বাংলা নিউজ > ময়দান > কপিল দেবকে পিছনে ফেলে ভারতীয় পেসার হিসেবে বুমরাহ'র নয়া নজির
রোরি বার্নসকে আউট করার পরে জসপ্রীত বুমরাহের উচ্ছ্বাস (ছবি:এএনআই) (ANI)
রোরি বার্নসকে আউট করার পরে জসপ্রীত বুমরাহের উচ্ছ্বাস (ছবি:এএনআই) (ANI)

কপিল দেবকে পিছনে ফেলে ভারতীয় পেসার হিসেবে বুমরাহ'র নয়া নজির

  • ওভালে ভারত বনাম ইংল্যান্ডের চলতি টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে রুটদের দ্বিতীয় ইনিংসে জনি বেয়ারস্টোর উইকেট তুলে নিয়ে এক অনন্য নজির স্থাপন করলেন জসপ্রীত বুমরাহ।

শুভব্রত মুখার্জি: ওভালে ভারত বনাম ইংল্যান্ডের চলতি টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে রুটদের দ্বিতীয় ইনিংসে জনি বেয়ারস্টোর উইকেট তুলে নিয়ে এক অনন্য নজির স্থাপন করলেন জসপ্রীত বুমরাহ। ওভালে রুটদের দ্বিতীয় ইনিংসে মুম্বই ইন্ডিয়ান্সের ডানহাতি এই পেসার জনি বেয়াস্টোকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠান। সাথে সাথে ভারতীয় পেস বোলারদের মধ্যে দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেট নেওয়ার নজির গড়লেন বুমরাহ। পিছনে ফেললেন কিংবদন্তি ভারতীয় পেসার কপিলদেবকে।

ওভাল টেস্টে ভারত প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউট হয়। তার জবাবে রুটরা ২৯০ রান করে ৯৯ রানের লিড নেন। দ্বিতীয় ইনিংসে রোহিত, রাহুল, শার্দুল,পন্ত, বিরাটদের সম্মিলিত ভালো ব্যাটিংয়ে ভর করে ইংল্যান্ডকে ৩৬৮ রানের জয়ের লক্ষ্যমাত্রা দেয় ভারত। সেই রান তাড়া করতে গিয়ে ইংল্যান্ডের ওপেনাররা খুব ভালো শুরু করেন। সেই সময়েই বল হাতে ভারতকে ম্যাচে ফেরালেন রবীন্দ্র জাদেজা ও জসপ্রীত বুমরাহ জুটি। এই বুমরাহের বলেই শূন্য রান করে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যান বেয়ারস্টো।

আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে ভারতের হয়ে তার ২৪ তম ম্যাচে ১০০ তম উইকেটটি পেয়ে গেলেন গুজরাটের হয়ে রঞ্জি ট্রফিতে প্রতিনিধিত্ব করা বুমরাহ। এর ফলে তিনি কপিল দেবকে টপকে ভারতীয় পেসারদের মধ্যে টেস্টে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার নজির গড়লেন। উল্লেখ্য কপিল দেব তার ১০০ তম উইকেট পেয়েছিলেন তার ২৫ তম টেস্টে।

বন্ধ করুন