বাংলা নিউজ > ময়দান > ৫ মাস পর বোলিং করলেন দীপক চাহার, ক্লাব ক্রিকেটে ফিরে উচ্ছ্বসিত CSK তারকা- ভিডিয়ো
৫ মাস পর বল করলেন দীপক চাহার।

৫ মাস পর বোলিং করলেন দীপক চাহার, ক্লাব ক্রিকেটে ফিরে উচ্ছ্বসিত CSK তারকা- ভিডিয়ো

  • চোট থাকা সত্ত্বেও ২০২২ আইপিএল মেগা নিলামে চাহারকে চেন্নাই সুপার কিংস ১৪ কোটি দিয়ে কিনেছিল। আশা করা হয়েছিল, আইপিএলের শেষ পর্যায়ে খেলতে পারবেন চাহার। এ দিকে রিহ্যাব চলাকালীন তিনি নতুন করে পিঠে চোট পেয়েছিলেন। যার ফলে পুরো টুর্নামেন্টই খেলতে পারেননি দীপক চাহার।

চোটের কারণে পাঁচ মাসের বেশি সময় মাঠের বাইরে থাকার পর তারকা পেসার দীপক চাহার অবশেষে বল হাতে ২২ গজে ফিরলেন। চাহার বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব শেষ করার পরে একটি ক্লাব ম্যাচে অংশ নেন। সেখানে পুনরায় তাঁর ২২ গজে বল হাতে আগুন ঝড়ানোর একটি ভিডিয়ো শেয়ার করেছেন। এবং শীঘ্রই নিজের পুরনো ছন্দে ফিরে আসার বিষয়ে তিনি আশাবাদী। প্রসঙ্গত, ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন চাহার।

আরও পড়ুন: ‘ক্রিকেট খেলার চেয়েও চাপের’- নিজের সঙ্গীতে নাচতে গিয়ে হিমশিম দীপক চাহার- ভিডিয়ো

চোট থাকা সত্ত্বেও ২০২২ আইপিএল মেগা নিলামে চাহারকে চেন্নাই সুপার কিংস ১৪ কোটি দিয়ে কিনেছিল। আশা করা হয়েছিল, আইপিএলের শেষ পর্যায়ে খেলতে পারবেন চাহার। এ দিকে রিহ্যাব চলাকালীন তিনি নতুন করে পিঠে চোট পেয়েছিলেন। যার ফলে পুরো টুর্নামেন্টই খেলতে পারেননি দীপক চাহার।

মঙ্গলবার সকালে দীপক চাহার ইনস্টাগ্রামে যে ভিডিয়ো শেয়ার করেছেন, তাতে তাঁকে লাল বলে বোলিং করতে দেখা গিয়েছে। এবং ইতিমধ্যেই একটি ছন্দ পেয়ে গিয়েছেন বলে মনে করা হচ্ছে। তিনি পোস্টটির ক্যাপশন লিখেছেন, ‘৫ মাস পর একটি ম্যাচে বোলিং করেছি। এবং নতুন করে বোলিং করে সমান ভাবে আনন্দ পাচ্ছি।’

দীপক চাহারের প্রত্যাবর্তন ভারতের জন্য একটি ভালো ইঙ্গিত। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই তিনি সুস্থ হয়ে ওঠায় খুশি ভারতের ক্রিকেট ভক্তরা। তিনি বলকে উভয় দিকে সুইং করাতে পারেন। ধারাবাহিক লাইন এবং লেন্থ বজায় রাখার ক্ষমতা রয়েছে তাঁর। পাশাপাশি ব্যাটিং ক্ষমতাও তাঁকে অন্যদের চেয়ে এগিয়ে রাখে। যে কারণে সাদা বলের ক্রিকেটে তাঁর প্রত্যাবর্তন ঘটলে লাভবান হবে ভারতীয় ক্রিকেট।

গত মাসে পিটিআই-এর সঙ্গে কথা বলার সময়ে চাহার তাঁর প্রত্যাবর্তনের পরিকল্পনা নিয়ে বলেছিলেন, ‘আমি আমার পুনর্বাসন প্রোগ্রাম অনুসারে এখনই এক সঙ্গে চার থেকে পাঁচ ওভার বল করছি। আমার রিহ্যাব বেশ ভালো ভাবে চলছে এবং আমি মনে করি, ম্যাচ ফিট হতে আরও চার থেকে পাঁচ সপ্তাহ সময় লাগবে। রিহ্যাবের প্রক্রিয়াটি ধাপে ধাপে এগোয়। আমি একবার ম্যাচ ফিট হয়ে গেলে, ফিটনেস পরীক্ষার জন্য আমাকে কিছু ক্লাব স্তরের ক্রিকেট খেলতে হবে।’

দীপক চাহার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২২ শে জুলাই থেকে শুরু হতে চলা আসন্ন সিরিজে দলে নেই। তবে জিম্বাবোয়ে সফর, এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজ, যেগুলি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই খেলা হবে, দীপক চাহার তার অংশ হতে পারেন বলে, আশা করা হচ্ছে।

বন্ধ করুন