বাংলা নিউজ > ময়দান > ভারতের ঠাসা ক্রীড়াসূচিতে যোগ হতে চলেছে জিম্বাবোয়ে-আয়ারল্যান্ড সিরিজ! বায়ো-বাবলের ক্লান্তি চ্যালেঞ্জ হতে পারে রোহিতদের
লখনউয়ে কোচ দ্রাবিড়ের সঙ্গে ভারতীয় তারকারা। ছবি- বিসিসিআই।

ভারতের ঠাসা ক্রীড়াসূচিতে যোগ হতে চলেছে জিম্বাবোয়ে-আয়ারল্যান্ড সিরিজ! বায়ো-বাবলের ক্লান্তি চ্যালেঞ্জ হতে পারে রোহিতদের

  • T20 বিশ্বকাপের আগে একটানা ক্রিকেট খেলতে হবে টিম ইন্ডিয়াকে।

বিশ্বকাপের আগে ঠাসা ক্রীড়াসূচি। বায়ো-বাবলের ক্লান্তি চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে চলেছে ভারতীয় ক্রিকেটারদের সামনে। টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য অবশ্য পর্যাপ্ত সুযোগ হাতে রয়েছে টিম ইন্ডিয়ার, এটাই যা ইতিবাচক দিক।

প্রথমত, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ও টেস্ট সিরিজের পরেই ভারতীয় ক্রিকেটাররা আইপিএলে ব্যস্ত হয়ে পড়বেন। আইপিএলের পরেই ১৯ জুন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে হবে রোহিতদের। সিরিজ শেষ করে এক সপ্তাহ পরেই ইংল্যান্ডে উড়ে যাবে ভারতীয় দল।

ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি ওয়ান ডে, ৩টি টি-২০ ছাড়াও ১টি টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। সেই সঙ্গে ভারতীয় দলের পরিকল্পনা রয়েছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১টি টি-২০ খেলার। যেহেতু এই ম্যাচের সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের সূচির সংঘাত বাঁধতে পারে, তাই আইরিশদের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল নামাতে পারে বিসিসিআই।

ইংল্যান্ড থেকেই সরাসরি ওয়েস্ট ইন্ডিজে উড়ে যাবে ভারতীয় দল। ক্যারিবিয়ান সফরে ৩টি টি-২০ ও ৩টি ওয়ান ডে খেলার পরে জিম্বাবোয়ে সফর হয়ে এশিয়া কাপ খেলতে আমিরশাহি পৌঁছবেন বিরাট কোহলিরা। জিম্বাবোয়ের সফর প্রথামিকভাবে সূচিতে না থাকলেও বিসিসিআই দ্বিতীয় সারির দল পাঠাতে পারে এক্ষেত্রেও। এশিয়া কাপের পরেই টি-২০ বিশ্বকাপে মাঠে নামবে ভারত।

ঠাসা ক্রীড়াসূচির জন্য জাতীয় নির্বাচকরা অন্তত ৩৫ জনের বিশাল পুল তৈরির দিকে নজর দিয়েছেন বলে খবর। ইতিমধ্যে কোহলি-পন্তদের বায়ো-বাবল থেকে ছুটি দিয়েছে বিসিসিআই। ঠাসা ক্রীড়াসূচির জন্যই শারীরিক ও মানসিকভাবে তরতাজা রাখতে ঘুরিয়ে ফিরিয়ে মাঠে নামানো হতে পারে ভারতীয় তারকাদের। সম্ভবত এশিয়া কাপের মঞ্চেই বিশ্বকাপের সঠিক কম্বিনেশনের খোঁজে সেরা তারকাদের একসঙ্গে মাঠে নামাতে পারে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন