বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বাবর নন, T20 ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ অন্য এক পাক তারকার, ODI ব়্যাঙ্কিংয়ে উন্নতি শাকিবের
মহম্মদ রিজওয়ান ও শাকিব আল হাসান। ছবি- আইসিসি।
মহম্মদ রিজওয়ান ও শাকিব আল হাসান। ছবি- আইসিসি।

ICC Ranking: বাবর নন, T20 ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ অন্য এক পাক তারকার, ODI ব়্যাঙ্কিংয়ে উন্নতি শাকিবের

  • আইসিসি ব়্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ হারতে হলেও ব্যক্তিগত পারফর্ম্যান্সের স্বীকৃতি পেলেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। পাকিস্তানের হয়ে ওপেন করতে নেমে রিজওয়ান তিন ম্যাচে যথাক্রমে ৬৩, ৩৭ ও অপরাজিত ৭৬ রান করেন। ফলে আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দেন তিনি।

আইসিসির সদ্যপ্রকাশিত টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় রিজওয়ান ঢুকে পড়েন প্রথম দশে। এই প্রথমবার তিনি টি-২০ ব়্যাঙ্কিংয়ের প্রথম দশে জায়গা করে নেন। সিরিজ শুরুর আগে রিজওয়ান ছিলেন টি-২০ ব্যাটসম্যানদের তালিকার এগারো নম্বরে। চার ধাপ উঠে এসে তিনি অবস্থান করছেন কেরিয়ারের সেরা ৭ নম্বরে।

অন্যদিকে বাংলাদেশের শাকিব আল হাসান ৯ ধাপ উঠে এসে ওয়ান ডে বোলারদের তালিকায় চলে এসেছেন ৮ নম্বরে। অল-রাউন্ডারদের তালিকায় তিনি যথারীতি এক নম্বরে রয়েছেন।

বিরাট কোহলি আগের মতোই ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে দুই নম্বরে এবং টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় ৫ নম্বরে অবস্থান করছেন। ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় রোহিত শর্মা রয়েছেন তিন নম্বরে। ওয়ান ডে বোলার ও অল-রাউন্ডারদের তালিয়ায় বুমরাহ ও জাদেজা রয়েছেন যথাক্রমে ৬ ও ৯ নম্বরে।

টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় লোকেশ রাহুল রয়েছেন ছয় নম্বরে। বোলার ও অল-রাউন্ডারদের প্রথম দশে কোনও ভারতীয় নেই। বাবর আজম ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে রয়েছেন। টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় তাঁর অবস্থান দুই নম্বরে।

বন্ধ করুন