বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানে স্টেডিয়ামের কাছে বোমা বিস্ফোরণ, কিছুক্ষণ বন্ধ থাকল বাবরদের ম্যাচ

পাকিস্তানে স্টেডিয়ামের কাছে বোমা বিস্ফোরণ, কিছুক্ষণ বন্ধ থাকল বাবরদের ম্যাচ

বাবরদের ম্যাচের মাঝেই স্টেডিয়ামের বাইরে বোমা বিস্ফোরণ (ছবি-গেটি ইমেজ)

কোয়েটায় অনুষ্ঠিত এই ম্যাচটি ছিল পাকিস্তান সুপার লিগের আগে একটি প্রদর্শনী ম্যাচ। রিপোর্টে বলা হচ্ছে ম্যাচটি যখন চলছিল তখন বোমাটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পর খেলাটি বেশ কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। এরপরেই সোশ্যাল মিডিয়াতে ঝড় উঠতে থাকে।

পাকিস্তানের কোয়েটায় ঘটেছে বোমা বিস্ফোরণের ঘটনা। এই বিস্ফোরণটি মুসা চকে হয়েছিল। এই বিস্ফোরণের ফলে বহু লোক আহত হয়েছেন। বোমা বিস্ফোরণের কারণে এলাকায় আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। কোয়েটায় বাবর আজম ও সরফরাজ আহমেদের দলের ম্যাচ চলার সময় এই বিস্ফোরণটি ঘটেছিল। কোয়েটায় অনুষ্ঠিত এই ম্যাচটি ছিল পাকিস্তান সুপার লিগের আগে একটি প্রদর্শনী ম্যাচ। রিপোর্টে বলা হচ্ছে ম্যাচটি যখন চলছিল তখন বোমাটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পর খেলাটি বেশ কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। এরপরেই সোশ্যাল মিডিয়াতে ঝড় উঠতে থাকে।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরু হওয়ার আগে, রবিবার বিকেলে পেশোয়ার জালমি এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যে টি-টোয়েন্টি প্রদর্শনী ম্যাচটি সংক্ষিপ্তভাবে থামানো হয়েছিল। এই ম্যাচে সন্ত্রাসী কর্মকাণ্ডের সম্ভাবনা রয়েছে বলে খবর পাওয়া গিয়েছিল। স্টেডিয়ামের বাইরে ম্যাচ চলাকালীন বোমা বিস্ফোরণ ঘটে। এরপর মাঠে বসে থাকা ১৩ হাজারের বেশি দর্শকের মধ্যে আতঙ্ক ছড়িয়ে যায়। বিস্ফোরণে পাঁচজন আহত হয়েছেন।

আরও পড়ুন… ২০২০-২১ সিডনি টেস্টের সময়ে শাস্ত্রীকে মিথ্যে বলেছিলেন শার্দুল- জেনে নিন পুরো ঘটনা

রবিবার কোয়েটার একটি স্টেডিয়াম থেকে রাস্তার কয়েক মাইল দূরে একটি বিস্ফোরণ হওয়ার পরে পাকিস্তানের বর্তমান অধিনায়ক এবং প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিসহ অন্যদের ড্রেসিংরুমে নিরাপদে নিয়ে যাওয়া হয়েছিল। পুলিশ লাইন এলাকায় বিস্ফোরণের পর বুগতি স্টেডিয়ামে সরফরাজ আহমেদের কোয়েটা গ্ল্যাডিয়েটরস এবং বাবর আজমের পেশোয়ার জালমির মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ বন্ধ হয়ে যায়।

একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘বিস্ফোরণের সঙ্গে সঙ্গে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ম্যাচ বন্ধ করে কিছুক্ষণের জন্য খেলোয়াড়দের ড্রেসিংরুমে নিয়ে যাওয়া হয়। পরে সবুজ সংকেত পাওয়ার পর ম্যাচ আবার শুরু হয়।’ খবর অনুযায়ী, উদ্ধার কাজ শেষ হয়েছে এবং আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ম্যাচ দেখতে দর্শকরাও ভিড় জমিয়েছিলেন। তবে রবিবার এক বিবৃতিতে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে। এতে বলা হয়েছে, বিস্ফোরণে নিরাপত্তা কর্মকর্তাদের লক্ষ্য করা হয়েছিল।

আরও পড়ুন… শিখর ধাওয়ানকে বদনাম করার চেষ্টা করবেন না- স্ত্রী আয়েশাকে আদালতের কড়া নির্দেশ

নাজুক নিরাপত্তা পরিস্থিতি এবং সন্ত্রাসী হামলার ক্রমাগত হুমকির কারণে কোয়েটা গত কয়েক বছরে খেলাধুলার কার্যকলাপের সাক্ষী হয়নি। কোয়েটা গ্ল্যাডিয়েটরস এবং পেশোয়ার জালমির মধ্যে প্রদর্শনী ম্যাচটি পিসিবি দ্বারা সংগঠিত হয়েছিল। প্রায় ৩০ মিনিটের জন্য বন্ধ থাকে ম্যাচ। এরপর ম্যাচ থেমে যাওয়ায় সমর্থকরা উত্তেজিত হয়ে খেলোয়াড়দের লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে। এই পর্বে, ভারতীয় ভক্তরা সোশ্যাল মিডিয়ায় পাকিস্তান ক্রিকেট দল এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তীব্রভাবে ঠাট্টা করছেন এবং বিভিন্ন প্রতিক্রিয়া দিচ্ছেন।

বেলুচ ভক্তরা চাপ দিয়েছিল যে কোয়েটাও একটি পিএসএল ভেন্যুর মর্যাদা পাবে। তবে বিস্ফোরণের ধরন স্পষ্ট নয়। সাম্প্রতিক দিনগুলোতে TTP সন্ত্রাসী হামলা বাড়িয়েছে। গত সপ্তাহে পেশোয়ারের পুলিশ লাইনে আত্মঘাতী হামলায় ৮০ জন নিহত হয়েছে। উল্লেখযোগ্যভাবে, কিছু দিন পরেই পাকিস্তান ক্রিকেট সাক্ষী হবে পিএসএল ২০২৩-এর। ১৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। প্রথম ম্যাচটি মুলতান ক্রিকেট স্টেডিয়ামে মুলতান সুলতান এবং লাহোর কালান্দার্সের মধ্যে খেলা হবে। ১৫ মার্চ থেকে প্লে-অফের খেলা হবে এবং ১৯ মার্চ গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনাল অনুষ্ঠিত হবে। এমন অবস্থায় ভারত পাকিস্তান গিয়ে এশিয়া কাপ না খেলার আরও একটি বড় কারণ পেয়ে গেল বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.