বাংলা নিউজ > ময়দান > বিশ্বের ‘সেক্সিয়েস্ট অ্যাথলিট’ যখন ডর্টমুন্ডের ফিটনেস কোচ
অ্যালিসা স্মিডিট। 
অ্যালিসা স্মিডিট। 

বিশ্বের ‘সেক্সিয়েস্ট অ্যাথলিট’ যখন ডর্টমুন্ডের ফিটনেস কোচ

  • ১৯৯৮ সালে জন্ম হওয়া স্মিডিট ২০১৭ সালে ইউরোপীয় অনুর্ধ্ব-২০ অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে রুপো জেতেন।

শুভব্রত মুখার্জি

ইউরোপের বিভিন্ন ফুটবল ক্লাব করোনা পরবর্তীতে তাদের অনুশীলন শুরু করে দিয়েছে। প্রায় সমস্ত দেশে শুরু হয়ে গিয়েছে ঘরোয়া ফুটবল লিগও। করোনা পরবর্তীতে ফিটনেস একটা সমস্যা হতে পারে। সেকথা মাথায় রেখেই পদক্ষেপ নিল জার্মান বুন্দেশলিগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড।

২১ বছর বয়সী জার্মান মহিলা অ্যাথলিট অ্যালিসা স্মিডিটকে ডর্টমুন্ড তাদের ফিটনেস কোচ হিসেবে নিয়োগ করল‌। প্রসঙ্গত, অ্যালিসা এই মুহূর্তে বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলিট। ফলে স্বাভাবিকভাবেই ডর্টমুন্ডের ফুটবলাররা যে ফিটনেসের ব্যাপারে বাড়তি উদ্যোগী হবেন তা বলাই বাহুল্য।

অ্যালিসা নিজের ইনস্টাগ্রাম থেকে বেশ কিছু ছবি আপলোড করেছেন, যাতে দেখা যাচ্ছে ম্যাট হুমেলস, ম্যানুয়েল, থমাস ম্যুনিয়েরের মতন ফুটবলারদের সাথে তিনি ওয়ার্ক আউটে ব্যস্ত। এমনকি জার্মান ডিফেন্ডার ম্যাট হুমেলসকে ৪০০ মিটার দৌড়ের চ্যালেঞ্জে অনায়াসে হারিয়েছেন স্মিডিট।

সমর্থকরা অবশ্য স্মিডিটের নিয়োগ নিয়ে মস্করা করতে ছাড়েননি। কেউ কেউ লিখেছেন স্মিডিটের জন্যই এই মরসুমটা ইডুনা পার্ক ছেড়ে যাবেন না স্যাঞ্চো। প্রসঙ্গত, স্যাঞ্চো এই মরশুমে ম্যান ইউয়ে যাওয়ার জন্য এক পা বাড়িয়েই ছিলেন বলা চলে। কিন্তু শেষ পর্যন্ত সেই চুক্তি বাস্তবের রূপ দেখেনি।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়াতেও অত্যন্ত জনপ্রিয় স্মিডিট। প্রায় ১ মিলিয়ন ফলোয়ার রয়েছে তাঁর ইন্সটাগ্রামে। ১৯৯৮ সালে জন্ম হওয়া স্মিডিট যিনি ২০১৭ সালে ইউরোপীয় অনুর্ধ্ব-২০ অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন এখন টোকিও অলিম্পিকের প্রস্তুতিতে ব্যস্ত।

বন্ধ করুন