বাংলা নিউজ > ময়দান > বেটিং সংস্থার সঙ্গে যোগ নিয়ে ম্যাকালামের বিরুদ্ধে ব্যবস্থা নেবে না ইসিবি

বেটিং সংস্থার সঙ্গে যোগ নিয়ে ম্যাকালামের বিরুদ্ধে ব্যবস্থা নেবে না ইসিবি

ব্রেন্ডন ম্যাকালাম।

গত বছরের মে মাসে ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব ম্যাকালাম। ওই বছরেই নভেম্বরে ‘২২বেট ইন্ডিয়া’ নামক একটি বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয় তাঁকে। এই কোম্পানিটি মূলত সাইপ্রাসে রেজিস্টার্ড। গত সপ্তাহে ম্যাকালামের এই চুক্তির বিষয়টি নিয়ে জলঘোলা শুরু হয়।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ডের বর্তমান টেস্ট দলের হেড কোচ তথা প্রাক্তন নিউজিল্যান্ড ক্রিকেটার ব্রেন্ডন ম্যাকালামের বিরুদ্ধে ওঠা সব অভিযোগকে নস্যাৎ করে দিল ইসিবি। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখা অর্থাৎ অ্যান্টি কোরাপশন ইউনিটের তরফে 'ক্লিয়ারেন্স' দিয়ে দেওয়া হল ব্রেন্ডন ম্যাকালামকে। সাইপ্রাসভিত্তিক বেটিং কোম্পানির সঙ্গে ব্রেন্ডন ম্যাকালামের চুক্তি রয়েছে। যা নিয়েই উঠেছিল অভিযোগ। আর সেই চুক্তিতে কোনও সমস্যা দেখছে না ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আরও পড়ুন: যশস্বীর আউটের পরেই হাত থেকে ম্যাচ বের হতে শুরু করে- স্পষ্ট স্বীকারোক্তি সঞ্জুর

ইসিবির তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে এই বিষয়ে অন্ততপক্ষে ম্যাকালামের বিরুদ্ধে কোনও রকমের পদক্ষেপ নেওয়া হবে না তাদের তরফে। প্রসঙ্গত গত বছরের মে মাসে ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ম্যাকালাম। ওই বছরেই নভেম্বরে ‘২২বেট ইন্ডিয়া’ নামক একটি বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয় তাঁকে। এই কোম্পানিটি মূলত সাইপ্রাসে রেজিস্টার্ড। গত সপ্তাহে ম্যাকালামের এই চুক্তির বিষয়টি নিয়ে জলঘোলা শুরু হয়।

আরও পড়ুন: প্রথম ওভারেই বুঝে গেছিলাম শক্ত পিচ, ম্যাচ জিতে দাবি বিজ্ঞ রাহুলের

নিউজিল্যান্ডেই এই বিষয়টি নিয়ে তোলপাড় পরে যায়। গ্যাম্বলিং প্রবলেম ফাউন্ডেশনের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়, নিউজিল্যান্ডের ইন্টারনাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের কাছে। তারাও এই অভিযোগ খারিজ করে দেয়। তারা জানায় যে, ২২বেট ইন্ডিয়ার কোনও কার্যক্রম নিউজিল্যান্ডে নেই। ফলে এই বিষয়ে কোনও রকম পদক্ষেপ ম্যাকালামের বিরুদ্ধে নেওয়া সম্ভব নয়। ইসিবির পক্ষ থেকে আগেই বলা হয়েছিল, এই চুক্তির মাধ্যমে সম্ভাব্য দুর্নীতিবিরোধী আইনভঙ্গের বিষয়ে তারা খোঁজ নেবে। এই বিবৃতির সপ্তাহখানেকের মধ্যে ম্যাকালামকে কার্যত মুক্তি দিল ইসিবি।

ইএসপিএন ক্রিকইনফোকে ইসিবির এক মুখপাত্র জানিয়েছেন, ‘বেটিং কোম্পানির সঙ্গে চুক্তিতে ম্যাকালামের কোনও ভুল ইসিবির তরফে তারা পাননি। ক্রিকেটার ও কোচদের সঙ্গে দুর্নীতিবিরোধী যে চুক্তি সাক্ষর করা হয়, এর সঙ্গে বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়া নিয়ে কোনও স্বার্থের সংঘাত নেই। গত কয়েক দিন ধরে এই বিষয়ে ব্রেন্ডনের (ম্যাকালাম) সঙ্গে ইসিবির আলোচনা হয়েছে। তার পরেই আমরা নিশ্চিত করছি যে, এই বিষয়ে ভবিষ্যতে কোনও ধরনের পদক্ষেপ নেওয়া হবে না ইসিবির তরফে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-র পাশে শাহরুখ, হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে হঠাৎ আসা টাকায় ভরবে পকেট, কিনতে পারেন জমি-গাড়ি! ক'দিন পর থেকেই লাকি ৩ রাশি একটু দুঃখ পেলেই কেঁদে ফেলেন? শরীরে এর কেমন প্রভাব পড়ছে জানেন কি KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের ‘যদি আল্লা চায়…’! টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি, ফের শাপ-শাপান্ত শুরু হাসিনের

Latest IPL News

জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-র পাশে শাহরুখ, হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.