বাংলা নিউজ > ময়দান > BPL-এ ব্য়াটে-বলে সুপারহিট শাকিব, অল-রাউন্ডারের ফর্মে নিশ্চিন্ত হতে পারে KKR

BPL-এ ব্য়াটে-বলে সুপারহিট শাকিব, অল-রাউন্ডারের ফর্মে নিশ্চিন্ত হতে পারে KKR

শাকিব আল হাসান। ছবি- বিসিবি।

Bangladesh Premier League: বাংলাদেশ প্রিমিয়র লিগে কুমিল্লার বিরুদ্ধে ব্যাট হাতে তাণ্ডব চালান বরিশালের ক্যাপ্টেন।

বাংলাদেশ প্রিমিয়র লিগে ফের ব্যাটে-বলে জ্বলে উঠলেন শাকিব আল হাসান। বিশেষ করে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালালেন তারকা অল-রাউন্ডার। যদিও তার পরেও ফরচুন বরিশালকে কষ্ট করে ম্যাচ জিততে হয়।

চট্টগ্রামে লিগের ১১তম ম্যাচে টস জিতে বরিশালকে শুরুতে ব্যাট করতে পাঠায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বরিশাল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৭ রান তোলে। শাকিব আল হাসান ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন।

শাকিব শেষমেশ ৪৫ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। আগ্রাসী ইনিংসে তিনি ৮টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া মেহেদি হাসান মিরাজ ৬, এনামুল হক ২০, চতুরঙ্গ ডি'সিলভা ২১, ইব্রাহিম জাদরান ২৭, ইফতিকার আহমেদ ৫ ও করিম জানাত ১০ রান করেন। খাতা খুলতে পারেননি মাহমুদুল্লাহ।

কুমিল্লার হয়ে তনভীর ইসলাম ৩৩ রানের বিনিময়ে ৪টি উইকেট সংগ্রহ করেন। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন নইম হাসান ও খুশদিল শাহ। উইকেট পাননি হাসান আলি, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।

আরও পড়ুন:- ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ, ঘরের মাঠে নিউজিল্যান্ডের কাছে প্রথমবার ODI সিরিজ হার, লজ্জার কি আর শেষ নেই পাকিস্তানের?

পালটা ব্যাট করতে নেমে কুমিল্লা ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে। ১২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে বরিশাল। খুশদিল শাহ দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান সংগ্রহ করেন। ২৭ বলের ইনিংসে তিনি ১টি চার ও ৪টি ছক্কা মারেন।

এছাড়া কুমিল্লার হয়ে লিটন দাস ৩২, মহম্মদ রিজওয়ান ১৮, ইমরুল কায়েস ২৮, চাডউইক ওয়াল্টন ১৪, মোসাদ্দেক হোসেন ২৭, হাসান আলি ১ ও নইম হাসান ১ রান করেন। খাতা খুলতে পারেননি জাকের আলি।

শাকিব আল হাসান বল হাতেও অনবদ্য পারফর্ম্যান্স উপহার দেন। তিনি ৩ ওভার বল করে মাত্র ১১ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন চতুরঙ্গ ডি'সিলভা, কামরুল ইসলাম, ইফতিকার আহমেদ ও করিম জানাত। বরিশাল মোট ৮ জন বোলারকে ব্যবহার করে। উইকেট পাননি সুনজামুল ইসলাম, কাজি অনিক ও মেহেদি হাসান মিরাজ।

আরও পড়ুন:- ৪০ ওভারের ম্যাচে একাই ৫০৮, অবিশ্বাস্য নজির গড়লেন নাগপুরের যশ

সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন শাকিব আল হাসান। চলতি বাংলাদেশ প্রিমিয়র লিগে এই নিয়ে ২টি ম্যাচে হাফ-সেঞ্চুরি করেন শাকিব। চার ম্যাচে তিনি উইকেট নিয়েছেন সাকুল্যে ৩টি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘বোকা বোকা কারণে ঝগড়া… জয়া কাঁদত আর অমিতাভ শান্ত করত’, বচ্চনদের গোপন কথা ফাঁস NCP ভাঙিয়ে এবার অজিত পাওয়ারের সঙ্গ ছাড়বে BJP? সঙ্ঘ-বাণীতে জল্পনা ডায়েটের কোথায় কী! মশালাদার গোলবাড়ির কষা মাংস দেখে লোভ সামলাতে পারলেন না মধুমিতা ফের বিতর্কে সোহম, ফৌজদারি মামলার আসামী হয়েও বসে রইলেন সরকারি আইনজীবীদের ঘরে বিরতিতে অভিষেক, সরকারকে ঠিক কী বার্তা দিতে চান তিনি? ২০০০ সালে লালকেল্লায় হামলায় আরিফের প্রাণভিক্ষার আর্জি খারিজ রাষ্ট্রপতির 'দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে', NEET বিতর্ক নিয়ে বললেন শিক্ষামন্ত্রী বর্ষা নিয়ে সামনে এল দুঃসংবাদ! দুর্বল হতে পারে মৌসুমি বায়ু, দাবি রিপোর্টে বাংলার সরকারি কর্মীদের পকেটে ঢুকবে বেশি বেতন, লাভ ৮০০০ পর্যন্ত একনজরে হিসেব লোন আদায়ের জন্য লুক আউট নোটিশ জারি করা যায় না, ব্যাঙ্ককে সতর্ক করল হাইকোর্ট

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.