বাংলা নিউজ > ময়দান > শাহিনের মানের ধারেকাছে নয় বুমরাহ- লোক হাসালেন পাক প্রাক্তনী

শাহিনের মানের ধারেকাছে নয় বুমরাহ- লোক হাসালেন পাক প্রাক্তনী

শাহিন আফ্রিদির সঙ্গে তুলনা করে বুমরাহকে কটাক্ষ পাক প্রাক্তনীর।

এই প্রথম বার নয়, যখন বুমরাহকে নিয়ে এমন দাবি করলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার। ২০১৯-এর শুরুতে বুমরাহকে ‘বেবি বোলার’ বলে অভিহিত করেছিলেন তিনি। এবং দাবি করেছিলেন যে, তিনি এখনও খেলতে থাকলে, সহজেই ভারতীয় পেসারকে কুপোকাত করতে পারতেন।

এই মুহুর্তে বিশ্বের সেরা দুই ফাস্ট বোলার নিঃসন্দেহে শাহিন শাহ আফ্রিদি এবং জসপ্রীত বুমরাহ। দুই তারকাই বহু দিন ধরে ২২ গজের বাইরে। আশা করা হচ্ছে, বেশ কয়েক মাস ধরে সাইডলাইনে থাকার পর শীঘ্রই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসবেন। আফ্রিদি হাঁটুর সমস্যায় জর্জরিত। অন্য দিকে পিঠের চোটের কারণে বুমরাহ দলের বাইরে। ভারত এবং পাকিস্তান উভয়ই আশা করছে, তাদের দলের তারকা প্লেয়াররা দ্রুত ফিট হয়ে দলে যোগ দেবেন।

আফ্রিদির হাঁটুর সমস্যা তাঁকে ২০২২ এশিয়া কাপ থেকে সরে দাঁড়াতে বাধ্য করেছিল, যেখানে পাকিস্তান রানার্স আপ হিসেবে শেষ হয়েছিল। আফ্রিদি এর পরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় একটি প্রত্যাবর্তন করেছিলেন, যে বিগ ইভেন্টে পাকিস্তান আবার রানার্সআপ হিসেবে শেষ করেছিল। তবে বিশ্বকাপের ফাইনালে ফিল্ডিং করার সময়ে আফ্রিদি নতুন করে চোটগ্রস্ত হাঁটুতে আঘাত পান এবং তাঁর চোট আরও বেড়ে যায়। যার জেরে বাকি মরশুমে তিনি আর মাঠে ফিরতে পারেননি।

আরও পড়ুন: আমার দোষ ছিল, বল কোথায় যাচ্ছে, দেখিনি- সুন্দরের রানআউট নিয়ে ভুল স্বীকার সূর্যের

এ দিকে পিঠের চোটের কারণে বুমরাহ এশিয়া কাপে খেলতে পারেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের তারকা পেসারকে ম্যানেজমেন্ট তড়িঘড়ি সুস্থ করার চেষ্টা করেছিল। কিন্তু কাজে আসেনি সেটা। বরং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বুমরাহ যে ফিট নয়, সেটা ঘোষণা করা হয়েছিল এবং পরিবর্তে তাঁকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পুনর্বাসনে পাঠানো হয়েছিল।

দুই পেসারের তুলনা করে প্রাক্তন পাকিস্তান অলরাউন্ডার আব্দুল রজ্জাক, যিনি পাকিস্তান নির্বাচন প্যানেলেরও একজন সদস্য, তিনি বুমরাহকে কটাক্ষ করে একটি স্থানীয় নিউজ চ্যানেলে বলেছেন, ‘জসপ্রীত বুমরাহের চেয়ে শাহিন আফ্রিদি অনেক ভালো। শাহিনের মানের ধারেকাছেও নয় বুমরাহ।’

আরও পড়ুন: মা পেয়েছিলেন ডাইনি তকমা- মেয়েদের U-19 WC-এ অর্চনা দেবীর সাফল্য বদলে দিয়েছে ছবিটা

এই প্রথম বার নয়, যখন বুমরাহকে নিয়ে এমন দাবি করলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার। ২০১৯-এর শুরুতে বুমরাহকে ‘বেবি বোলার’ বলে অভিহিত করেছিলেন রজ্জাক। এবং দাবি করেছিলেন যে, তিনি এখনও খেলতে থাকলে, ভারতীয় পেসারকে সহজেই কুপোকাত করতে পারতেন। রজ্জাক তখন ক্রিকেট পাকিস্তানকে বলেছিলেন, ‘আমি গ্লেন ম্যাকগ্রা এবং ওয়াসিম আক্রমের মতো দুর্দান্ত বোলারদের বিরুদ্ধে খেলেছি, তাই বুমরাহ আমার সামনে একজন শিশু বোলার এবং আমি সহজেই ওর উপর আধিপত্য বিস্তার করতে এবং ওকে সহজেই আক্রমণ করতে পারতাম।’

আফ্রিদিকে সম্প্রতি নেটে বোলিং করতে দেখা গিয়েছে এবং ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসন্ন সংস্করণে তাঁর ২২ গজে ফেরার আশা করা হচ্ছে। অন্য দিকে বুমরাহের ক্ষেত্রে কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় বিসিসিআই। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হতে চলা বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দু'টি টেস্টের দল ঘোষণা হলেও তাঁকে রাখা হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চালান ছোট্ট মুদি দোকান, আচমকা হাতে এল ১২ কোটির IT নোটিশ! চলছে নয়া জালিয়াতি ভালোই ব্যাট করছি,শুধু ছন্দ পাচ্ছি না,ওটা পেলেই…ব্যর্থতার মাঝে দাবি ম্যাক্সওয়েলের ভারতীয় দলে শুভাশিসদের হেডস্যার হতে পারেন ISL-এর এই কোচরা! দৌড়ে লোবেরা, হাবাস! স্বামী-স্ত্রীর সম্পর্ক হবে আরও মজবুত, বাড়বে প্রেম! বেডরুমে এই নিয়ম মেনে চলুন ‘বেআইনি দখলদারী নয়!’ আড্ডা-র দায়িত্ব নিয়ে কড়া বার্তা ব্যবসায়ী কবি দত্তের মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা, কলকাতা সহ জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া? ক্লাস টুয়েলভে ৯৮% পান শ্রীলেখা-কন্যা, দাদাগিরিতে পারেননি এই প্রশ্নের উত্তর দিতে লোকো পাইলটদের মানুষ মনে করেন না রেলের আধিকারিকরা, দাবি মালগাড়ির চালকের পরিবারের 'ভাবছিলাম অ্যানসার কি পাব, পরীক্ষা বাতিলের নোটিশ এল', হতাশ বাংলার NET প্রার্থীরা উঠল মোট ৬৪৬ রান! অনন্য নজিরের তালিকায় লরা উলভার্ট-হরমনপ্রীতরা

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.