বাংলা নিউজ > ময়দান > বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ভারতীয় জিমন্যাস্টিক্স দলের কোচ বিশ্বেশ্বর নন্দী
ভারতীয় জিমন্যাস্টিক্স দলের কোচ হলেন বিশ্বেশ্বর নন্দী

বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ভারতীয় জিমন্যাস্টিক্স দলের কোচ বিশ্বেশ্বর নন্দী

  • যৌন হেনস্থায় অভিযুক্ত হয়েছেন কোচ রোহিত জয়সওয়াল। তাঁর বিরুদ্ধে দলের সদস্যাকেই যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। উল্লেখ্য রোহিতের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন জিমন্যাস্ট অরুণা বুড্ডা রেড্ডি। সেই কারণে রোহিত জয়সওয়ালের জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বেশ্বর নন্দীকে।

শুভব্রত মুখার্জি: তাঁর ছাত্রীর হাত ধরেই রিও অলিম্পিক্সে ভারতীয় দল পৌঁছে গিয়েছিল পদকের একেবারে সামনে। সিমোনা বাইলসদের সঙ্গে 'কাটে কা টক্কর' দিয়ে সেদিন চতুর্থ স্থানে শেষ করেছিলেন বিশ্বেশ্বর নন্দীর ছাত্রী দীপা কর্মকার। আসন্ন বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ভারতীয় মহিলা জিমন্যাস্টিক্স দলের কোচের দায়িত্ব পেয়েছেন সেই বিশ্বেশ্বর নন্দী। এবার তার হাত ধরেই কমনওয়েলথ গেমসের জিমন্যাসটিক্স বিভাগে বাজিমাত করতে চায় ভারতীয় দল।

আরও পড়ুন… দরকার পড়লে অবসর ভেঙে ফিরতে চান মহিলা আইপিএলের মঞ্চে, জানালেন মিতালি রাজ

যৌন হেনস্থায় অভিযুক্ত হয়েছেন কোচ রোহিত জয়সওয়াল। তাঁর বিরুদ্ধে দলের সদস্যাকেই যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। উল্লেখ্য রোহিতের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন জিমন্যাস্ট অরুণা বুড্ডা রেড্ডি। তিনি অভিযোগ করেছিলেন ট্রায়ালের সময় তাঁর অনুমতি ছাড়াই ভিডিয়ো তোলা হয়েছিল। রোহিত এবং এক জুনিয়র কোচের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন তিনি। সঙ্গে সঙ্গে দুই কোচকে সরিয়ে দেয় জিমন্যাস্টিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বেশ্বর নন্দীকে। উল্লেখ্য, এই বিশ্বেশ্বরের কোচিংয়েই ২০১৬ রিও অলিম্পিক্সে জিমন্যাস্টিক্সে চতুর্থ স্থানে শেষ করেছিলেন দীপা কর্মকার।

আরও পড়ুন… দরকার পড়লে অবসর ভেঙে ফিরতে চান মহিলা আইপিএলের মঞ্চে, জানালেন মিতালি রাজ

সংবাদসংস্থা পিটিআইকে বিশ্বেশ্বর এই খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘আগের দিনই আমার ভিসা সংক্রান্ত বিষয়ে কাগজপত্র সমস্ত পরীক্ষা করা হয়ে গিয়েছে। মঙ্গলবার ভিসা পেয়ে যাব আশা করছি। আশা করছি ২৯ জুলাই দলের সঙ্গে যোগ দিতে পারব। আমি ওদের সবাইকেই অনেক বছর ধরে চিনি। আমার ছাত্রী প্রতিষ্ঠা সামন্তও দলে রয়েছে। এই দলের পদক পাওয়ার সম্ভাবনা রয়েছে।’

বন্ধ করুন