বাংলা নিউজ > ময়দান > চেতেশ্বর পূজারার পরিবর্তে কাকে খেলাতে বলছেন ব্র্যাড হজ
চেতেশ্বর পূজারা।
চেতেশ্বর পূজারা।

চেতেশ্বর পূজারার পরিবর্তে কাকে খেলাতে বলছেন ব্র্যাড হজ

  • শেষ পাঁচ টেস্টে চেতেশ্বর পূজারার রান যথাক্রমে, ৮, ১৫, ১৭, ২১, ৭, ৭৩, ১৫ (এই পরিসংখ্যান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে শুরু করা হয়েছে)। ক্রিজে সময় নষ্ট করেও রান করতে পারেননি তিনি। স্বাভাবিক ভাবেই তাঁর ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর চেতেশ্বর পূজারার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। এই ফাইনালের প্রথম ইনিংসে পূজারা ৮ রান করেছিলেন। দ্বিতীয় ইনিংসে তাঁর সংগ্রহ ছিল মাত্র ১৫ রান। স্বাভাবিক ভাবেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলের প্রথম একাদশে পূজারাকে খেলানো নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ক্রিকেটার ব্র্যাড হজ তো পরিষ্কার জানিয়ে দিয়েছেন, পূজারার পরিবর্তে পৃথ্বী শ'কে খেলানো হোক।

এমনিতেই পৃথ্বীকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়ার বিষয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে বিসিসিআই। এই মুহূর্তে পৃথ্বী শ্রীলঙ্কা সফরে গিয়েছেন। রাহুল দ্রাবিড়ের দলের বড় ভরসা তিনি। বিসিসিআই অবশ্য পৃথ্বীকে ওপেনার হিসেবে ভাবছেন। কিন্তু ব্র্যাড হজ টুইটে লিখেছেন, ‘যদি কেউ পূজারার পরিবর্ত হয়, সেটা অবশ্যই পৃথ্বী শ'। ওপেন করার থেকে পৃথ্বীকে ওই জায়গায় (তিন নম্বরে) খেলালে বেশি ভাল হবে। ওর অনেক প্রতিভা রয়েছে। এবং ভবিষ্যৎ উজ্জ্বল। এই ইংল্যান্ড সফরে ও নেই। তবে ওয়াইল্ড কার্ড পছন্দ হতেই পারে।’

শেষ পাঁচ টেস্টে পূজারার রান যথাক্রমে, ৮, ১৫, ১৭, ২১, ৭, ৭৩, ১৫ (এই পরিসংখ্যান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে শুরু করা হয়েছে)। ক্রিজে সময় নষ্ট করেও রান করতে পারেননি। সেখানে পৃথ্বী শ' এই মুহূর্তে ছন্দে রয়েছেন। তবে ওপেনার হিসেবে রোহিত শর্মার সঙ্গে তাঁর কথা ভাবছে বিসিসিআই। অবশ্য ময়াঙ্ক আগরওয়ালও ওপেনার হিসেবে রয়েছেন। হনুমা বিহারীও ওপেন করতে পারেন। এ দিকে কেএল রাহুলকে মিডল অর্ডারে খেলানোর ভাবনাচিন্তা চলছে। আর যাই হোক, পূজারার ভবিষ্যৎ নিয়ে কিন্তু ধোঁয়াশা তৈরি হয়েছে।

বন্ধ করুন