বাংলা নিউজ > ময়দান > টি-২০ সিরিজে ভালো পারফরম্যান্স, আরও শক্তিশালী হয়ে ফেরার অঙ্গীকার ভুবির
আরও শক্তিশালী হয়ে ফেরার অঙ্গীকার ভুবির (AFP)

টি-২০ সিরিজে ভালো পারফরম্যান্স, আরও শক্তিশালী হয়ে ফেরার অঙ্গীকার ভুবির

  • খুবই আশীর্বাদধন্য এটা বলা যেতে পারে।' দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ভুবি মোট ৬টি উইকেট নিয়েছেন। তার অসাধারণ বোলিং পারফরম্যান্সের কারণে সিরিজের সেরা ক্রিকেটারও তিনি নির্বাচিত হয়েছেন।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ। বেঙ্গালুরুর শেষ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার সিরিজ ২-২ ফলে শেষ হয়েছে। সিরিজে ২-০ পিছিয়ে থেকে দুরন্ত কামব্যাক করেছিল ভারতীয় দল। যার নেপথ্য নায়কদের মধ্যে অন্যতম ছিলেন পেসার ভুবনেশ্বর কুমার। দীর্ঘদিন পরে ভারতের সিনিয়র দলে ফিরে এসে তিনি বল হাতে বেশ ভাল পারফরম্যান্স করেছেন। যার ফলে বেড়েছে তার আত্মবিশ্বাস। তাই বছর শেষে টি-২০ বিশ্বকাপের আগে আরও শক্তিশালী হয়ে ফেরার অঙ্গীকার করলেন ভুবি।

শারীরিক সক্ষমতাকে বাড়াতে দিনরাত অনুশীলন করছেন। নিজের বোলিং নিয়েও কাজ করছেন তিনি। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শেষ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পরে বেশ কিছু বিষয়ে নিজের ভাবনা চিন্তা খোলসা করে জানিয়েছেন ভুবনেশ্বর কুমার। ভুবি জানান 'আমি খুব গর্বিত। আমার শরীরও আগের থেকে অনেক ভালো অনুভূত হচ্ছে। শারীরিকভাবে আরও বেশি শক্তিশালী হয়ে ফিরে আসাই আমার লক্ষ্য। বোলিংয়ে উন্নতি করা আমার অন্যতম লক্ষ্য। বেশিরভাগ সময়ে আমি প্রথমে দুই ওভার এবং ইনিংসের শেষে দুই ওভার বল করে থাকি।'

তিনি আরও যোগ করেন 'সিনিয়র হওয়ার কারণে আমি সবসময় এটা মাথায় রাখি নবীন তারকাদেরও কীভাবে সাহায্য করা যায়। আমি খুব সৌভাগ্যবান যে আমি যা করতে চেয়েছি সেই ক্ষেত্রে অধিনায়ক আমাকে অবাধ স্বাধীনতা দিয়েছে। খুবই আশীর্বাদধন্য এটা বলা যেতে পারে।' দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ভুবি মোট ৬টি উইকেট নিয়েছেন। তার অসাধারণ বোলিং পারফরম্যান্সের কারণে সিরিজের সেরা ক্রিকেটারও তিনি নির্বাচিত হয়েছেন।

বন্ধ করুন