বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হতে চলেছেন, ICC-র ঘোষণার আগেই বিস্ফোরক স্বীকারোক্তি ব্রেন্ডন টেলরের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হতে চলেছেন, ICC-র ঘোষণার আগেই বিস্ফোরক স্বীকারোক্তি ব্রেন্ডন টেলরের

ব্রেন্ডন টেলর। ছবি-রয়টার্স।

মাদক সেবনের ভিডিও ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে কীভাবে ভারতীয় বুকি স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেয়, রোমাঞ্চকর ঘটনার বিবরণ দিলেন তারকা ক্রিকেটার।

গড়াপেটার প্রস্তাব পেয়েও আইসিসিকে যথা সময়ে জানাননি। তাই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা তাঁকে নির্বাসিত করতে চলেছে। আইসিসির ঘোষণার আগেই সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক স্বীকারোক্তি জিম্বাবোয়ের তারকা ক্রিকেটার ব্রেন্ডন টেলরের।

জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক টেলর টুইটারে সবিস্তারে বর্ণনা করেছেন কীভাবে এমন অন্ধকার জগতের সঙ্গে তাঁর যোগাযোগ হয়। রীতিমতো হলিউডের সিনেমাকেও হার মানাবে টেলরকে ভারতীয় বুকিদের ব্ল্যাকমেল করার গল্প। মাদক সেবনের ভিডিও ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে কীভাবে ভারতীয় বুকি স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেয়, সোশ্যাল মিডিয়ায় রোমাঞ্চকর সেই ঘটনার বিবরণ দিলেন তারকা ক্রিকেটার।

টেলর জানিয়েছেন, ২০১৯ সালের অক্টোবরে এক ভারতীয় ব্যবসায়ির আমন্ত্রণে সাড়া দিয়ে এদেশে এসেছিলেন তিনি। তাঁকে জিম্বাবোয়েতে একটি টি-২০ লিগ আয়োজন ও তার স্পনসরশিপ সংক্রান্ত বিষয়ে আলোচনার জন্যই ডাকা হয়েছিল। খরচ বাবদ ১৫ হাজার মার্কিন ডলার দেওয়া হয়েছিল।

তবে যে সব ব্যবসায়ীর সঙ্গে তাঁর মিটিং হয়, প্রত্যেকের মতো সেই রাতে তিনি কোকেন সেবন করেছিলেন অনুরোধ রাখতেই। তবে পরের দিন সেই ভিডিও দেখিয়েই তাঁকে ব্ল্যাকমেল করা হয় এবং স্পট ফিক্সিং করার প্রস্তাব দেওয়া হয়।

প্রথমত, জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের কাছ থেকে দীর্ঘদিন কোনও পারিশ্রমিক না পাওয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবোয়ের অংশ নেওয়া নিয়ে সংশয়ের জন্যই ভারতীয় ব্যবসায়ীর প্রস্তাব মতো এদেশে এসেছিলেন বলে জানিয়েছেন টেলর। সঙ্গে তিনি এও জানিয়েছেন যে, নিজের ও পরিবারের নিরাপত্তার স্বার্থেই তিনি কিছুদিন মুখ বন্ধ করেছিলেন। তবে মাস চারেক পরে আইসিসিকে সব কিছু জানানোই মনস্থির করেন। যদিও গড়াপেটার প্রস্তাব পেয়েও আইসিসিকে জানানোর এমন দেরি বরদাস্ত করেনি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। তাই তাঁকে বেশ কয়েক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করা হবে বলেও জানান টেলর।

তবে টেলর এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, আর যাই হোক, বুকিদের প্রস্তাব মতো কখনও কোনও ম্যাচে গড়াপেটা করেননি তিনি। কোনওরকম ক্রিকেট দুর্নীতির সঙ্গে তিনি কখনও জড়াননি বলে জানিয়েছেন বিজ্ঞপ্তিতে। সঙ্গে এও জানান যে, বাকিদের সতর্ক করতেই তিনি নিজের কথা খোলসা করলেন সবার কাছে। আইসিসির শাস্তিও তিনি মেনে নেবেন বলে উল্লেখ করেছেন বিজ্ঞপ্তিতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.