বাংলা নিউজ > ময়দান > WPL 2023 DRS controversy: পরিষ্কার ব্যাটে লাগলেও DRS-এ দেওয়া হল LBW, পরে পালটাল সিদ্ধান্ত, বিতর্ক WPL-এ

WPL 2023 DRS controversy: পরিষ্কার ব্যাটে লাগলেও DRS-এ দেওয়া হল LBW, পরে পালটাল সিদ্ধান্ত, বিতর্ক WPL-এ

সেই বিতর্কিত ডিআরএস। (ছবি সৌজন্যে টুইটার)

WPL 2023 DRS controversy: উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটারকে ডিআরএসে আউট দেওয়া হয়। যা পরে পালটে নট-আউট করা হয়। আবার একটি ক্ষেত্রে একেবারে নিশ্চিতভাবে রিভিউ নেয় ইউপি ওয়ারির্স। পরিষ্কার আওয়াজ শোনা পেলেও আল্ট্রাএজে দেখা যায় যে কোনও ‘স্পাইক’ হয়নি।

ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে উদ্ভট কাণ্ড ঘটল উইমেন্স প্রিমিয়ার লিগে। যা নিয়ে তুমুল বিতর্ক শুরু হল। কীভাবে এরকম ঘটনা ঘটতে পারে, সেটা ভেবেই হতবাক হয়ে যাচ্ছেন বিশেষজ্ঞ এবং নেটিজেনরা। একবার তো মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটারকে ডিআরএসে আউট দেওয়া হয়। যা পরে পালটে নট-আউট করা হয়। আবার একটি ক্ষেত্রে একেবারে নিশ্চিতভাবে রিভিউ নেয় ইউপি ওয়ারির্স। পরিষ্কার আওয়াজ শোনা পেলেও আল্ট্রাএজে দেখা যায় যে কোনও ‘স্পাইক’ হয়নি।

ডিআরএস নিয়ে ঠিক কী হয়েছিল?

রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ইউপি ওয়ারির্স। হরমনপ্রীত কৌররা যখন ব্যাট করতে নামেন, তখনই সেই ডিআরএস বিতর্ক হয়। ৪.৫ ওভারে সোফি একলেস্টোনের বলে হেইলি ম্য়াথুজের বিরুদ্ধে এলবিডব্লুউয়ের আবেদন করেন অ্যালিসা হিলিরা। অনফিল্ড আম্পায়ার নট-আউট দেন। যদিও প্রথমে প্যাডে, তারপর ব্যাটে বল লেগেছে ভেবে রিভিউ নেয় ইউপি। রিভিউয়ে ম্যাথুজকে আউট দেওয়া হয়। কিন্তু মাঠ ছাড়েননি মুম্বইয়ের ব্যাটার। আম্পায়ারের সঙ্গে কথা বলেন।

তারপর ‘রিভিউ’-এর রিভিউ করা হয়। তাতে দেখা যায় যে প্রথমে ব্যাটে লেগেছে বল। বজায় রাখা হয় অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত। কিন্তু ওই সিদ্ধান্ত যে খুব জটিল ছিল, তেমনটাও নয়। অর্থাৎ কোনওভাবেই ‘ক্লোজ কল’ ছিল না। স্পষ্টতই দেখা যাচ্ছিল যে ব্যাটে লেগেছে বল। সেটাও ব্যাটের প্রায় মাঝামাঝি জায়গায় বল লাগে। তা সত্ত্বেও কীভাবে প্রাথমিকভাবে ডিআরএসে ‘আউট’ দেওয়া হল, সেটা ভেবেই হতবাক হয়ে গিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞ এবং নেটিজেনরা। তাঁদের বক্তব্য, এরকম উদ্ভট রিভিউ কখনও দেখেননি।

তবে সেই ডিআরএস বিতর্কের পালা সেখানেই শেষ হয়নি। পরের ওভারেই আরও একপ্রস্থ বিতর্ক হয়। ষষ্ঠ ওভারের প্রথম বলে সেই ঘটনা ঘটে। যস্তিকা ভাটিয়া ড্রাইভ মারতে চান। তবে সেই লক্ষ্য সফল হয়নি। উইকেটের পিছনে বল ধরেন হিলি। কট বিহাইন্ডের জোরালো আবেদন করলেও আউট দেননি অনফিল্ড আম্পায়ার। রিভিউ নেন ইউপির অধিনায়ক হিলি। রীতিমতো আত্মবিশ্বাসী ছিলেন। তবে রিভিউয়ে আল্ট্রাএজে কোনও ‘স্পাইক’ ধরা পড়েনি। ফলে নট-আউটের সিদ্ধান্ত বহাল থাকে।

আরও পড়ুন: WPL 2023 UPW vs MIW: ১৫ বল বাকি থাকতেই ইউপি-কে আট উইকেটে হারাল মুম্বই

কিন্তু অনেকেই দাবি করতে থাকেন যে ব্যাটের পাশ দিয়ে যখন বল যাচ্ছিল, তখন বেশ জোরেই শব্দ হয়। ওই শব্দ তাহলে কোথা থেকে এল? রিভিউয়ে কোনও ভুল হয়েছে কিনা, সেই প্রশ্নও ওই মহল থেকে উসকে দেওয়া হয়। তবে একাংশের মতে, অতীতে এরকম একাধিকবার হয়েছে যে ব্যাটে বল না লাগলেও অন্য কোনও আওয়াজ হয়েছে। এবারও সেরকম কিছু হতে পারে। কিন্তু প্রথম রিভিউয়ের কোনও ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না তাঁরা।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.