বাংলা নিউজ > ময়দান > ফরাসি ওপেনে ছন্দে ভারতীয় তারকা বোপান্না, পৌঁছলেন দ্বিতীয় রাউন্ডে
রোহন বোপান্নার ফাইল ছবি (ছবি: গুগল)
রোহন বোপান্নার ফাইল ছবি (ছবি: গুগল)

ফরাসি ওপেনে ছন্দে ভারতীয় তারকা বোপান্না, পৌঁছলেন দ্বিতীয় রাউন্ডে

  • ফরাসি ওপেনের ডাবলসের দ্বিতীয় রাউন্ডে পৌছে গেলেন ভারতের রোহন বোপান্না। প্রতিযোগিতায় ক্রোয়েশিয়ার ফ্র্যাঙ্কো স্কুগোরের সঙ্গে জুটি বেঁধেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: লিয়েন্ডার পেজ, মহেশ ভূপতিরা ভারতীয় টেনিসকে বিশেষত ডাবলসে যে উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন তার অন্যতম ধারক ও বাহক রোহন বোপান্না। লিয়েন্ডার খেলা চালিয়ে গেলেও মহেশ ভূপতি বহুদিন আগেই কোর্টকে আলবিদা জানিয়েছেন। ফলে ভারতীয় টেনিস জগতের এই মুহূর্তে অন্যতম 'ফ্ল্যাগ বিয়ারার' রোহন বোপান্না।

চলতি ফরাসি ওপেনে বেশ ভাল ছন্দেই শুরুটা করেছেন তিনি। খেতাবের আশা জিইয়ে রেখে ফরাসি ওপেনের ডাবলসের দ্বিতীয় রাউন্ডে পৌছে গেলেন ভারতের রোহন বোপান্না। প্রতিযোগিতায় ক্রোয়েশিয়ার ফ্র্যাঙ্কো স্কুগোরের সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। প্রথম রাউন্ডে এই স্ট্রেট সেটে জয় পেয়েছে। তাদের পারফরম্যান্সে উচ্ছ্বসিত ভারতের টেনিস প্রেমীরা।

ফরাসি ওপেনে এদিন রোঁলা গারোর লাল সুড়কির দশ নম্বর কোর্টে জার্মানির আন্দ্রে বেগম্যান ও জর্জিয়ার নিকোল্জ বাসিলাসভিলি জুটির বিরুদ্ধে প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে নামেন ভারতের রোহন বোপান্না ও ক্রোয়েশিয়ার ফ্র্যাঙ্কো স্কুগোরের অবাছাই জুটি। প্রথম থেকেই ম্যাচে আধিপত্য বিস্তারের লক্ষ্যে আক্রমণাত্মক খেলা শুরু করেন বোপান্নারা। বিপক্ষকে কার্যত উড়িয়ে দেয় ইন্দো-ক্রোয়াট জুটি। 

প্রথম সেটে প্রতিপক্ষের একটি সার্ভিস ব্রেক করে রোহানরা। ৬-৪ গেমে ওই সেট জেতেন বোপান্নারা। দ্বিতীয় সেটে আরও খারাপ প্রদর্শন করেন জার্মানির আন্দ্রে বেগম্যান ও জর্জিয়ার নিকোল্জ বাসিলাসভিলি জুটি। দ্বিতীয় সেটে একটি সার্ভিস ব্রেক করে ৬-২ গেমে সেট এবং ম্যাচ জেতে ইন্দো-ক্রোয়াট জুটি। মহিলাদের সিঙ্গেলসে ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন ভেনাস উইলিয়ামসও। রোমানিয়ার ইরিনা-ক্যামেলিয়া বেগুকে ৭-৬ (৮-৬) ও ৬-২ ফলাফলে হারিয়েছেন প্রতিযোগিতার সপ্তম বাছাই এই প্রাক্তন চ্যাম্পিয়ান।

বন্ধ করুন