বাংলা নিউজ > ময়দান > ব্যাটিং কোচ থেকে এবার প্রধান কোচের দায়িত্ব, সানরাইজার্স হায়রাবাদে মুডির জায়গায় এলেন লারা
টম মুডির জায়গায় নতুন কোচ হলেন ব্রায়ান লারা

ব্যাটিং কোচ থেকে এবার প্রধান কোচের দায়িত্ব, সানরাইজার্স হায়রাবাদে মুডির জায়গায় এলেন লারা

  • টম মুডির স্থলাভিষিক্ত হয়েছেন ব্রায়ান লারা। সানরাইজার্স হায়দরাবাদ ম্যানেজমেন্ট এবং টম মুডি পারস্পরিক সম্মতির পরে আলাদা হয়ে গেছে এবং লারাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। মুডির নেতৃত্বে,হায়দরাবাদ দল ২০২২ সালে খুব হতাশাজনক পারফরম্যান্স করেছিল।

সানরাইজার্স হায়রাবাদ দল ২০২৩ আইপিএল-এর আগে তাদের কোচ পরিবর্তন করল। দলের নতুন কোচ হিসেবে নিয়োগ করা হল কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারাকে। টম মুডির স্থলাভিষিক্ত হয়েছেন ব্রায়ান লারা। সানরাইজার্স হায়দরাবাদ ম্যানেজমেন্ট এবং টম মুডি পারস্পরিক সম্মতির পরে এই সম্পর্ক ভেঙেছে। এবং এরপরেই লারাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। মুডির নেতৃত্বে, হায়দরাবাদ দল ২০২২ সালে খুব হতাশাজনক পারফরম্যান্স করেছিল।

টম মুডির সঙ্গে তাদের চুক্তির সমাপ্তি সম্পর্কে জানিয়ে সানরাইজার্স হায়দরাবাদ দল লিখেছে, ‘তাঁর সঙ্গে আমাদের চুক্তি শেষ হচ্ছে। আমরা টমকে তাঁর অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই। বছরের পর বছর ধরে এটি একটি চমৎকার যাত্রা ছিল। আমরা তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’

এরপর হায়দরাবাদ দল ব্রায়ান লারার ছবি শেয়ার করে লিখেছে, ‘ক্রিকেট বিশ্বের কিংবদন্তি ব্রায়ান লারা পরের আইপিএল মরশুমে আমাদের প্রধান কোচ হয়ে।’

আরও পড়ুন… ভিডিয়ো: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে স্পেশাল মাস্ক পরে কোহলির বিশেষ ট্রেনিং

২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত দলের সবচেয়ে সফল কোচ ছিলেন টম মুডি। এই সময়ে, তাঁর দল পাঁচবার প্লে অফে পৌঁছেছে এবং ২০১৬ সালে শিরোপাও জিতেছে। ২০২০ সালে, ৫৬-বছর-বয়সী ট্রেভর বেলিসকে প্রধান কোচ হিসেবে মুডির স্থলাভিষিক্ত করা হয়েছিল, কিন্তু মুডি দলের সঙ্গেই ছিলেন এবং তাঁকে দলের পরিচালক করা হয়েছিল। এ বছর হায়দরাবাদের দল মাত্র তিনটি ম্যাচ জিততে পেরে শেষ পর্যন্ত শেষ করেছে। এরপর ২০২১ সালে মুডিকে আবারও প্রধান কোচ করা হয়।

আরও পড়ুন… কোহলি নিয়ে SKY-কে চূড়ান্ত অস্বস্তিতে ফেললেন একদা KKR সতীর্থ গৌতম গম্ভীর

সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদে মুডির পারফরম্যান্স অসাধারণ কিছু ছিল না। তাঁর দল ছয় ম্যাচে জিতেছে এবং আটটিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। সানরাইজার্স দল ১০টি দলের মধ্যে অষ্টম স্থানে রয়েছে। মুডি এখন ILT20 লিগে ডেজার্ট ভাইপারদের দলে যোগ দেবেন। তাঁকে বলা হয়েছে দলের ক্রিকেট পরিচালক। টুর্নামেন্টটি আগামী বছরের জানুয়ারি মাসে সংযুক্ত আরব আমির শাহিতে অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন