বাংলা নিউজ > ময়দান > নাদালের পর অস্ট্রেলিয়ান ওপেনে ফের অঘটন, ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুড

নাদালের পর অস্ট্রেলিয়ান ওপেনে ফের অঘটন, ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুড

আমেরিকার জেনসন ব্রুকসবির কাছে হারল কাসপার রুড।

নাদালের পর এ বার অঘটন ঘটিয়ে ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুডও। আমেরিকার জেনসন ব্রুকসবির কাছে হারতে হল তাঁকে। ২৪ বছর বয়সি রুড তিনটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও শেষ রক্ষা করতে পারলেন না।

শুভব্রত মুখার্জি: চলতি অস্ট্রেলিয়ান ওপেনে একের পর এক অঘটন ঘটেই চলেছে। বিশেষ করে পুরুষ বিভাগে পরপর দু'দিন এই অঘটনের সাক্ষী থাকল দর্শকেরা। গতকাল শীর্ষ বাছাই রাফায়েল নাদাল ছিটকে যাওয়ার পরে, এ বার ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই কাসপার রুডও। আমেরিকার জেনসন ব্রুকসবির কাছে হারতে হল তাঁকে। ২৪ বছর বয়সি রুড তিনটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও শেষ রক্ষা করতে পারলেন না। গত বছর দু'টি গ্রান্ডস্ল্যামের রানার্স আপ এই বছর দ্বিতীয় বাছাই ছিলেন। আর তাঁকে হারিয়েই চলতি টুর্নামেন্টের অন্যতম বড় অঘটনটি ঘটিয়ে ফেলল ব্রুকসবি।

আরও পড়ুন: আমার বউ মনে করে না ‘আমার সবকিছু বড়’- ভোর চারটের সময় ম্যাচ জিতে রসিকতা মারের

চার সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে শেষ হাসি হাসলেন ব্রুকসবি। খেলার ফল তাঁর পক্ষে ৬-৩, ৭-৫, ৬-৭ (৪), ৬-২। ফলে আপাতত শেষ হয়ে গেল নরওয়ের কাসপার রুডের ক্যারিয়ারে প্রথম গ্রান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন। এই টুর্নামেন্টে জিতলে বিশ্ব ক্রমতালিকাতেও এক নম্বরে উঠে আসলেন রুড। সেই আশাতেও জল ঢেলে দিলেন ব্রুকসবি। প্রথম সেটে রুডের দু'টি সার্ভ ব্রেক করেন ব্রুকসবি। ফলে প্রথম সেটে কার্যত ধরাছোঁয়ার বাইরে চলে যান এই আমেরিকান তারকা। সহজেই ৬-৩ ফলে প্রথম সেট জয় নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন: প্রবল গরমে অসুস্থ বল-গার্ল, ১০টি ম্যাচ স্থগিত করে দিতে হয়

দ্বিতীয় সেটে তুলনামূলক লড়াই করেন রুড। তবে শেষ মুহূর্তে এসে দুর্ভাগ্যজনক ভাবে নিজের সার্ভ ধরে রাখতে না পারায় ৭-৫ ফলে হারতে হয় সেট। তৃতীয় সেটেও হয় কঠিন লড়াই। তিন বার ম্যাচ পয়েন্ট বাঁচান রুড। অবশেষে টাইব্রেকারে জেতেন তৃতীয় সেট। দ্বিতীয় এবং তৃতীয় সেটের কঠিন লড়াইয়ে সম্ভবত ক্লান্ত হয়ে পড়েছিলেন রুড। ফলে চতুর্থ সেটে সেই ভাবে লড়াই দিতে পারেননি তিনি। ৬-২ ব্যবধানে চতুর্থ সেট জিতে ম্যাচ জয় নিশ্চিত করেন ব্রুকসবি।

ম্যাচ জয়ের পরে ব্রুকসবি বলেন, ‘কাসপার একজন যোদ্ধা। আমি জানতাম খুব ভালো একটা লড়াই হবে। আমি নিজের খেলা নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম। কোর্টে খেলাটাকে যতটা সম্ভব উপভোগ করতে চেয়েছি। দেখতে চেয়েছিলাম কোর্টে নেমে আমি কি করতে পারি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিদেশ থেকে পড়ে আসা ডাক্তারি পড়ুয়াদের ইন্টার্নশিপের সময় কমছে, বড় নির্দেশিকা বুধের কর্কটে গমনে ৫ রাশির প্রেমজীবন হবে দারুণ! দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল ডাক্তার ছেলে জেলে, বউ রাজনীতিতে, NEET-র প্রশ্ন ফাঁসের মাস্টারমাইন্ড মুখিয়া কে? বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! হাওড়া–বালি পুরসভার নির্বাচন কবে হতে চলেছে? মুখ্যমন্ত্রীর বৈঠকে স্পষ্ট হবে দিন নাচের আসরে বিরাচক হিসাবে ফিরছেন গীতা! এবার তাঁর সঙ্গী হবেন কোন নায়িকা ভোটে পরাজিত হয়েই বিয়ের পিঁড়িতে বসলেন বিজেপি MLA স্বপন মজুমদার, পাত্রী কে? 'শাকিবের ছবি সুপারহিট হলে এপার বাংলার সুপারস্টারদের...' রানার নিশানায় এবার কারা রশিদরা পাচ্ছে না হালাল খাবার! সমস্যা সমাধানে ক্রিকেটাররা ধরলেন হাতা-খুন্তি শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং

T20 WC 2024

বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.