বাংলা নিউজ > ময়দান > বিশ্বের ‘সেক্সিয়েস্ট অ্যাথলিট’ যখন ডর্টমুন্ডের ফিটনেস কোচ

বিশ্বের ‘সেক্সিয়েস্ট অ্যাথলিট’ যখন ডর্টমুন্ডের ফিটনেস কোচ

অ্যালিসা স্মিডিট। 

১৯৯৮ সালে জন্ম হওয়া স্মিডিট ২০১৭ সালে ইউরোপীয় অনুর্ধ্ব-২০ অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে রুপো জেতেন।

শুভব্রত মুখার্জি

ইউরোপের বিভিন্ন ফুটবল ক্লাব করোনা পরবর্তীতে তাদের অনুশীলন শুরু করে দিয়েছে। প্রায় সমস্ত দেশে শুরু হয়ে গিয়েছে ঘরোয়া ফুটবল লিগও। করোনা পরবর্তীতে ফিটনেস একটা সমস্যা হতে পারে। সেকথা মাথায় রেখেই পদক্ষেপ নিল জার্মান বুন্দেশলিগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড।

২১ বছর বয়সী জার্মান মহিলা অ্যাথলিট অ্যালিসা স্মিডিটকে ডর্টমুন্ড তাদের ফিটনেস কোচ হিসেবে নিয়োগ করল‌। প্রসঙ্গত, অ্যালিসা এই মুহূর্তে বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলিট। ফলে স্বাভাবিকভাবেই ডর্টমুন্ডের ফুটবলাররা যে ফিটনেসের ব্যাপারে বাড়তি উদ্যোগী হবেন তা বলাই বাহুল্য।

অ্যালিসা নিজের ইনস্টাগ্রাম থেকে বেশ কিছু ছবি আপলোড করেছেন, যাতে দেখা যাচ্ছে ম্যাট হুমেলস, ম্যানুয়েল, থমাস ম্যুনিয়েরের মতন ফুটবলারদের সাথে তিনি ওয়ার্ক আউটে ব্যস্ত। এমনকি জার্মান ডিফেন্ডার ম্যাট হুমেলসকে ৪০০ মিটার দৌড়ের চ্যালেঞ্জে অনায়াসে হারিয়েছেন স্মিডিট।

সমর্থকরা অবশ্য স্মিডিটের নিয়োগ নিয়ে মস্করা করতে ছাড়েননি। কেউ কেউ লিখেছেন স্মিডিটের জন্যই এই মরসুমটা ইডুনা পার্ক ছেড়ে যাবেন না স্যাঞ্চো। প্রসঙ্গত, স্যাঞ্চো এই মরশুমে ম্যান ইউয়ে যাওয়ার জন্য এক পা বাড়িয়েই ছিলেন বলা চলে। কিন্তু শেষ পর্যন্ত সেই চুক্তি বাস্তবের রূপ দেখেনি।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়াতেও অত্যন্ত জনপ্রিয় স্মিডিট। প্রায় ১ মিলিয়ন ফলোয়ার রয়েছে তাঁর ইন্সটাগ্রামে। ১৯৯৮ সালে জন্ম হওয়া স্মিডিট যিনি ২০১৭ সালে ইউরোপীয় অনুর্ধ্ব-২০ অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন এখন টোকিও অলিম্পিকের প্রস্তুতিতে ব্যস্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

PM Modi at Arambagh LIVE: ‘প্রচার’ শুরু মোদীর, সুর চড়াবেন সন্দেশখালি নিয়ে? গর্ভে কোটিপতি দীপিকা-রণবীরের হবু সন্তান! জানুন কোথায় কত সম্পত্তি রয়েছে দীপবীরের কেউ জোর করতে পারে না, ইশান-শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-র উল্টো সুর ঋদ্ধির গলায় কুড়মিদের নিয়ে রাজ্যের প্রস্তাবিত সমীক্ষার কথা শোনা যায়নি, নীরব থাকলেন মমতা বিস্ফোরক ইডি, ভরা আদালতে তুলে ধরা হল অর্পিতা-পার্থর ঘনিষ্ঠতার 'নিদর্শন' ১৪.৫ লাখ মানুষ পাবে গ্যাস, মিটবে তেলের চাহিদা- ৩০০০ কোটি প্রকল্পের উদ্বোধন মোদীর না জেনেই বিল গেটসকে চা খাইয়েছেন ডলি চায়েওয়ালা! বললেন, 'ভাবলাম বিদেশি কেউ...' কেবল শ্রীময়ী নন, আরও মহিলাদের মন 'চুরি' করেছেন কাঞ্চন! অভিযোগ করে বললেন কী? দাদা বউদি বিরিয়ানিও খান মাত্র ১ চামচ! ফিটনেস ফ্রিক সৌরভ শিখল যোগা করে বয়স কমানো ৬০০ বছর পরে একসঙ্গে আশীর্বাদ করবেন রাহু-কেতু, মার্চে এই ৫ রাশিতে হবে ধনবৃষ্টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.