বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ ভারতের একাদশ কেমন হতে পারে? রোহিতের সঙ্গে কার ওপেন করা উচিত? ব্যাখ্যা করলেন হগ
বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

T20 WC-এ ভারতের একাদশ কেমন হতে পারে? রোহিতের সঙ্গে কার ওপেন করা উচিত? ব্যাখ্যা করলেন হগ

  • রোহিত শর্মার সঙ্গে কোহলির ওপেন করা নিয়ে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জল্পনা চলছিল। তবে সেটা কার্যকর হয়নি। রোহিত-কোহলি জুটি ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টিতে ওপেন করেছিল। এবং ৯ ওভারে তারা ৯৪ রানের পার্টনারশিপ করেছিল। যাইহোক, একটি ম্যাচেই এই ঘটনা ঘটেছিল।

প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগ মনে করেন টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারতীয় দলের ওপেনার হিসেবে বিরাট কোহলি বেশি উপযুক্ত। প্রাক্তন ভারত অধিনায়ক আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে ওপেনও করেছেন। তবে তিনি ভারতের হয়ে ৩ নম্বরে খেলেন।

রোহিত শর্মার সঙ্গে কোহলির ওপেন করা নিয়ে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জল্পনা চলছিল। তবে সেটা কার্যকর হয়নি। রোহিত-কোহলি জুটি ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টিতে ওপেন করেছিল। এবং ৯ ওভারে তারা ৯৪ রানের পার্টনারশিপ করেছিল। যাইহোক, একটি ম্যাচেই এই ঘটনা ঘটেছিল। তার পর ভারত কেএল রাহুল এবং রোহিত শর্মার জুটিকেই এগিয়ে গুরুত্ব দিয়েছে।

তবে প্রাক্তন অজি স্পিনার টি-টোয়েন্টি ফর্ম্যাটে, বিশেষ করে বিশ্বকাপের কথা মাথায় রেখেই রোহিতের সঙ্গে কোহিলকেই ওপেন করানোর বিষয়ে সরব। এবং তিনি চান ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করুক। হগ নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘আমার মতে, যদি কোহলিকে দলে রাখা হয়, তবে ওর রোহিতের সাথে ওপেন করা উচিত। আমি চাই শ্রেয়স আইয়ারকে ৩ নম্বরে এবং পন্তকে ৪ নম্বরে আনা হোক। এ রকমটা চেষ্টা করলে ভালোই হবে। কিছু ক্ষেত্রে কেএল রাহুলকেও ওপেন করানো যেতে পারে। পান্ডিয়া ফিট থাকলে, ওকে এবং জাদেজাকে ৬ ও ৭ নম্বরে খেলানো যেতে পারে।’

ভারতের বোলিং আক্রমণ সম্পর্কে, হগ বলেছেন, ‘ফাস্টবোলারদের মধ্য়ে সিরাজ, বুমরাহ এবং শামিকে রাখতে চাই। চাহাল প্রধান স্পিনার হোক। সূর্যকুমার যাদব ৫ নম্বরে নামুক। পান্ডিয়া যদি ফিট না থাকে, তবে বেঙ্কটেশ আইয়ার ৬ নম্বরে খেলতে পারে।’

ইনজুরি থেকে হার্দিক পান্ডিয়া ফিরে আসায় দলের ভারসাম্য ভালো হতে পারে। অস্ট্রেলিয়ার পিচ অনুযায়ী অতিরিক্ত পেসার খেলানো ভালো। প্রথম একাদশে শুধুমাত্র একজন বিশিষ্ট স্পিনারকে রাখা যেতে পারে বলে মনে করেন হগ।

বন্ধ করুন