বাংলা নিউজ > ময়দান > BPL 2023: ৪৫ বলে বিধ্বংসী ৭৫ 'বুড়ো' শোয়েবের, দুরন্ত হ্যারিস, চট্টগ্রামকে ধ্বংস করল রংপুর

BPL 2023: ৪৫ বলে বিধ্বংসী ৭৫ 'বুড়ো' শোয়েবের, দুরন্ত হ্যারিস, চট্টগ্রামকে ধ্বংস করল রংপুর

চট্টগ্রামকে উড়িয়ে দিল রংপুর। (ছবি সৌজন্যে চট্টগ্রাম চ্যালেঞ্জার)

BPL 2023: মীরপুরে দ্বিতীয় পর্বে শুভাগত হোমের দল হেরেছে শেষ দুই ম্যাচে হারা নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্সের কাছে। ৫৫ রানের জয় তুলেছে রংপুর। আর টানা তিন ম্যাচে হারল চট্টগ্রাম।

বিপিএলের চট্টগ্রাম পর্বে হারের বৃত্তে ঘুরপাক খেতে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ঢাকায় এসেও দেখা পেল না জয়ের। মীরপুরে দ্বিতীয় পর্বে শুভাগত হোমের দল হেরেছে শেষ দুই ম্যাচে হারা নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্সের কাছে। ৫৫ রানের জয় তুলেছে রংপুর। আর টানা তিন ম্যাচে হারল চট্টগ্রাম।

সোমবার দিনের প্রথম ম্যাচে মীরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। প্রথম ওভারেই শেখ মেহেদি হাসানের উইকেট হারায় রংপুর। বোর্ডে মাত্র এক রান যোগ করে শুভাগতের বলে ফিরে যান তিনি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ওপেনার পারভেজ ইমন ৬ রান করে শুভাগতের বলে ফেরেন। আরেক ওপেনার নাইম শেখ করেন ৩৪ রান।

শোয়েব মালিক ও আজমতউল্লাহ ওমরজাই চতুর্থ উইকেট জুটিতে ১০৫ যোগ করে। ওমরজাই করেন ২৪ বলে ৪২ রান। শোয়েব মালিক ৪৫ বলে ৭৫ রানের বিস্ফোরক ইনিংস খেলে অপরাজিত থাকেন। মহম্মদ নেওয়াজ ৯ ও শামিম হোসেন ৭ রান করলে রংপুরের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৭৯ রান।

চট্টগ্রামের মেহেদি হাসান রানা চার ওভারে ৩৯ রানে নেন তিন উইকেট। অধিনায়ক শুভাগত ১৩ রানে ২ উইকেট এবং বিজয়াকান্ত নেন একটি উইকেট।জবাব দিতে নেমে রংপুরের মতো চট্টগ্রামও প্রথম ওভারেই উইকেট হারায়। উসমান খান ৪ রান করেন। আরও এক ওপেনার খাজা নাফি উইকেটরক্ষক সোহানের চতুর স্টাম্পিংয়ে ছয় রানে ফিরে যান।

অধিনায়ক শুভাগত বলেও মতো ব্যাটেও দুর্দান্ত ছিলেন। ৩১ বলে করেন সর্বোচ্চ ৫২ রান। দারউইস রাসুলি ২১ ও জিয়াউর রহমান ২৪ রান করেন। অন্যরা তেমন কোনও রান করতে না পারলে সব উইকেট হারিয়ে চট্টগ্রামের ইনিংস থামে ১২৪ রানে।

হ্যারিস রউফ ১৭ রানে ৩ উইকেট নেন। রাকিবুল হাসান ২ উইকেট এবং ওমরজাই, হাসান মাহমুদ ও মেহেদি হাসান নেন একটি করে উইকেট।

(বিশেষ দ্রষ্টব্য : প্রতিবেদনটি চ্যানেল আই থেকে নেওয়া হয়েছে। সেই প্রতিবেদনই তুলে ধরা হয়েছে। হিন্দুস্তান টাইমস বাংলার কোনও প্রতিনিধি এই প্রতিবেদন লেখেননি।)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন