বাংলা নিউজ > ময়দান > আসন্ন ICC T20 বিশ্বকাপের আগে রোহিত শর্মার সামনে বড় চ্যালেঞ্জ! সর্তক করলেন সুনীল গাভাসকর

আসন্ন ICC T20 বিশ্বকাপের আগে রোহিত শর্মার সামনে বড় চ্যালেঞ্জ! সর্তক করলেন সুনীল গাভাসকর

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জেতার পরে (ছবি:এপি)

অধিনায়ক রোহিত শর্মার জন্য নতুন চ্যালেঞ্জের কথা জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর। কিংবদন্তি ক্রিকেটার বলেছেন যে আগামীতে খেলোয়াড়দের ফিটনেস সবচেয়ে বড় চিন্তার বিষয় হবে।

টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে ভারতীয় দল। পুরো সময়ের অধিনায়ক হওয়ার পর রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল দারুণ শুরু করেছে। তবে এই জয়ের মাঝেও অধিনায়ক রোহিত শর্মার জন্য নতুন চ্যালেঞ্জের কথা জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর। কিংবদন্তি ক্রিকেটার বলেছেন যে আগামীতে খেলোয়াড়দের ফিটনেস সবচেয়ে বড় চিন্তার বিষয় হবে।

ভারতীয় দলের আসন্ন চ্যালেঞ্জ সম্পর্কে সুনীল গাভাসকর বলেন, ‘আমার মতে সবচেয়ে বড় অসুবিধা হবে খেলোয়াড়দের মানসিক-শারীরিকভাবে ফিট রাখা। শুধু টিম ইন্ডিয়া নয়, বিশ্বের সব দলই এই সময়ে প্রচুর পরিমাণে ক্রিকেট খেলবে।’ সুনীল গাভাসকর বলেন, ‘আইপিএল চলবে দুই মাস, তার পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে। তারপরে টিম ইন্ডিয়াকে ইংল্যান্ডে গিয়ে টেস্ট, টি-টোয়েন্টি খেলতে হবে। এমতাবস্থায় এর পর গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ভারত। এখন এটাই হবে অধিনায়ক রোহিত শর্মা ও টিম ম্যানেজমেন্টের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।’ 

উল্লেখযোগ্যভাবে, ২০২২ সালের শুরু থেকে, টিম ইন্ডিয়া একটানা ক্রিকেট খেলছে। দক্ষিণ আফ্রিকায় সিরিজ শেষ হওয়ার পর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ভারত। এখন কয়েকদিনের মধ্যেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ শুরু হবে। এর পর আইপিএল খেলতে হবে। অধিনায়ক রোহিত শর্মা, কোচ রাহুল দ্রাবিড়ের সামনে চ্যালেঞ্জ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কীভাবে খেলোয়াড়দের ফিটনেস বজায় রাখা যায়। রাহুল দ্রাবিড়ও এই বিষয়ে তার মতামত দিয়েছেন এবং বলেছেন যে আমাদের চেষ্টা হচ্ছে প্রতিটি খেলোয়াড় যেন সুযোগ পায়, যাতে কিছু খেলোয়াড়ও বিশ্রাম পায়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে বিরাট কোহলি, ঋষভ পন্তকে বিশ্রাম দেওয়া হয়েছিল। যদিও এই দুই খেলোয়াড়কে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজেও খেলতে দেখা যাবে না।

বন্ধ করুন