বাংলা নিউজ > ময়দান > আনকোরা ব্যাটসম্যানের সুইচ হিটে এমন দুরন্ত ছক্কা পিটারসেন-ম্যাক্সওয়েলদেরও লজ্জা দেবে, দেখুন ভিডিও
সুইচ হিটের জন্য প্রস্তুত ব্যাটসম্যান। ছবি- স্ক্রিনগ্র্যাব।
সুইচ হিটের জন্য প্রস্তুত ব্যাটসম্যান। ছবি- স্ক্রিনগ্র্যাব।

আনকোরা ব্যাটসম্যানের সুইচ হিটে এমন দুরন্ত ছক্কা পিটারসেন-ম্যাক্সওয়েলদেরও লজ্জা দেবে, দেখুন ভিডিও

  • ম্যাক্সওয়েলদের থেকেই অনুপ্রাণিত হয়ে উদ্ভাবনী শট খেলতে দেখা যাচ্ছে ইউরোপীয়ান ক্রিকেট লিগে। 

কেভিন পিটারসেনের এমন 'বেয়াদবিতে' অতিষ্ঠ হয়ে উঠেছিলেন বোলাররা। ডানহাতি ব্যাটসম্যান হঠাৎ কিনা বাঁ-হাতিদের মতো স্টান্স নিয়ে পুল করার ঢংয়ে বল অনায়াসে বাউন্ডারি লাইনের বাইরে পাঠিয়ে দিচ্ছেন, এমন কিছু দেখার জন্য মোটেও প্রস্তুত ছিল না ক্রিকেটমহল।

পোশাকি নাম সুইচ হিট, পিটারসেন যে তাঁর কতরকম সংস্করণের নমুনা পেশ করেছেন, তার হিসাব নেই। রিভার্স স্যুইপ হোক বা সুইচ হিট, পিটারসেনকে দেখে সবথেকে বেশি অনুপ্রাণিত হন বোধহয় গ্লেন ম্যাক্সওয়েল। আন্তর্জাতিক ক্রিকেট বা ঘরোটা টি-২০ লিগ, ব্যাট হাতে যেখানেই মাঠে নামুন, ম্যাক্সওয়েলের অতি স্বচ্ছন্দে রিভার্স শট খেলা দেখলে বোঝা মুশকিল তিনি ডানহাতি ব্যাটসম্যান নাকি বাঁ-হাতি।

যদিও অনুপ্রাণিত হওয়ার এই ধারাটা যে চলতেই থাকবে, সেটা বোঝা গেল এরও একবার। এবার নিখুঁত সুইচ হিটে ছক্কা হাঁকানোর ছবি দেখা গেল ইউরোপীয়ান ক্রিকেট সিরিজেও। যদিও অখ্যাত ব্যাটসম্যান এমন দাপটের সঙ্গে সুইট হিটে বল বাউন্ডারি লাইনের বাইরে পাঠাচ্ছেন, এটা দেখে বোধহয় লজ্জা পাবেন পিটারসেন, ম্যাক্সওয়েলরাও।

ইউরোপীয়ান ক্রিকেট সিরিজের টি-১০ লিগে ব্যাটিং-বোলিংয়ের মান আন্তর্জাতিক পর্যায়ের মতো হবে, এমনটা কেউই আশা করেন না। তাই হঠাৎ করে কাউকে এমন উদ্ভাবনী শট খেলতে দেখলে ক্রিকেটপ্রেমীদের আপ্লুত হওয়াই স্বাভাবিক।

বন্ধ করুন