বাংলা নিউজ > ময়দান > IPL জিততে মরিয়া PBKS, বিশ্বকাপজয়ী কোচের ডেপুটি হলেন বিশ্বকাপজয়ী খেলোয়াড়

IPL জিততে মরিয়া PBKS, বিশ্বকাপজয়ী কোচের ডেপুটি হলেন বিশ্বকাপজয়ী খেলোয়াড়

ব্রাড হ্যাডিন

পঞ্জাব কিংসের কোচ হিসেবে আগেই দায়িত্ব নিয়েছেন বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেইলিস। কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলের স্থলাভিসিক্ত হন তিনি। এবার ট্রেভর বেইলিসকেই সহায়তা করবেন ব্রাড হ্যাডিন।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ১৫ টি মরশুম খেলা হয়ে গিয়েছে। একবারের জন্যও শিরোপা জিততে পারেনি পঞ্জাব কিংস দল। ফলে সামনের মরশুম অর্থাৎ ১৬তম মরশুমের জন্য ঘর গোছাতে ইতিমধ্যেই শুরু করে দিয়েছে তারা লক্ষ্য অবশ্যই শিরোপা জয়। আর সেই লক্ষ্যেই প্রাক্তন অস্ট্রেলিয়ান কিপার ব্যাটার ব্রাড হ্যাডিনকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। ২০২৩ সালের আইপিএল শুরুর আগেই তিনি দলের সঙ্গে যোগ দেবেন। ব্রাড হ্যাডিনের পঞ্জাবে যোগ দেওয়ার কথা আগে থেকেই একটা রটনা ছিল। এবার বৃহস্পতিবার সেই রটনাই বাস্তবে পরিণত হল।

প্রসঙ্গত পঞ্জাব কিংসের কোচ হিসেবে আগেই দায়িত্ব নিয়েছেন বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেইলিস। কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলের স্থলাভিসিক্ত হন তিনি। এবার ট্রেভর বেইলিসকেই সহায়তা করবেন ব্রাড হ্যাডিন। উল্লেখ্য আইপিএলে হ্যাডিন-বেইলিস জুটি এবার প্রথম নয়। এর আগেও তারা একসঙ্গে কাজ করেছেন এবং বলা ভালো সাফল্যের সঙ্গে কাজ করেছেন। এর আগে আইপিএল ফ্রাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ দলের কোচিং স্টাফ হিসেবে কাজ করেছেন দুজনে।

সংবাদ সংস্থা পিটিআইকে আইপিএলের এক সূত্র মারফত জানানো হয়েছে 'পঞ্জাব কিংসের সহকারী কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে ব্রাড হ্যাডিনকে। কোচিং স্টাফের বাকি সদস্যদেরও শীঘ্রই নিয়োগ করা হবে।' উল্লেখ্য অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে ৬৬টি টেস্ট, ১২৬টি ওয়ানডে এবং ৩৪টি টি-২০ ম্যাচে খেলেছেন ব্রাড হ্যাডিন। উল্লেখ্য সহকারী কোচ জন্টি রোডসের জায়গায় দায়িত্ব নেবেন তিনি। এছাড়াও পঞ্জাব দল বোলিং কোচ ড্যামিয়েন রাইটেরও চুক্তির নবীকরণ করেনি। উল্লেখ্য ২০২০ সালে দায়িত্ব নেন রোডস। এরপর থেকে পরপর তিন মরশুম পঞ্জাব দল প্লে অফের যোগ্যতা অর্জন করতে পারেনি। তাই ব্যর্থতার কারণেই সরতে হল তাকে। উল্লেখ্য পঞ্জাবের বর্তমান কোচ বেইলিসের অধীনেই কলকাতা নাইট রাইডার্স ২০১২ এবং ২০১৪ সালের আইপিএলের শিরোপা জিতেছিল। গত চার মরশুম ধরে পঞ্জাব দল ষষ্ঠ স্থানে শেষ করেছে। ফলে এই বছর তারা মুখিয়ে রয়েছে ভালো কিছু করতে।

বন্ধ করুন