বাংলা নিউজ > ময়দান > বিরাট-রোহিতকে সমস্যায় ফেললেই আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য নিশ্চিত, মত IPL-র তরুণ তুর্কির

বিরাট-রোহিতকে সমস্যায় ফেললেই আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য নিশ্চিত, মত IPL-র তরুণ তুর্কির

বিরাট-রোহিত

সাই কিশোর মনে করেন রোহিত শর্মা, বিরাট কোহলিদের বিরুদ্ধে বল করার ফলে তার স্কিল সেটের নিঃসন্দেহে উন্নতি ঘটেছে। উল্লেখ্য বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের ভারতীয় স্কোয়াডেও জায়গা পেয়েছিলেন এই দীর্ঘকায় স্পিনার।

শুভব্রত মুখার্জি: ভারতের ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো ফর্মে রয়েছেন বাঁহাতি স্পিনার আর সাই কিশোর। কিছুদিন আগে শেষ হওয়া আইপিএলে গুজরাট টাইটানস দলের হয়ে চ্যাম্পিয়নও হয়েছেন তিনি। পাশাপাশি তামিলনাড়ু প্রিমিয়র লিগের খেতাবও জিতেছেন তিনি। চিপক সুপার গিলিসের হয়ে টিএনপিএলের খেতাবও জিতেছেন তিনি‌। তার পরবর্তী লক্ষ্য অবশ্যই ভারতীয় সিনিয়র দলে জায়গা পাওয়া। তার মতে আইপিএলের মতন মঞ্চে রোহিত-কোহলির মতো ব্যাটারের বিরুদ্ধে বল করতে পারাটা তার কাছে সৌভাগ্যের। এদের বিরুদ্ধে খেলাটা তাকে বুঝিয়ে দেয় তিনি কতটা বড় মঞ্চের জন্য প্রস্তুত।

স্পোর্টসক্রীড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'আন্তর্জাতিক ক্রিকেটে খেলার বিষয়ে আমার সেই আত্মবিশ্বাসটা রয়েছে। আমার কাছে এটা সৌভাগ্যের যে আমি চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ব্যাটারদের বিরুদ্ধে বল করার সুযোগ পেয়েছি। আমি যখন শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিলাম। তখন সমস্ত ক্রিকেটারদের সামনে থেকে দেখার সুযোগ পেয়েছিলাম। বুঝতে পেরেছিলাম আমার খেলাটা ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে। আমি যদি ওদেরকে (পূজারা-রোহিত-বিরাট) সমস্যায় ফেলতে পারি তাহলে বিশ্বের যে কোনও ব্যাটারকে সমস্যায় ফেলতে পারব। আমার সঙ্গে নির্বাচকদের আন্তর্জাতিক ক্রিকেটে খেলার বিষয়ে সেইভাবে কথা হয়নি। আমি জানি আমি ওদের চিন্তা ভাবনাতে রয়েছি। তবে সুস্পষ্টভাবে কিছু জানি না। আমি যখন ম্যাচ দেখি তখন বুঝতে পারি আমি আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য প্রস্তুত রয়েছি। আন্তর্জাতিক ক্রিকেটের সবথেকে বড় বিষয় চাপকে সহ্য করা। আমি মনে করি সেই ক্ষমতা আমার রয়েছে।'

সাই কিশোর মনে করেন রোহিত শর্মা, বিরাট কোহলিদের বিরুদ্ধে বল করার ফলে তার স্কিল সেটের নিঃসন্দেহে উন্নতি ঘটেছে। উল্লেখ্য বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের ভারতীয় স্কোয়াডেও জায়গা পেয়েছিলেন এই দীর্ঘকায় স্পিনার। লেস্টারশায়ারের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচেও তিনি খেলেছিলেন। সেখানে চেতেশ্বর পূজারাকেও তিনি আউট করেছিলেন। সাই কিশোরের সঙ্গে জাতীয় নির্বাচকদের এই মুহূর্তে কোন কথা হয়নি। তবে ২৫ বছর বয়সি এই লেফ্ট আর্ম স্পিনার আশাবাদী আন্তর্জাতিক ক্রিকেটে তিনি সুযোগ পেলে চাপ নেওয়ার ক্ষমতা রাখেন।

বন্ধ করুন