বাংলা নিউজ > ময়দান > ফর্মে নেই ভারত অধিনায়ক, তবু কোহলিতে মুগ্ধ ব্র্যাড হজ
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

ফর্মে নেই ভারত অধিনায়ক, তবু কোহলিতে মুগ্ধ ব্র্যাড হজ

  • নিজের ব্যর্থতা নিয়ে কোনও ভনিতা করেন না কোহলি। ফর্ম না থাকলেও দলের নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে কিন্তু তিনি নিজের সেরাটা দিতে কোনও ভুল করেননি। আর কোহলির সততাতেই মুগ্ধ হয়েছেন ব্র্যাড হজ।

রান পাচ্ছেন না তিনি। লর্ডস টেস্টে ভারত জিতলেও বিরাট কোহলির পারফরম্যান্স নিয়ে হতাশ ক্রিকেট মহল। তবু বিরাটেই মুগ্ধ অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ব্র্যাড হজ। নিজের ব্যর্থতা নিয়ে কোনও ভনিতা করেন না কোহলি। ফর্ম না থাকলেও দলের নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে কিন্তু তিনি নিজের সেরাটা দিতে কোনও ভুল করেননি। আর কোহলির সততাতেই মুগ্ধ হয়েছেন ব্র্যাড হজ।

হজ বলেছেন, ‘একজন নেতাকে তাঁর দূর্বলতাটাও প্রকাশ্যে স্বীকার করে নিতে হয়। বিরাট কোহলি কিন্তু সে কাজটাই করছে। ও যে ফর্মে নেই, ওর কঠিন সময় চলেছে, সেটা কিন্তু ও প্রকাশ করেছে। এটা নিয়ে ওর কোনও লজ্জা নেই। লুকানোর চেষ্টাও করেনি। বরং এর সঙ্গে লড়াই করে এই পরিস্থিতি থেকে বের হওয়ার চেষ্টা করছে। এর উপর ও কাজও করছে। আর এতে যে পরিবেশটা তৈরি হচ্ছে, তাতে তরুণ ক্রিকেটাররাও নিজেদের নেতার থেকে এই লড়াইটা শিখছে এবং তারা অনেক বেশি স্বস্তি অনুভব করছে।’

তিনি আরও বলেছেন, ‘কোহলি অসাধারণ একটি পরিবেশ তৈরি করছেন, যেখানে প্রচুর শৃঙ্খলা রয়েছে, পুরো পরিবেশটাই স্বচ্ছ। কোনও জটিলতা নেই। যখন অনুশীলন করছে ভারতীয়রা, তখন সময় নষ্ট না করে প্রতিটা সেকেন্ড নিজের দক্ষতা বাড়ানোর জন্য চেষ্টা করে যায় তারা। এবং খেলার জন্য নিজেদের দক্ষতা নিয়ে প্রত্যেকে আত্মবিশ্বাসী থাকে।’

সকলেই আশা করে রয়েছেন, হেডিংলে টেস্টে বিরাট কোহলি নিজের ছন্দে ফিরবেন। এবং একটি বড় ইনিংস খেলে তাঁর ভক্তদের আশ্বস্ত করবেন। দেখার, তৃতীয় টেস্টে ভারত অধিনায়ক কী করেন!

বন্ধ করুন