বাংলা নিউজ > ময়দান > 'ভারাক্রান্ত হৃদয়ে' আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন জিম্বাবোয়ে তারকা ব্রেন্ডন টেলর
ব্রেন্ডন টেলর। ছবি-রয়টার্স।
ব্রেন্ডন টেলর। ছবি-রয়টার্স।

'ভারাক্রান্ত হৃদয়ে' আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন জিম্বাবোয়ে তারকা ব্রেন্ডন টেলর

  • আর মাত্র ১১০ রান করলেই ওয়ান ডে-তে জিম্বাবোয়ের সর্বাধিক রানস্কোরার হয়ে যাবেন তিনি।

জিম্বাবোয়ে ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারদের নাম নিলে একদম প্রথম সারিতে সবার উপরের দিকেই নাম থাকবে ব্রেন্ডন টেলারের। ২০০৪ সালে অভিষেক ঘটিয়ে ধারাবাহিকভাবে জিম্বাবোয়ের হয়ে একের পর এক স্মরণীয় পারফরম্যান্স করে গেছেন তিনি। তবে সোমবারই (১৩ সেপ্টেম্বর) দীর্ঘ ১৭ বছরের কেরিয়ারে সমাপতন ঘটতে চলেছে।

বর্তমানে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যস্ত জিম্বাবোয়ে। সেই সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ সোমবার। এই ম্যাচের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন জিম্বাবোয়ের কিংবদন্তী উইকেটকিপার ব্যাটসম্যান। নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে রবিবার সেই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন টেলর নিজেই। তিনি লেখেন,'ভারাক্রান্ত হৃদয়ে আমি জানাচ্ছি যে গতকালই দেশের হয়ে আমি নিজের শেষ ম্যাচ খেলব। ১৭ বছর ধরে প্রচুর চড়াই উতরাইয়ের দেখেছি আমি, যা আমাকে বিনয়ী হতে শিখিয়েছে। বরাবরই আমার লক্ষ্য ছিল ২০০৪ সালে আমি যখন খেলা শুরু করি তখন জিম্বাবোয়ে যে অবস্থায় ছিল, খেলা কেরিয়ার শেষ করার আগে তার থেকে ভাল জায়গায় দলকে পৌঁছে দেওয়া। আশা করছি আমি তা করতে পেরেছি।'

সোমাবার নিজের কেরিয়ারের ২০৫তম ম্যাচ খেলবেন ৩৪ বছর বয়সী টেলর। এখনও অবধি ৬৬৭৭ রান করেছেন তিনি। প্রসঙ্গত, আর মাত্র ১১০ রান করলেই ওয়ান ডে-তে জিম্বাবোয়ের সর্বাধিক রানস্কোরার হয়ে যাবেন তিনি। আর ৬৯ রান করলে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১০ হাজার রানের গন্ডি পেরোনোরও হাতছানি রয়েছে তাঁর সামনে। ওয়ান ডের পাশপাশি ৩৪টি টেস্টে ২৩২০ ও ৪৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৯৩৪ রান করেছেন তিনি। ২০১৫ সালে বিশ্বকাপের পর অবসর ঘোষণা করলেও তিন বছর পর ফিরে আসেন। তবে এবারে এমন কামব্যাকের আশা কম।

বন্ধ করুন