বাংলা নিউজ > ময়দান > ক্রিকেটের ভক্তদের জন্য বড় খবর! বিরাট কোহলি ও বাবর আজম কি এবার একই দলে খেলবেন?

ক্রিকেটের ভক্তদের জন্য বড় খবর! বিরাট কোহলি ও বাবর আজম কি এবার একই দলে খেলবেন?

বিরাট কোহলি ও বাবর আজম (ছবি-এপি)

কেউ কি কখনও কল্পনা করতে পারেন যে বিরাট কোহলি এবং বাবর আজমকে একই দলের হয়ে খেলতে দেখবেন, তাও একটি আন্তর্জাতিক ম্যাচে! সবকিছু ঠিকঠাক চললে ভারত এবং পাকিস্তানের ক্রিকেট ভক্তরা এই দৃশ্য দেখতেই পারেন।

বিরাট কোহলি ও বাবর আজমকে কি এবার একই দলের হয়ে খেলতে দেখা যাবে? কেউ কি কখনও কল্পনা করতে পারেন যে বিরাট কোহলি এবং বাবর আজমকে একই দলের হয়ে খেলতে দেখবেন, তাও একটি আন্তর্জাতিক ম্যাচে! সবকিছু ঠিকঠাক চললে ভারত এবং পাকিস্তানের ক্রিকেট ভক্তরা এই দৃশ্য দেখতেই পারেন। সূত্রের খবর, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) পুনরায় আফ্রো-এশিয়ান কাপ শুরু করার পরিকল্পনা করছে। যদি তাই হয় তাহলে এমন দৃশ্য দেখা যেতেই পারে।

আফ্রো-এশিয়ান কাপ টুর্নামেন্টটি ২০০৫এবং ২০০৭ সালে খেলা হয়েছিল। আগামী বছর টি-টোয়েন্টি ফর্ম্যাটে এই টুর্নামেন্ট শুরু করার কথা ভাবছে এসিসি। এমনটা হলে বিরাট কোহলি ও বাবর আজমের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের এশিয়া একাদশের হয়ে একসঙ্গে খেলতে দেখা যাবে। এসিসির পুনর্গঠনের নেতৃত্ব দিচ্ছেন বিসিসিআই-এর সচিব জয় শাহ। বহু বছর ধরেই ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। উভয় দলই শুধুমাত্র আইসিসি ইভেন্টে একে অপরের বিরুদ্ধে খেলে।

আরও পড়ুন… কেরিয়ারের 'সেরা সময়ে' নজির গড়ে দেড় বছরে দুই বিশ্বকাপ জিততে চান বাবর আজম

ইনসাইড স্পোর্টসের খবর অনুযায়ী, জয় শাহ আফ্রিকান ক্রিকেট অ্যাসোসিয়েশন সুমাদ দামোদর এবং এসিসির ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মাহিন্দা ভালিপুরমের সাথে আলোচনা করছেন এবং ২০২৩ সালের জুন-জুলাইয়ের মধ্যে এটি সম্পন্ন করার জন্য আলোচনা চলছে। ২০০৫ এবং ২০০৭ সালে, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেন্দ্র সিং ধোনি, বীরেন্দ্র সেহওয়াগের মতো ভারতীয় ক্রিকেটাররা এশিয়া একাদশে ছিলেন। তারা মহম্মদ ইউসুফ, মহম্মদ আসিফ এবং পাকিস্তানের শাহিদ আফ্রিদির সঙ্গে জুটি বেঁধেছিলেন।

বন্ধ করুন