বাংলা নিউজ > ময়দান > এই বছর MI-এর হয়ে বুমরাহ খেলেছেন ১৪ ম্যাচ, জাতীয় দলের হয়ে মাত্র ৫টি T20

এই বছর MI-এর হয়ে বুমরাহ খেলেছেন ১৪ ম্যাচ, জাতীয় দলের হয়ে মাত্র ৫টি T20

জসপ্রীত বুমরাহ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বুমরাহকে পর্যাপ্ত বিশ্রাম দেয়নি টিম ম্যানেজমেন্ট? তারকা পেসারের চোটের পর উঠেছে প্রশ্ন। আসল সত্যটা হল প্রথম ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম টি-টোয়েন্টি সহ ভারত এই বছর এখনও পর্যন্ত ৩০টি সংক্ষিপ্ত ওভারের ম্যাচ খেলেছে। তার মধ্যে বুমরাহ মাত্র ৫টি ম্যাচ খেলেছেন।

ভারতীয় পেস বোলিং সেনসেশন জসপ্রীত বুমরাহ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে বড় ধাক্কা খেয়েছেন। নতুন করে পিঠের চোট পেয়ে আইসিসি-র ইভেন্ট থেকে তিনি ছিটকে গিয়েছেন। বুমরাহ এর আগে চোটের জন্য ২০২২ এশিয়া কাপ মিস করেছেন। এই টুর্নামেন্টে ভারত সুপার ফোর রাউন্ড থেকে ছিটকে যায়। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে দলে ফিরলেও প্রথম ম্যাচ খেলেননি।

তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে তিনি দলে প্রত্যাবর্তন করেন। দক্ষিণ আফ্রিকার সঙ্গে প্রথম টি-টোয়েন্টির ঠিক আগে বিসিসিআই একটি টুইটের মাধ্যমে জানিয়ে দেয়, তিনি খেলতে পারবেন না। জানা যায়, নতুন করে তাঁর চোট লেগেছে। তিনি সিরিজ থেকে ছিটকে গেলে পরবর্তীতে বুমরাহর বদলে মহম্মদ সিরাজকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সিরিজ দলে নেওয়া হয়।

আরও পড়ুন: ৬ অক্টোবর অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারত, দেখে নিন প্রস্তুতি ম্যাচ সহ ভারতের WC সূচি

জসপ্রীত বুমরাহকে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যাবে কিনা, তা নিয়ে জল্পনা ছিল। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘বুমরাহ এখনও বিশ্বকাপ থেকে ছিটকে যাননি। বুমরাহ এখনও বিশ্বকাপ থেকে ছিটকে যাননি। তাই দেখা যাক কী হয়।’ সৌরভ বললেও তাঁর বিশ্বকাপের খেলার সম্ভাবনা কম বলে মনে করা হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন যে, বুমরাহর পিঠের চোটের পর টিম ম্যানেজমেন্টের কাজের চাপ সামলানোর বিষয় নিয়েও প্রশ্ন তুলেছে। সত্যি কি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বুমরাহকে পর্যাপ্ত বিশ্রাম দেয়নি ম্যানেজমেন্ট? আসল সত্যটা হল প্রথম ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম টি-টোয়েন্টি সহ ভারত এই বছর এখনও পর্যন্ত ৩০টি সংক্ষিপ্ত ওভারের ম্যাচ খেলেছে। তার মধ্যে বুমরাহ মাত্র ৫টি ম্যাচ খেলেছেন। তিনি জুনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং তার পরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলেননি। কারণ এই সময়ে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে ব্যস্ত ছিলেন। কিন্তু তার পরেও চোট এবং বিশ্রাম সব মিলিয়ে বিশ্বকাপের বছরে ভারতের সেরা পেস বোলার মাত্র ৫টি টি-টোয়েন্টি খেলেছেন।

আরও পড়ুন: T20 বিশ্বকাপে খেলতে পারবেন বুমরাহ? সৌরভের উত্তরে বাড়ল আশা, সঙ্গে জল্পনাও

অথচ এই বছরে বুমরাহ ২০২২ আইপিএলে ১৪টি ব্যাক টু ব্যাক টি-টোয়েন্টি খেলেছেন। এর থেকেই প্রমাণিত হচ্ছে যে, দেশের হয়ে খেলার জন্য কিন্তু বুমরাহর উপর বাড়তি বোঝা চাপানো হয়নি। কারণ জাতীয় দল আর আইপিএলে ম্যাচ খেলার যে সংখ্যার পার্যক্য সেটা পরিষ্কার দেখা যাচ্ছে।

যতদূর জাতীয় দলের হয়ে চাপের বিষয় রয়েছে, তাতে বুমরাহ এই বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি সিরিজ এড়িয়ে গিয়েছেন। ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কা সিরিজ খেলতে ফিরে আসেন তিনি। এবং তার পর জুনে ইংল্যান্ডের সঙ্গে একটি টি-টোয়েন্টি ম্যাচে খেলেন। এর পর চোটের কবলে পড়েন বুমরাহ। বুমরাহ এখনও পর্যন্ত ২০২২ সালে ভারতের হয়ে সব মিলিয়ে ১৫টি ম্যাচ খেলেছেন। এর পরেও যদি তিনি নিজেকে ফিট রাখতে ব্যর্থ হন, তবে এর দোষ কার?

২০২২ সালে বুমরাহ সব মিলিে ২৯টি ম্যাচ খেলেছেন। তারা মধ্যে প্রায় অর্ধেক ম্যাচ ছিল আইপিএলের। এতে অবশ্যই টিম ইন্ডিয়ার পরিকল্পনা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ বুমরাহর মতো বড় খেলোয়াড়দের বিশ্বকাপ বছরে ভালো ভাবে পরিচালনা করা উচিত ছিল বলে দাবি করছেন অনেক বিশেষজ্ঞই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফোনের ফ্ল্যাশলাইট আর সমবেত কণ্ঠে ফসিলসের হাস্নুহানা! রূপম উন্মাদনায় ভাসল কলকাতা ‘আমি হোম ডেলিভারি, ঘরে জন্মেছি; এখন লোকে বাড়িতে খাবার দেওয়া বোঝে', বললেন মমতা রাজ্যসভার সদস্যপদ ছাড়লেন নড্ডা, লড়বেন লোকসভা ভোটে? শাহের মতোই পরিকল্পনা? হিসেব জমা দেওয়ার জন্য় আর একটু সময় দিন, সুপ্রিম কোর্টে আবেদন করল স্টেট ব্যাঙ্ক ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ! কেমন হল সিবিএসই দ্বাদশ শ্রেণির ফিজিক্সের প্রশ্ন? কেউ কেউ বলছে, জটিল আর দীর্ঘ সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.