বাংলা নিউজ > ময়দান > নাদালের পর অস্ট্রেলিয়ান ওপেনে ফের অঘটন, ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুড

নাদালের পর অস্ট্রেলিয়ান ওপেনে ফের অঘটন, ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুড

আমেরিকার জেনসন ব্রুকসবির কাছে হারল কাসপার রুড।

নাদালের পর এ বার অঘটন ঘটিয়ে ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুডও। আমেরিকার জেনসন ব্রুকসবির কাছে হারতে হল তাঁকে। ২৪ বছর বয়সি রুড তিনটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও শেষ রক্ষা করতে পারলেন না।

শুভব্রত মুখার্জি: চলতি অস্ট্রেলিয়ান ওপেনে একের পর এক অঘটন ঘটেই চলেছে। বিশেষ করে পুরুষ বিভাগে পরপর দু'দিন এই অঘটনের সাক্ষী থাকল দর্শকেরা। গতকাল শীর্ষ বাছাই রাফায়েল নাদাল ছিটকে যাওয়ার পরে, এ বার ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুডও। আমেরিকার জেনসন ব্রুকসবির কাছে হারতে হল তাঁকে। ২৪ বছর বয়সি রুড তিনটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও শেষ রক্ষা করতে পারলেন না। গত বছর দু'টি গ্রান্ডস্ল্যামের রানার্স আপ এই বছর দ্বিতীয় বাছাই ছিলেন। আর তাঁকে হারিয়েই চলতি টুর্নামেন্টের অন্যতম বড় অঘটনটি ঘটিয়ে ফেলল ব্রুকসবি।

আরও পড়ুন: আমার বউ মনে করে না ‘আমার সবকিছু বড়’- ভোর চারটের সময় ম্যাচ জিতে রসিকতা মারের

চার সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে শেষ হাসি হাসলেন ব্রুকসবি। খেলার ফল তাঁর পক্ষে ৬-৩, ৭-৫, ৬-৭ (৪), ৬-২। ফলে আপাতত শেষ হয়ে গেল নরওয়ের কাসপার রুডের ক্যারিয়ারে প্রথম গ্রান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন। এই টুর্নামেন্টে জিতলে বিশ্ব ক্রমতালিকাতেও এক নম্বরে উঠে আসলেন রুড। সেই আশাতেও জল ঢেলে দিলেন ব্রুকসবি। প্রথম সেটে রুডের দু'টি সার্ভ ব্রেক করেন ব্রুকসবি। ফলে প্রথম সেটে কার্যত ধরাছোঁয়ার বাইরে চলে যান এই আমেরিকান তারকা। সহজেই ৬-৩ ফলে প্রথম সেট জয় নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন: প্রবল গরমে অসুস্থ বল-গার্ল, ১০টি ম্যাচ স্থগিত করে দিতে হয়

দ্বিতীয় সেটে তুলনামূলক লড়াই করেন রুড। তবে শেষ মুহূর্তে এসে দুর্ভাগ্যজনক ভাবে নিজের সার্ভ ধরে রাখতে না পারায় ৭-৫ ফলে হারতে হয় সেট। তৃতীয় সেটেও হয় কঠিন লড়াই। তিন বার ম্যাচ পয়েন্ট বাঁচান রুড। অবশেষে টাইব্রেকারে জেতেন তৃতীয় সেট। দ্বিতীয় এবং তৃতীয় সেটের কঠিন লড়াইয়ে সম্ভবত ক্লান্ত হয়ে পড়েছিলেন রুড। ফলে চতুর্থ সেটে সেই ভাবে লড়াই দিতে পারেননি তিনি। ৬-২ ব্যবধানে চতুর্থ সেট জিতে ম্যাচ জয় নিশ্চিত করেন ব্রুকসবি।

ম্যাচ জয়ের পরে ব্রুকসবি বলেন, ‘কাসপার একজন যোদ্ধা। আমি জানতাম খুব ভালো একটা লড়াই হবে। আমি নিজের খেলা নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম। কোর্টে খেলাটাকে যতটা সম্ভব উপভোগ করতে চেয়েছি। দেখতে চেয়েছিলাম কোর্টে নেমে আমি কি করতে পারি।’

বন্ধ করুন