বাংলা নিউজ > ময়দান > Bundesliga 2021-21: হ্যালান্ডের জোড়া গোলের পালটা হ্যাটট্রিক লেভানডস্কির, লিগ শীর্ষে বার্য়ান
হ্যালান্ডের জোড়া গোলের পালটা হ্যাটট্রিক লেভানডস্কির, লিগ শীর্ষে বার্য়ান। (ছবি সৌজন্য রয়টার্স)
হ্যালান্ডের জোড়া গোলের পালটা হ্যাটট্রিক লেভানডস্কির, লিগ শীর্ষে বার্য়ান। (ছবি সৌজন্য রয়টার্স)

Bundesliga 2021-21: হ্যালান্ডের জোড়া গোলের পালটা হ্যাটট্রিক লেভানডস্কির, লিগ শীর্ষে বার্য়ান

  • প্রথম ন'মিনিটের মধ্যেই দু'গোল পিছিয়ে গিয়েছিল বার্য়ান।

শুভব্রত মুখার্জি

বুন্দেশলিগাতে অন্যতম কঠিন ম্যাচ হিসেবে গণ্য হয় বরুশিয়া ডর্টমুন্ড বনাম বায়ার্ন মিউনিখের লড়াই। এই ম্যাচ জিতলে লিপজিগকে পিছনে ফেলে ফের শীর্ষস্থান পুনরুদ্ধার করা সম্ভব হবে এমন পরিস্থিতিতে তিন পয়েন্টের লক্ষ্যেই ঘরের মাঠে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন।

রবার্ট লেভানডস্কি এবং আর্লিং হ্যালান্ডের দ্বৈরথের সাক্ষী থাকলেন সমর্থকরা‌ । শেষ মুহূর্তে অভিজ্ঞতায় হ্যালান্ডকে মাত দিয়ে শেষ হাসি হাসলেন রবার্ট লেভানডস্কি।  নরওয়ের স্ট্রাইকারের জোড়া গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা করতে পারল না ডর্টমুন্ড। পালটা পোলিশ স্ট্রাইকারের হ্যাটট্রিকে ঘরের মাঠে ডর্টমুন্ডকে চার গোল দিল বায়ার্ন মিউমিখ। ফলে লিপজিগকে টপকে ফের বুন্দেশলিগার শীর্ষে উঠে এলেন বাভারিয়ানরা। 

প্রথম ১০ মিনিটেই দু’গোল হয়ে যায় ম্যাচে। শনিবার আলিয়াঞ্জ এরিনায় হ্যালান্ড ঝড় তোলেন। প্রথম গোল ম্যাচের দু'মিনিটে। বক্সের বাইরে থেকে হ্যালান্ডের বাঁ-পায়ের শট বোয়েতাংয়ের পায়ে প্রতিহত হয়ে ঢুকে যায় গোলে। ম্যাচের ন'মিনিটে হ্যালান্ডের দ্বিতীয় গোল।

দু’গোলে পিছিয়ে পড়ে জোরালোভাবেই আক্রমণে আসতে থাকেন বাভারিয়ানরা। ২৬ মিনিটে গোল করে ২-১ করেন লেভানডস্কি। বিরতির ঠিক আগে ম্যাচে সমতা ফেরায় বায়ার্ন । বক্সের মধ্যে কোম্যানকে ডর্টমুন্ডের ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টি পায় বায়ার্ন। স্পটকিক থেকে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন লেভান। দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন হ্যালান্ড। পেশির টানে মাঠ ছাড়তে হয় বোয়েতাংকেও। দ্বিতীয়ার্ধে টপ অফ দ্য বক্স থেকে গোরেতস্কার ভলি জালে জড়িয়ে গেলে এগিয়ে যায় বায়ার্ন। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফের লেভানের গোলে ডর্টমুন্ডের বিরুদ্ধে ৪-২ ফলে জয় নিশ্চিত করে বায়ার্ন।

বন্ধ করুন