। ভারতের অভিজ্ঞ দুই ক্রিকেটারের টি-২০ বিশ্বকাপের আগে ফর্মে ফেরাটা নিঃসন্দেহে ভারতকে কিছুটা হলেও স্বস্তি দেবে। আর এই ম্যাচেই প্রথম ভারতীয় বোলার হিসেবে এক অনন্য নজির গড়ে ফেললেন ভুবনেশ্বর কুমার। বিপক্ষ দলের দুই ওপেনারকেই শূন্য আউট করে প্যাভিলিয়নে ফেরার নজির গড়লেন তিনি।

এদিন আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে ভারতীয় সিনিয়র দল। বিরাট কোহলির অনবদ্য অপরাজিত ১২২ রান এবং কেএল রাহুলের অর্ধশতরানে ভর করে বিরাট স্কোর করে তারা। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১২ রান করে ভারত। রান তাড়া করতে গিয়ে বেকায়দায় পড়ে যায় আফগান দল। ভুবনেশ্বর কুমারের সুইং বোলিংয়ের কোন উত্তর তাদের কাছে ছিল না। দুই ওপেনার হজরতউল্লাই জাজাই এবং রহমনুল্লাহ গুরবাজকে প্যাভিলিয়নের রাস্তা দেখান তিনি। জাজাই ৪ বলে শূন্য রান করে কুমারের বলে এলবিডব্লিউ হয়ে যান। গুরবাজ ১ বলে শূন্য রান করে বোল্ড হয়ে যান ভুবির বলে।

এদিন ম্যাচে বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেন ভুবনেশ্বর কুমার। ৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট। করেন একটি মেডেন ওভারও। এদিন ভুবনেশ্বর কুমারের দাপুটে বোলিংয়ে একটা সময় আফগানিস্তান দলের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১০১ রান। টপ অর্ডার তাসের ঘরের মতন ভেঙে পড়ে। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেননি তারা। দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন মুজিব উর রহমান। ১৩ বলে ১৮ রান করেন তিনি। অশ্বিনের বলে বোল্ড হন তিনি।

বন্ধ করুন