বাংলা নিউজ > ময়দান > কেন ওপেন করেছিলেন সূর্যকুমার, কারণটাই জানেন না ভুবনেশ্বর
কেন ওপেন করেছিলেন সূর্যকুমার, কারণটাই জানেন না ভুবনেশ্বর

কেন ওপেন করেছিলেন সূর্যকুমার, কারণটাই জানেন না ভুবনেশ্বর

  • ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ওপেনার হিসেবে খেলেন রুতুরাজ গায়রকোয়াড় এবং ইশান কিশান। এরপর আয়ারল্যান্ডের বিরুদ্ধে দীপক হুডা এবং সঞ্জু স্যামসনকে ওপেনার হিসেবে ব্যবহার করা হয়।

শুভব্রত মুখার্জি: ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় ওয়ানডে দলের সঙ্গে ছিলেন না পেসার ভুবনেশ্বর কুমার। টি-২০ তে দলে ফিরেছেন তিনি। তাকে প্রশ্ন করা হয়েছিল রোহিতের সঙ্গে ঠিক কী কারণে ওপেন করেছিলেন সূর্যকুমার যাদব। প্রশ্নের জবাবে তার সোজাসাপ্টা বক্তব্য তিনি নাকি জানেনই না ঠিক কী কারণে সূর্যকুমারকে, রোহিতের সঙ্গে ওপেন করতে পাঠানো হয়েছিল। কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার এই বিষয়ে কী পরিকল্পনা তা না জানলেও ভুবির দাবি নিশ্চয় অনেক গভীরভাবে ভেবে, চিন্তেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দ্বিতীয় টি-২০ ম্যাচের আগে ভুবনেশ্বর কুমারকে এই বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। তাকে প্রশ্ন করা হয়েছিল এর আগে পন্ত এবং হুডাকে দিয়েও ওপেন করানো হয়েছিল। তারা থাকতে আবার হঠাৎ করে সূর্যকে কেন ওপেন করানো হল? যার উত্তরে ভুবনেশ্বর বলেন 'আমি সত্যি এর কারণ জানি না। তবে এইটুকু বলতে পারি নিশ্চয় এর পিছনে অনেক চিন্তা ভাবনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা হঠাৎ করে নেওয়া একটা সিদ্ধান্ত নয় কিন্তু। আমি নিশ্চিত কোচ এবং অধিনায়ক এই সিদ্ধান্তের মধ্যে দিয়ে নিশ্চয় কিছু একটা অ্যাচিভ করতে চাইছে। নিশ্চিত করে বলতে পারি তারা অনেক গভীরভাবে ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে।'

প্রসঙ্গত ম্যাচে সূর্য ওপেনার হিসেবে ভালো শুরু করেছিলেন। তবে তাঁর ইনিংস দীর্ঘায়িত করতে পারেননি। ওপেনার সূর্য ১৬ বলে ২৪ রান করে আউট হয়ে গিয়েছিলেন। ভারত শেষ কয়েকটা সিরিজে তাদের টপ অর্ডারে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করছে। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ওপেনার হিসেবে খেলেন রুতুরাজ গায়রকোয়াড় এবং ইশান কিশান। এরপর আয়ারল্যান্ডের বিরুদ্ধে দীপক হুডা এবং সঞ্জু স্যামসনকে ওপেনার হিসেবে ব্যবহার করা হয়। ইংল্যান্ডের বিপক্ষে আবার পন্তকে দিয়েও ওপেন করানো হয়েছিল।

বন্ধ করুন