বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ প্রিমিয়ার লিগে একি কাণ্ড! খেলার মাঝে মাঠের মধ্যে ধূমপান করে শাস্তি পেলেন এই ক্রিকেটার
মাঠের মধ্যে ধূমপান করছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ শেহজাদ (ছবি:টুইটার)

বাংলাদেশ প্রিমিয়ার লিগে একি কাণ্ড! খেলার মাঝে মাঠের মধ্যে ধূমপান করে শাস্তি পেলেন এই ক্রিকেটার

  • গণমাধ্যম শেহজাদের ধূমপানের ছবি তুলেছে। এতে দেখা যায় সতীর্থের কাছে দাঁড়িয়ে মাঠের মধ্যেই ধূমপান করছেন তিনি। শেহজাদের শাস্তিমূলক অ্যাকাউন্টে একটি ডিমেরিট পয়েন্টও যোগ করা হয়েছে। এর কারণ শেহজাদ যেটি করেছেন সেটি বিসিবি আচরণবিধির ধারা ২.২০ লঙ্ঘন করেছে। যেই 'আচরণ খেলার চেতনার বিপরীত' এর সাথে সম্পর্কিত।

শুক্রবার আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ শেহজাদকে ম্যাচ কর্মকর্তারা তিরস্কার করলেন। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ধূমপান করতে দেখা গেছে শেহজাদকে। অনেক গণমাধ্যম শেহজাদের ধূমপানের ছবি তুলেছে। এতে দেখা যায় সতীর্থের কাছে দাঁড়িয়ে মাঠের মধ্যেই ধূমপান করছেন তিনি। শেহজাদের শাস্তিমূলক অ্যাকাউন্টে একটি ডিমেরিট পয়েন্টও যোগ করা হয়েছে। এর কারণ শেহজাদ যেটি করেছেন সেটি বিসিবি আচরণবিধির ধারা ২.২০ লঙ্ঘন করেছে। যেই 'আচরণ খেলার চেতনার বিপরীত' এর সাথে সম্পর্কিত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে মিনিস্টার গ্রুপ ঢাকা বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান ম্যাচ শুরুর অপেক্ষায় ছিলেন খেলোয়াড়রা। সেই তালিকায় ছিলেন মহম্মদ শেহজাদও। বৃষ্টির কারণে বিপিএলের শুক্রবারের দুটি ম্যাচই বাতিল হয়েছে। কিন্তু আলোচনার বিষয় ছিল কীভাবে স্টেডিয়ামের ভিতরে ধূমপানের নিয়ম লঙ্ঘন করলেন শেহজাদ। এই তারকা আফগান ক্রিকেটার ঢাকার নিয়মিত খেলোয়াড়। টুর্নামেন্টে এখন পর্যন্ত, তিনি ৫৩ এবং ৪২ রান ছাড়াও চারটি একক অঙ্কের স্কোর করছেন। শুক্রবারের ম্যাচ বাতিলের পর সাত ম্যাচে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ঢাকার দল।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, শেহজাদ দোষ স্বীকার করেছেন এবং ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের প্রস্তাবিত শাস্তি গ্রহণ করেছেন। এই কারণে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। বেশ কয়েকটি সংবাদমাধ্যম শেহজাদের মাঠে তার ধূমপানের ছবি ক্লিক করেছেন। এমনও খবর আছে যে ঢাকার কোচ মিজানুর রহমানই প্রথম ব্যক্তি যিনি শেহজাদকে মাঠে ধূমপান না করার জন্য সতর্ক করেছিলেন। পরে তামিম ইকবাল শেহজাদকে ড্রেসিংরুমে যেতে বলেন।

বন্ধ করুন