বাংলা নিউজ > ময়দান > শেষ ওভারে দরকার ছিল ৩ রান, পরপর ৫ বলে ৫ উইকেট হারিয়ে ম্যাচ হারে কানাডা, লরার হ্যাটট্রিকে অবিশ্বাস্য জয় ব্রাজিলের
১ রানের উত্তেজক জয় ব্রাজিলের। ছবি- টুইটার (@CricketMexico)।
১ রানের উত্তেজক জয় ব্রাজিলের। ছবি- টুইটার (@CricketMexico)।

শেষ ওভারে দরকার ছিল ৩ রান, পরপর ৫ বলে ৫ উইকেট হারিয়ে ম্যাচ হারে কানাডা, লরার হ্যাটট্রিকে অবিশ্বাস্য জয় ব্রাজিলের

  • একমাত্র দল হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫ বলে প্রতিপক্ষের ৫ জন ব্যাটারকে ফিরিয়ে দেওয়ার রেকর্ড গড়ে ব্রাজিল।

এভাবেও ম্যাচ জেতা যায়! অবিশ্বাস্য বললেও কম বলা হবে বোধহয়। শেষ ওভারে জয়ের জন্য দরকার ৩ রান। প্রথম বলে কোনও রান হয়নি। তবে পরের পাঁচটি বলে পরপর ৫টি উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে অল-আউট করে ম্যাচ জেতার গল্পের আন্তর্জাতিক ক্রিকেটের রূপকথায় ঠাঁই হওয়া উচিত।

ফুটবলের মাঠে পরপর গোল করে ব্রাজিলের দুরন্ত সব ম্যাচ জেতার ছবি অতি পরিচিত। তাই বলে নেইমারের দেশের মেয়েরা এভাবে ক্রিকেটের ময়দান কাঁপাবেন, এতটা বোধহয় স্বপ্নেও ভাবতে পারবেন না কেউ।

আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপের আমেরিকা অঞ্চলের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে কানাডার বিরুদ্ধে মাঠে নামে ব্রাজিল। মন্দ আবহাওয়ার জন্য ১৭ ওভার প্রতি ইনিংসে কমে দাঁড়ায় ম্যাচ। প্রথমে ব্যাট করে ব্রাজিল ৭ উইকেটের বিনিময়ে ৪৮ রান তোলে। ক্যাপ্টেন রবার্তা দলের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে কানাডা ১৬ ওভার শেষে জয়ের দোরগোড়ায় দাঁড়িয়েছিল। শেষ ওভারে তাদের দরকার ছিল ৩ রান। হাতে ছিল ৫টি উইকেট। লরা কার্দোসো শেষ ওভারে ম্যাচ ছিনিয়ে নিয়ে যান কানাডার কাছ থেকে।

শেষ ওভারের প্রথম বলে কোনও রান হয়নি। দ্বিতীয় বলে সিঙ্গল নিতে গিয়ে রান-আউট হন কাপাদিয়া। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে পরপর আজমত, হিবা ও সানার উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক করেন লরা। শেষ বলে ২ রান নিতে গিয়ে রান-আউট হন গিল। একমাত্র দল হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫ বলে প্রতিপক্ষের ৫ জন ব্যাটারকে ফিরিয়ে দেওয়ার রেকর্ড গড়ে ব্রাজিল।

সুতরাং শেষ বলে তথা শেষ ওভারে ১ রান সংগ্রহ করে কানাডা। তারা ১৭ ওভারে ৪৭ রানে অল-আউট হয়ে যায়। ১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে ব্রাজিল। ৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লরা।

বন্ধ করুন