বাংলা নিউজ > ময়দান > বুন্দেশলিগার ম্যাচে মাঠে ফিরছে দর্শক

শুভব্রত মুখার্জি

করোনার প্রকোপ কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে বিশ্ব। খেলার জগতেও লেগেছে তার স্পর্শ। প্রায় পৃথিবীর সব দেশেই চালু হয়েছে ফুটবল খেলা। বিশেষ করে ইউরোপের দেশগুলো এর মধ্যে অগ্রগণ্য। ইউরোপে সবার প্রথমে ঘরোয়া লিগ চালু করেছিল জার্মানরা। এবার তাদের হাত ধরেই ফুটবল মাঠে ফিরতে চলেছে দর্শক।

করোনার ফলে দর্শকবিহীন গ্যালারির মতো এক অপরিচিত নতুন দৃশ্যের সাক্ষী থেকেছে সারা বিশ্ব। ধীরে ধীরে দর্শক ফিরতে শুরু করেছে মাঠে। সীমিত সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। সেই পথেই হাঁটতে চলেছে বুন্দেশলিগা।

নতুন মরশুম শুরু হবে ১৯ সেপ্টেম্বর। তার আগে জার্মান ফুটবল ফেডারেশন জানাল, বুন্দেশলিগার গ্যালারিতে দর্শক বসার অনুমতি দিতে চলেছে তারা।ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে দলের খেলা অনুষ্ঠিত হবে শুধু সেই ক্লাবের সমর্থকরাই মাঠে প্রবেশের অনুমতি পাবেন। কোনও অ্যাওয়ে ফ্যান থাকবে না। ক্লাবগুলো দর্শক ধারণ ক্ষমতার ২০ ভাগ ব্যবহার করতে পারবে। খেলা শুরু হওয়ার পর এক সপ্তাহ বিষয়টি পর্যবেক্ষণ করবে জার্মান ফুটবল ফেডারেশন।

যেসব দর্শক মাঠে খেলা দেখবেন, তাঁদের সম্বন্ধে আগেই জানাতে হবে কর্তৃপক্ষের কাছে। যাতে কেউ আক্রান্ত হলে তার সংস্পর্শে আসা ব্যক্তিদের সহজেই চিহ্নিত করা যায়।

বন্ধ করুন