বাংলা নিউজ > ময়দান > আয়ারল্যান্ডের বিরুদ্ধে T20 Series-এ দলে ফিরতে মরিয়া বুমরাহ- বড় আপডেট দিলেন কার্তিক

আয়ারল্যান্ডের বিরুদ্ধে T20 Series-এ দলে ফিরতে মরিয়া বুমরাহ- বড় আপডেট দিলেন কার্তিক

জসপ্রীত বুমরাহ।

জসপ্রীত বুমরাহ পিঠের চোটের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে ২২ গজের বাইরেই রয়েছেন। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সময় তিনি শেষ বার ভারতের হয়ে খেলেছিলেন।

ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহ আয়ারল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজের হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেন। এমন সম্ভাবনা নাকি রয়েছে। শনিবার ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের চতুর্থ দিনে এমনই মন্তব্য কিছুটা নিশ্চিত ভাবেই করেছেন দীনেশ কার্তিক।

ভারতের উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক এই মুহূর্তে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চলতি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালে ধারাভাষ্য দিতে ব্যস্ত। আর এই ধারাভাষ্য দেওয়ার সময়েই তারকা পেসার বুমরাহের ক্রিকেটে ফেরা নিয়ে একটি বড় আপডেট দিয়েছেন।

দীনেশ কার্তিক উল্লেখ করেছেন যে, জাসপ্রীত বুমরাহের এই মুহূর্তে লক্ষ্য, তিন ম্যাচের আয়ারল্যান্ড সিরিজের জন্য জাতীয় দলে প্রত্যাবর্তন করা। ভারত এশিয়া কাপের ঠিক আগে অগস্ট মাসে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফর করবে। যেটা সেপ্টেম্বরে হতে চলেছে।

আরও পড়ুন: রাহানে-শার্দুল জুটি টপ অর্ডারকে বড় বার্তা দিয়েছে- রোহিত, কোহলিকে চিমটি সৌরভের

ধারাভাষ্য দেওয়ার সময়েই অনইয়ারে দীনেশ কার্তিক বলেছেন, ‘বুমরাহ আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের হাত ধরে দলে প্রত্যাবর্তন করার চেষ্টা করছেন।’ এটি ঘটলে, তা ভারতের জন্য একটি বিশাল ইতিবাচক বিষয় হবে। ইতিমধ্যেই ভারতের তারকা পেসার বেশ কয়েকটি বড় ইভেন্ট মিস করেছেন। যার মধ্যে রয়েছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপও। সেই আফসোসটা বুমরাহের রয়েছে। তাই ২০২৩ ওডিআই বিশ্বকাপে তিনি পুরো ফিট হয়ে নিজের সেরাটা দিতে মরিয়া হয়ে রয়েছেন।

আরও পড়ুন: দলের জন্য আঙুলের চোটের স্ক্যান করাতে রাজি হননি- রাহানেকে নিয়ে আবেগপ্রবণ বার্তা লিখলেন স্ত্রী

জসপ্রীত বুমরাহ পিঠের চোটের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে ২২ গজের বাইরেই রয়েছেন। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সময় তিনি শেষ বার ভারতের হয়ে খেলেছিলেন। ২০২৩ সালের শুরুতে শ্রীলঙ্কা সিরিজে তাঁকে দলে রাখাও হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে বাদ দেওয়া হয়।

জসপ্রীত বুমরাহকে পিঠের চোটের কারণে বহু দিন ধরেই ভুগতে হচ্ছিল। সম্প্রতি তাঁর পিঠে অস্ত্রোপচারও করা হয়েছে। বুমরাহ নিউজিল্যান্ডে গিয়ে পিঠে অস্ত্রোপচার করিয়েছেন এবং বিসিসিআই নিশ্চিত করেছে যে, অস্ত্রোপচার সফল হয়েছে। কিন্তু এর পর থেকে তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে কোনও আপডেট এখনও পাওয়া যায়নি। তিনি কেমন আছে, বা কবে ফিরতে পারবেন, সে সম্পর্কে কোনও স্পষ্ট ধারণা নেই। এর মাঝেই অবশ্য বুমরাহের জাতীয় দলে ফেরা নিয়ে বড় দাবি করেছেন কার্তিক।

এই বছরই আইসিসি ওডিআই বিশ্বকাপ রয়েছে। যে টুর্নামেন্ট অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা। এখনও ৪ মাস বাকি আছে এবং আশা করা হচ্ছে, এর আগেই বুমরাহ পুরোপুরি ফিট হয়ে মেগা ইভেন্টে পুরনো ছন্দে ধরা দেবেন।

বন্ধ করুন