বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ান ওপেনে বড় অঘটন, ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনে বড় অঘটন, ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন নাদাল

ছিটকে গেলেন রাফায়েল নাদাল (ছবি-এএফপি)

অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বা বলা ভালো ২০২২-এর চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে স্ট্রেট সেটে হেরে যান তিনি। এই ম্যাচে রাফায়েল নাদালকে হারান মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড। এদিনের ম্যাচের ফল হয়েছিল ৬-৪, ৬-৪, ৭-৫।

অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বা বলা ভালো ২০২২-এর চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে স্ট্রেট সেটে হেরে যান তিনি। এই ম্যাচে রাফায়েল নাদালকে হারান মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড। এদিনের ম্যাচের ফল হয়েছিল ৬-৪, ৬-৪, ৭-৫।

আরও পড়ুন… Ind vs NZ ODI: ইশান কিষাণের জন্য বিরাট কোহলির কাছ থেকে বড় ত্যাগ চাইলেন মঞ্জরেকর

এই ম্যাচে নাদালকে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড। বছরের প্রথম গ্র্যান্ড স্লামে শীর্ষ বাছাই নাদালের বিরুদ্ধে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় জয় অর্জন করেন ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড।

আরও পড়ুন… নন-স্ট্রাইকার প্রান্তে রান আউটের পক্ষে অর্জুন তেন্ডুলকর, কিন্তু নিজে করবেন না

এদিনের ম্যাচে দারুণ শুরু করেছিলেন আমেরিকান তারকা। ম্যাচের একটি উজ্জ্বল শুরু করে প্রথম সেট থেকেই ভালো টাচ দেখিয়েছিলেন তিনি। রাফায়েল নাদালও শুরু থেকে ভালো ফর্মে থাকলেও ম্যাচের মাঝপথে চোট পান। এরপরেই ম্যাচে কোর্টের মধ্যে নাদালের ছন্দের অবনতি ঘটে। এর সুযোগ নিয়ে টুর্নামেন্টের সবচেয়ে বড় আপসেটটা করে ফেলেন মার্কিন খেলোয়াড় ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড।

২০২২ সালে অস্ট্রেলিয়ান ওপেন জয়ী নাদালের কাছে এই পারফরমেন্স ছিল গত সাত বছরের সব থেকে খারাপ পারফরমেন্স। যে কোনও গ্র্যান্ড স্লামে সবচেয়ে খারাপ পারফরম্যান্স ছিল এটাই। ৩৬ বছর বয়সী রাফায়েল নাদাল এদিনের ম্যাচ চলাকালীন পিঠের চোটের সঙ্গে লড়াই করছিলেন। এই কারণে তাঁকে বিরতিও নিতে হয়েছিল। নাদাল অল্প বিরতির পর কোর্টে ফিরলেও পুরনো ছন্দে দেখা যায় না তাঁকে।

শেষ পর্যন্ত হারের মুখে পড়তে হয় নাদালকে। এই ম্যাচে নাদাল ক্রমাগত লড়াই করছিলেন এবং তাঁকে কোর্টে লড়াই করতে দেখে তাঁর স্ত্রী মারিয়া ফ্রান্সিসকাও কাঁদতে শুরু করেন। দ্বিতীয় সেটের সময় নাদাল যখন মেডিকেল টাইমআউট নিয়েছিলেন, ম্যাচের ধারাভাষ্যকার জিম কুরিয়ার বলেছিলেন, ‘এই মাত্র যা ঘটেছে তা আমি বিশ্বাস করতে পারছি না। তাঁর ব্যাকহ্যান্ডের গতি নেই, যা দেখায় যে তাঁর একটি সমস্যা রয়েছে। আমি আশা করি এটি একই সমস্যা নয়। যে কারণে গত বছর উইম্বলডন থেকে ছিটকে গিয়েছিলেন নাদাল। টানা অনেক ম্যাচ জিতেছিলেন। উইম্বলডনেও টানা দুই ম্যাচ জিতেছেন। তিনি ক্যালেন্ডার গ্র্যান্ড স্লাম জেতার চেষ্টা করছিলেন এবং তারপর সেমিফাইনাল মিস করেন। টডের সঙ্গে তাদের সমস্যা আছে এবং আপনি দেখতে পাচ্ছেন এটি সত্যিই একটি বড় সমস্যা।’

রাফায়েল নাদাল প্রথম রাউন্ডে জ্যাক ড্রেপারের বিরুদ্ধে চার সেটের অত্যাশ্চর্য জয় রেকর্ড করেছিলেন। এর পর অনেকেই নাদালের থেকে দ্বিতীয় রাউন্ডে আরও ভালো পারফরম্যান্সের আশা করেছিলেন, কিন্তু তাঁকে আরও খারাপ লাগছিল। দ্বিতীয় রাউন্ডে ম্যাচের শুরু থেকেই ধরাছোঁয়ার বাইরে ছিলেন রাফায়েল নাদাল। একই সময়ে, ম্যাকেঞ্জি ভালো শুরু করেন এবং আক্রমণাত্মকভাবে খেলতে থাকেন। এই কারণে, তিনি ম্যাচটি স্ট্রেট সেটে জিততে সক্ষম হন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে পিছনে ফেলে টেস্টে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল গর্ভাবস্থার খবরের পর ইনস্টায় প্রথম পোস্ট দীপিকার, ৬ ছবিতে কি দেখা গেল বেবিবাম্প মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল বিজেপি নেতা–কর্মীদের মোবাইল–মানিব্যাগ খোয়া যাওয়ার অভিযোগ, মোদীর সভায় চুরি হরিয়ানা স্টিলার্সকে ২৮-২৫ হারিয়ে প্রো কবাডির প্রথমবার শিরোপা জিতল পুনেরি পল্টন তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল Modi Rally LIVE: আজ ফের জনসভা মোদীর, কৃষ্ণনগর থেকে কি দেওয়া হবে CAA বার্তা? কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.