বাংলা নিউজ > ময়দান > ব্রেসওয়েলের ২৫ বলে ৬১ রান, স্কটল্যান্ডের বিরুদ্ধে রানের রেকর্ড গড়ল নিউজিল্যান্ড
স্কটল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের রেকর্ড ইনিংস (ছবি-রয়টার্স) (REUTERS)

ব্রেসওয়েলের ২৫ বলে ৬১ রান, স্কটল্যান্ডের বিরুদ্ধে রানের রেকর্ড গড়ল নিউজিল্যান্ড

  • এখান থেকেই ঝড় তোলেন মিচেল ব্রেসওয়েল ও জিমি নিশাম। ১২ বলে ২৮ রান করেন জিমি এবং মাত্র ২৫ বলে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলেন ব্রেসওয়েল। শেষ প্রযন্ত ২০ ওভারে পাঁচ উইকেটের বিনিময়ে ২৫৪ রান তোলে নিউজিল্যান্ড।

আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল নিউজিল্যান্ড। স্কটল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে পাহাড় সমান ২৫৪ রান তুলল নিউজিল্যান্ড। পাঁচ উইকেটের বিনিময়ে স্কোর বোর্ডে এই রান তুলল কিউয়ি বাহিনী। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেনি নিউজিল্যান্ড। দলের মাত্র ২৫ রানের মাথায় আউট হন ফিন অ্যালেন। এরপরে ডান ক্লেভার ও মার্ক চ্যাপম্যান ইনিংস এগিয়ে নিয়ে যান। ক্লেভার ৫.৩ ওভারে ব্যাক্তিগত ২৮ রানে আউট হন। সেই সময়ে দলের রান ছিল ৬০ রান। এরপরে চ্যাপম্যানের সঙ্গে মিচেল ইনিংসকে এগিয়ে নিয়ে যান।

আরও পড়ুন… WI vs IND: গাপ্টিলকে টপকে ফের T20 ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা

১০.৬ ওভারে মিচেল ব্যাক্তিগত ৩১ রানে আউট হওয়ার সময়ে দলের রান ছিল ১২২। এরপরে দুর্দান্ত ৪৪ বলে ৮৩ রানের ইনিংস খেলে আউট হন মার্ক চ্যাপম্যান। ১৫.২ ওভারে দলের রান ছিল চার উইকেটে ১৭৫ রান। এখান থেকেই ঝড় তোলেন মিচেল ব্রেসওয়েল ও জিমি নিশাম। ১২ বলে ২৮ রান করেন জিমি এবং মাত্র ২৫ বলে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলেন ব্রেসওয়েল। শেষ প্রযন্ত ২০ ওভারে পাঁচ উইকেটের বিনিময়ে ২৫৪ রান তোলে নিউজিল্যান্ড।

আরও পড়ুন… WI vs IND: গাপ্টিলকে টপকে ফের T20 ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা

কিউয়িদের এটাই ছিল টি টোয়েন্টি ত্রিকেটে সর্বাধিক রান। এর আগে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ উইকেটের বিনিময়ে ২৪৩ রান তুলেছিল নিউজিল্যান্ড। তার আগে সেই বছরেই অস্ট্রেলিয়ারে বিরুদ্ধে অকল্যান্ডে ৬ উইকেটের বিনিময়ে নিউজিল্যান্ড তুলেছিল ২৪৩ রান। তবে সবকিছুকে ছাপিয়ে গেল এদিনের ইনিংস। ইতিমধ্যেই সিরিজে ১-০ এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। এখন সিরিজ দখল করা শুধু সময়ে অপেক্ষা।

বন্ধ করুন