বাংলা নিউজ > ময়দান > Women's Asia Cup: বড় অঘটন! ভারতের বিরুদ্ধে নামার আগে থাইল্যান্ডের কাছে পাকিস্তানের ঐতিহাসিক হার

Women's Asia Cup: বড় অঘটন! ভারতের বিরুদ্ধে নামার আগে থাইল্যান্ডের কাছে পাকিস্তানের ঐতিহাসিক হার

পাকিস্তানের বিরুদ্ধে থাইল্যান্ডের ঐতিহাসিক জয় (ছবি-টুইটার)

২০২২ মহিলা এশিয়া কাপ-এর ১০ম ম্যাচে পাকিস্তানকে হারাল থাইল্যান্ড। এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। প্রথমে ব্যাট করে থাইল্যান্ডের বিরুদ্ধে জয়ের জন্য ১১৭ রানের লক্ষ্য রেখেছিল পাকিস্তান। এক বল বাকি থাকতেই চার উইকেটে হাতে রেখে ঐতিহাসিক জয় পেল থাইল্যান্ড।

২০২২ মহিলা এশিয়া কাপ-এর ১০ম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে একটি বড় পার্থক্য তৈরি করে দিয়েছে থাইল্যান্ড। এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। প্রথমে ব্যাট করে থাইল্যান্ডের বিরুদ্ধে জয়ের জন্য ১১৭ রানের লক্ষ্য রেখেছিল পাকিস্তান। এক বল বাকি থাকতেই চার উইকেটে হাতে রেখে এই স্কোর অর্জন করে ঐতিহাসিক জয় পেল থাইল্যান্ড। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে নিজেদের খাতাও খুলেছে থাইল্যান্ড। পাকিস্তানের পরবর্তী ম্যাচ ৭ অক্টোবর। সেই ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে নামবে পাকিস্তান। থাইল্যান্ডের কাছে এই পরাজয় অবশ্যই পাকিস্তানের খেলোয়াড়দের মনোবলকে প্রভাবিত করবে।

থাইল্যান্ডের এদিনের জয়ের নায়িকা ছিলেন তাদের ওপেনার ব্যাটসম্যান নাথাকান চানথাম। তিনি এদিন ৫১ বলে ৫ চার ও ২ ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন। চানথাম ছাড়া থাইল্যান্ডের কোনও ব্যাটসম্যানই ২০ রানের সীমা অতিক্রম করতে পারেনি। নান্নাপাত কনক্রোয়েঙ্কাই ১৩ ও ক্যাপ্টেন নরুমল চাইওয়াই ১৭ রান করেছিলেন।

আরও পড়ুন… নাবালিকাকে ধর্ষণের অভিযোগ অভিযুক্ত সন্দীপ লামিচানে এক মাস পরে গ্রেফতার করল নেপাল পুলিশ

শেষ ওভারে ম্যাচ জিততে থাইল্যান্ডের দরকার ছিল ১০ রান এবং বল ছিল অভিজ্ঞ ডায়ানা বেগের হাতে। প্রথম বলে ওয়াইড বোল্ড করেন ডায়ানা। দ্বিতীয় বলে ফুল টস করে বড় ভুল করেন ডায়ানা। থাইল্যান্ডের ব্যাটার রোজিনান এর সুযোগ নিয়ে সামনের দিকে চার মারেন তিনি। এখান থেকেই পুরো চাপে পড়ে পাকিস্তান দল। পরের তিন বলে চার রান করে ম্যাচ জিতে নেয় থাইল্যান্ড।

ম্যাচের কথা বললে, প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে পাকিস্তান করে ১১৬ রান। ৬৪ বলে ৫৬ রান করেন সিদরা আমিন। মুনিব আলি ১৪ বলে ১৫ রান করেন। নিদা দার ২২ বলে ১২ রান করেন। থাইল্যান্ডের হয়ে দুটি উইকেট নিয়েছিলেন তিপ্পোচ। জবাবে ব্যাট করতে নেমে ৮.৫ ওভারে ৪০ রানে ২ উইকেট হারিয়েছিল থাইল্যান্ড। তবে একদিক থেকে লড়াই চালিয়ে যান থাইল্যান্ডের ওপেনার নাথাকান চানম। ৫১ বলে ৬১ রান করে ম্যাচ জেতান তিনি। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

আরও পড়ুন… ঋদ্ধিমান সাহার এই অভ্যাস দেখে অবাক হয়েছিলেন কোহলি! প্রকাশ্যে জানালেন সেই গল্প

এদিনের পাকি্তানের হারের ফলে লিগ টেবিলে ধাক্কা খেল পাকিস্তান। তিন ম্যাচের শেষে চার পয়েন্ট নিয়ে ভারতের তলায় চলে এল তারা। ভারতের পয়েন্ট তিন ম্যাচে ছয় পয়েন্ট। ৭ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। তবে তার আগে বেশ চাপে পড়ে গিয়েছে পাকিস্তান দল।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ম্যাচ গড়াপেটা ইস্যুতে কোন পথে CAB! দেবব্রত দাসের বিরুদ্ধে জমা পড়ছে নানা অভিযোগ অযোধ্য়ায় শুধু রামচন্দ্রের মূর্তি কেন? পরিবারের অন্যরা?প্রশ্ন তুললেন কর্ণাটকের CM অ্যাপেন্ডিক্সের অস্ত্রোপচারের সময় বেডেই মৃত্যু রোগীর, নার্সিংহোমে চলল ভাঙচুর বিরল দৃশ্য জামনগরে! পাপারাজ্জির দিকে তাকিয়ে হাসছেন জয়া বচ্চন, কী বলছেন নেটিজেনরা বিজয়া একাদশীতে শ্রীহরিকে কী বিশেষ ভোগ নিবেদনে দূর হবে কুণ্ডলির গুরুদোষ জেনে নিন ব্যাটের পরে বলেও কামাল শার্দুলের,তামিলনাড়ুকে বিধ্বস্ত করে রঞ্জির ফাইনালে মুম্বই বাংলায় লোকসভা নির্বাচন একদিনে হোক, ফুলবেঞ্চের কাছে দাবি জানাল তৃণমূল কংগ্রেস 'জন্মভূমির পিসিমা' মিতার বয়স জেনে মাথায় হাত রচনার! ‘বয়স্ক’ তকমায় রাগ শকুন্তলার মায়ের শ্রাদ্ধের আগেই আত্মহত্যা চিকিৎসকের, করেছিলেন অবসাদ ভরা ফেসবুক পোস্ট সিআইডির তলবে সাড়া দিলেন না ইডি কর্তা, আগামীকাল ফের হাজিরার নোটিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.