বাংলা নিউজ > ময়দান > CSK ভক্তদের জন্য বড় খবর, ‘সুপার কিংস’-এ ফিরলেন তাদের প্রিয় ফ্যাফ ডু’প্লেসি

CSK ভক্তদের জন্য বড় খবর, ‘সুপার কিংস’-এ ফিরলেন তাদের প্রিয় ফ্যাফ ডু’প্লেসি

‘সুপার কিংস’-এ ফিরলেন ফ্যাফ ডু’প্লেসি

ফের চেন্নাই সুপার কিংসের ভক্তদের জন্য খুশির খবর। আবারও ‘সুপার কিংস’-এ ফিরেছেন দলের প্রাক্তন খেলোয়াড় ফ্যাফ ডু’প্লেসি। আসলে, চেন্নাই সুপার কিংস ক্রিকেট দক্ষিণ আফ্রিকা লিগে একটি দল কিনেছে, যেখানে তারা মার্কি খেলোয়াড়দের তালিকা থেকে ডু প্লেসিসকে অন্তর্ভুক্ত করেছে।

ফের চেন্নাই সুপার কিংসের ভক্তদের জন্য খুশির খবর। আবারও ‘সুপার কিংস’-এ ফিরেছেন দলের প্রাক্তন খেলোয়াড় ফ্যাফ ডু’প্লেসি। আসলে, চেন্নাই সুপার কিংস ক্রিকেট দক্ষিণ আফ্রিকা লিগে একটি দল কিনেছে, যেখানে তারা মার্কি খেলোয়াড়দের তালিকা থেকে ফ্যাফ ডু’প্লেসিকে অন্তর্ভুক্ত করেছে। ফ্যাফ ডু’প্লেসি ছাড়াও সিএসকের এই দলে মইন আলিকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

ছয়টি দলই এখনও পর্যন্ত তাদের খেলোয়াড়দের নাম ঘোষণা করেনি বা আনুষ্ঠানিকভাবে দলের নাম ঘোষণা করেনি। তবে Cricbuzz-এর খবর অনুযায়ী, CSK তাদের দলে ফ্যাফ ডু’প্লেসিকে অন্তর্ভুক্ত করেছে। যিনি ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত CSK দলের অংশ ছিলেন। দল তাঁকে ২০২২ সালে ছেড়ে দিয়েছিল এবং RCB তাঁকে নিজেদের শিবিরে অন্তর্ভুক্ত করেছিল এবং ফ্যাফ ডু’প্লেসিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক করা হয়েছিল।

খবর অনুযায়ী, জোহানেসবার্গ ফ্র্যাঞ্চাইজি কিনেছে সিএসকে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তরফ থেকে লিগ ফ্র্যাঞ্চাইজিদের বলা হয়েছে, তারা যেন নিজেদের দলে একজন দেশের খেলোয়াড়, তিনজন বিদেশী খেলোয়াড় এবং একজন আনক্যাপড খেলোয়াড়কে নিয়ে দল গঠন প্রক্রিয়া শুরু করে দেয়। এর পরে সহ পাঁচজন খেলোয়াড় নির্বাচন করতে বলা হয়েছে। তিনজন বিদেশী খেলোয়াড়ের মধ্যে মাত্র দুইজন খেলোয়াড় হতে পারতেন একই দেশের।

আরও পড়ুন… রুটের এক নম্বর জায়গাটা ছিনিয়ে নেবেন এই তারকা! অর্থ দিয়ে বাজি ধরতেও তৈরি জয়বর্ধনে

ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছরের শুরুতে ছয় দলের লিগের জন্য সরাসরি খেলোয়াড় সংগ্রহের শেষ দিন ছিল বুধবার ১০ অগস্ট। চেন্নাই সুপার কিংস ছাড়াও মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস এবং লখনউ সুপার জায়ান্টসও তাদের খেলোয়াড় নির্বাচন করে ফেলেছে।

এই ৬টি দলের মধ্যে সর্বোচ্চ সংখ্যক খেলোয়াড় বেছে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বই তাদের দলে রশিদ খানের সাথে মোট চার জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। এদের মধ্যে রয়েছে লিয়াম লিভিংস্টোন, কাগিসো রাবাদা এবং স্যাম কারান। দিল্লি যখন এনরিখ নরকিয়াকে বেছে নিয়েছে, হায়দরাবাদ বেছে নিয়েছে মার্করামকে, রাজস্থান বেছে নিয়েছে জোস বাটলারকে এবং লখনউ কুইন্টন ডি’কককে ইতিমধ্যেই বেছে নিয়েছে।

বন্ধ করুন