বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজ শিবিরে বড় ধাক্কা! ৪ বছরের জন্য নিষিদ্ধ হলেন বিশ্বরেকর্ডধারী ব্যাটার

ওয়েস্ট ইন্ডিজ শিবিরে বড় ধাক্কা! ৪ বছরের জন্য নিষিদ্ধ হলেন বিশ্বরেকর্ডধারী ব্যাটার

৪ বছরের জন্য নিষিদ্ধ হলেন বিশ্ব রেকর্ড ব্যাটার জন ক্যাম্পবেল

চার বছরের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার জন ক্যাম্পবেল। তাঁকে ডোপিং বিরোধী নিয়ম লঙ্ঘনের জন্য এই কঠোর শাস্তি পেয়েছেন। জ্যামাইকা অ্যান্টি-ডোপিং কমিশনে দোষী সাব্যস্ত হওয়ার পরে ক্যাম্পবেলকে চার বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে। কয়েকদিনের মধ্যেই অস্ট্রেলিয়ায় শুরু হতে চলেছে বিশ্বকাপের আসর। আর তার আগেই বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ দল। প্রায় তিন বছর আগে ডাবলিনে ঝড় তোলা বিস্ফোরক ব্যাটসম্যান জন ক্যাম্পবেলকে চার বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

চার বছরের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার জন ক্যাম্পবেল। তাঁকে ডোপিং বিরোধী নিয়ম লঙ্ঘনের জন্য এই কঠোর শাস্তি পেয়েছেন। জ্যামাইকা অ্যান্টি-ডোপিং কমিশনে দোষী সাব্যস্ত হওয়ার পরে ক্যাম্পবেলকে চার বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন… ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় দলকে দ্বিতীয় সারির দল বলতে নারাজ কেশব মহারাজ

জ্যামাইকা অ্যান্টি-ডোপিং কমিশনের (JADCO) সিদ্ধান্ত অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় জন ক্যাম্পবেলকে অ্যান্টি-ডোপিং নিয়ম লঙ্ঘনের জন্য চার বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। প্রকৃতপক্ষে, শুক্রবার তিন-সদস্যের স্বাধীন প্যানেলের ১৮ পৃষ্ঠার সিদ্ধান্তে ক্যাম্পবেলকে এড়িয়ে যাওয়া, প্রত্যাখ্যান করা বা নমুনা সংগ্রহ জমা দিতে ব্যর্থ হওয়ার জন্য অভিযুক্ত করা হয়েছে।

আমরা আপনাকে বলি যে JADCO নিয়ম ২.৩ লঙ্ঘনের জন্য, ক্যাম্পবেলকে চার বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। রায়ে বলা হয়েছে, ‘প্রমাণের উপর ভিত্তি করে, প্যানেল খুঁজে পায়নি যে অ্যাথলিটের অ্যান্টি-ডোপিং লঙ্ঘন ইচ্ছাকৃত ছিল না।’ এই ক্ষেত্রে, ক্রীড়াবিদ চার বছরের জন্য নিষিদ্ধ থাকবেন। এমতাবস্থায়, ক্যাম্পবেলের উপর এই নিষেধাজ্ঞা ১০ মে থেকে বিবেচনা করা হবে।

জ্যামাইকা অ্যান্টি-ডোপিং কমিশনের তিন সদস্যের একটি স্বাধীন প্যানেল ক্যাম্পবেলকে চার বছরের জন্য নিষিদ্ধ করেছে। তারা ১৮ পৃষ্ঠার একটি রিপোর্ট জমা দিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়েছেন। সিদ্ধান্ত দেওয়ার সময়, প্যানেল বলেছিল যে জন ক্যাম্পবেল তাঁর নমুনা জমা দিতে পারেনি এবং এটির জন্যও প্রত্যাখ্যান করেছিলেন। তিনি অ্যান্টি-ডোপিং লঙ্ঘন করেছেন, যে কারণে তাঁর বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। কমিশনের মতে, ক্যাম্পবেলকে ডোপিংয়ের সন্দেহ ছিল এবং তাঁর রক্তের রিপোর্ট চাওয়া হলে তিনি তা দিতে অস্বীকার করেন।

আরও পড়ুন… ভারত সফরের মাঝেই প্রিয়জনকে হারালেন ডেভিড মিলার, সোশ্যাল মিডিয়ায় দিলেন বেদনাদায়ক খবর

ডোপিং এড়াতে ক্যাম্পবেল তাঁর আত্মপক্ষ সমর্থনে কোনও প্রমাণ দিতে পারেননি। তিনি ইচ্ছাকৃতভাবে ডোপিংয়ের নিয়ম লঙ্ঘন করেছেন। যে কারণে তাঁকে নিষিদ্ধ করা হয়েছে। ক্যাম্পবেলের উপর আরোপিত এই নিষেধাজ্ঞা ১০ মে থেকে গণনা করা হবে, কারণ লঙ্ঘনের জন্য বিজ্ঞপ্তিটি তখনই দেওয়া হয়েছিল।

ক্যাম্পবেলকে ওয়েস্ট ইন্ডিজের বিপজ্জনক ব্যাটসম্যানদের একজন হিসাবে বিবেচনা করা হয়। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০টি টেস্ট, ৬টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি ২০১৯ সালে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৭৯ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। তিনি তাঁর ইনিংসে ১৫টি চার এবং ৬টি ছক্কা মেরেছিলেন। তাঁর এই ইনিংসের জন্য তাঁকে এখনও মনে রেখেছে বিশ্ব ক্রিকেট। একই ম্যাচে শাই হপের সঙ্গে ৩৬৫ রানের রেকর্ড জুটি গড়েছিলেন তিনি। ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় জুটির বিশ্ব রেকর্ডও এটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী মঙ্গলে পরীক্ষা, বুধেই UGC-NET বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে! ক্যানসার আক্রান্ত স্ত্রী'র মৃত্যু, হাসপাতালেই গুলি করে আত্মহত্যা IPS অফিসারের সমানে সমানে টক্কর, ২ দল মিলিয়ে চার ব্যাটারের শতরান,এমনটা মেয়েদের ODI-এ আগে ঘটেনি ষড়যন্ত্র করে পুড়িয়ে দেওয়া হয়েছে হলং বাংলো? তদন্ত কমিটি গঠন বনমন্ত্রীর ‘BJP কর্মীকে পিটিয়ে মেরেছে পুলিশ’ বলে অভিযোগ, স্ত্রীর সামনে ময়নাতদন্তের নির্দেশ

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.