বাংলা নিউজ > ময়দান > BPL-এ মারকাটারি ব্য়াটিং, চার-ছক্কার ঝড় তুলে কেরিয়ারের সর্বোচ্চ ইনিংস শাকিব-ইফতিকারের

BPL-এ মারকাটারি ব্য়াটিং, চার-ছক্কার ঝড় তুলে কেরিয়ারের সর্বোচ্চ ইনিংস শাকিব-ইফতিকারের

শতরানের পরে ইফতিকারকে অভিনন্দন শাকিবের। ছবি- বিসিবি।

Bangladesh Premier League: বাংলাদেশ প্রিমিয়র লিগে মাত্র ৪৫ বলে সেঞ্চুরি করেন ইফতিকার আহমেদ। রংপুরকে বড় ব্যবধানে পরাজিত করে বরিশাল।

বাংলাদেশ প্রিমিয়র লিগে ব্যাট হাতে ঝড় তুললেন ইফতিকার আহমেদ ও শাকিব আল হাসান। রংপুর রাইডার্সের বিরুদ্ধে পাওয়ার হিটিংয়ের দুর্দান্ত নমুনা পেশ করবেন ফর্চুন বরিশালের দুই তারকা ক্রিকেটার। বিধ্বংসী শতরান করেন ইফতিকার। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন শাকিব। উল্লেখযোগ্য বিষয় হল, দুই তারকাই নিজেদের টি-২০ কেরিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলেন এই ম্যাচে।

পরে বল হাতে ঘূর্ণিঝড় তোলেন মেহেদি হাসান মিরাজ। সঙ্গত কারণেই বরিশাল ম্যাচে বড় ব্যবধানে পরাজিত করে রংপুরকে।

চট্টগ্রামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বরিশাল। তারা একসময় ৫.৪ ওভারে ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে বসে। এনামুল হক ১৪, ইব্রাহিম জাদরান ০, মেহেদি হাসান ২৪ ও মাহমুদুল্লাহ ০ রানে আউট হন। ইফতিকার ব্যাট হাতে ক্রিজে আসার পরে ম্যাচের রং বদলে যায়।

আরও পড়ুন:- India vs Wales Hockey World Cup: লিগের শেষ ম্যাচে ওয়েলসকে ৪-২ গোলে হারাল ভারত

শাকিব ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৯টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন। টি-২০ ক্রিকেটে এটি শাকিবের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এর আগে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে তাঁর সেরা টি-২০ ইনিংস ছিল অপরাজিত ৮৬ রানের।

ইফতিকার ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৬টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ব্যক্তিগত শতরানের গণ্ডি ছুঁয়ে ফেলেন। শতরানে পৌঁছনোর পরে ইফতিকার আর কোনও বল খেলার সুযোগ পাননি। ফলে তিনি নট-আউট থাকেন ব্যক্তিগত ১০০ রানে।

আরও পড়ুন:- Hockey World Cup: জিতেও সরাসরি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যেতে পারল না ভারত, নিয়ম কী বলছে? দেখে নিন পয়েন্ট টেবিল

টি-২০ কেরিয়ারের এই প্রথম সেঞ্চুরি করলেন ইফতিকার। সুতরাং, পাক তারকার এটি টি-২০ কেরিয়ারের সেরা ইনিংস। বরিশাল শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৩৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। হাসান মাহমুদ ও হ্যারিস রউফ ২টি করে উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে রংপুর ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে। ৬৭ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে বরিশাল। শামিম হোসেন ৪৪, মহম্মদ নওয়াজ ৩৩, মহম্মদ নইম ৩১ ও শোয়েব মালিক ১০ রান করেন। মেহেদি হাসান মিরাজ ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন মহম্মদ ওয়াসিম ও কামরুল ইসলাম। শাকিব উইকেট না পেলেও ৩ ওভারে মাত্র ১৫ রান খরচ করেন। ম্যাচের সেরা হন ইফতিকার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.