বাংলা নিউজ > ময়দান > ১ ওভার পুরো বল না করেও T20-তে হ্যাটট্রিক, নজির ব্রেসওয়েলের, আইরিশ বধ কিউয়িদের
মাইকেল ব্রেসওয়েল হ্যাটট্রিক করে নজির গড়লেন।

১ ওভার পুরো বল না করেও T20-তে হ্যাটট্রিক, নজির ব্রেসওয়েলের, আইরিশ বধ কিউয়িদের

  • মাইকেল ব্রেসওয়েল আন্তর্জাতিক ক্রিকেটের এক ইনিংসে ১ ওভারের কম বোলিং করার পরেও ৩ বা তার বেশি উইকেট নেওয়া প্রথম প্লেয়ার হয়েছেন। এ দিন ব্রেসওয়েল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫ বলে ৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন।

কখনও ব্যাট হাতে দলকে উদ্ধার করছেন। কখনও আবার বল হাতে বিপক্ষকে গুড়িয়ে বড় জয় এন দিচ্ছেন। আয়ারল্যান্ডের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে নিজের ম্যাচ প্র্যাক্টিস ভালো ভাবেই সেরে নিচ্ছেন মাইকেল ব্রেসওয়েল। সেই সঙ্গে গড়ে চলেছেন নজিরও।

বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করে ফেলেন ব্রেসওয়েল। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেছেন নতুন নজির। তৃতীয় কিউয়ি বোলার হিসেবে মাইকেল ব্রেসওয়েল হ্যাটট্রিক করে ফেললেন। সেই সঙ্গে আয়ারল্যান্ডকে একশো রানের গণ্ডিও টপকাতে দিল না নিউজিল্যান্ড।

আরও পড়ুন: আইরিশদের হোয়াইটওয়াশ করে ICC সুপার লিগ টেবিলে পাকিস্তানকে টপকে গেল নিউজিল্যান্ড

এর আগে ২০০৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে জ্যাকব ওরাম হ্যাটট্রিক করেছিলেন। ২০১০ সালে টিম সাউদি আবার পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। এর ১২ বছর পর ব্রেসওয়েল আয়ারল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন।

মাইকেল ব্রেসওয়েল আন্তর্জাতিক ক্রিকেটের এক ইনিংসে ১ ওভারের কম বোলিং করার পরেও ৩ বা তার বেশি উইকেট নেওয়া প্রথম প্লেয়ার হয়েছেন। এ দিন ব্রেসওয়েল ৫ বলে ৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন।

আরও পড়ুন: রূপকথার ম্যাচে মাত্র ১ রানে হার, 'অবিশ্বাস' গ্রাস করল আইরিশদের ডাগ আউটকে

টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান করে কিউয়িরা। নিউজিল্যান্ডের উইকেটকিপার ডেন ক্লিভার ৫৫ বলে অপরাজিত ৭৮ রান করেন। ফিন অ্যালেন ২০ বলে ৩৫ রান করেন। ১৬ বলে ২৩ করেন গ্লেন ফিলিপস। আয়ারল্যান্ডের ক্রেগ ইয়ং এবং জোস লিটল ২টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯১ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। মার্ক অ্যাডায়ার সর্বোচ্চ ২৭ রান করেন। পল স্টার্লিং দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন। এর থেকেই বাকিদের দুরাবস্থাটা বোঝাই যাচ্ছে। যাইহোক ১৩.৫ ওভারেই অল আউট হয়ে যায় আয়ারল্যান্ড। নিউজিল্যান্ডের ব্রেসওয়েলের ৩ উইকেট ছাড়াও ইশ সোধি নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন জ্যাকব ডাফি এবং ১ উইকেট নিয়েছেন লকি ফার্গুসন। ম্যাচটি ৮৮ রানে জিতে যায় নিউজিল্যান্ড।

বন্ধ করুন