বাংলা নিউজ > ময়দান > Bundesliga 2021-21: হ্যালান্ডের জোড়া গোলের পালটা হ্যাটট্রিক লেভানডস্কির, লিগ শীর্ষে বার্য়ান

Bundesliga 2021-21: হ্যালান্ডের জোড়া গোলের পালটা হ্যাটট্রিক লেভানডস্কির, লিগ শীর্ষে বার্য়ান

হ্যালান্ডের জোড়া গোলের পালটা হ্যাটট্রিক লেভানডস্কির, লিগ শীর্ষে বার্য়ান। (ছবি সৌজন্য রয়টার্স)

প্রথম ন'মিনিটের মধ্যেই দু'গোল পিছিয়ে গিয়েছিল বার্য়ান।

শুভব্রত মুখার্জি

বুন্দেশলিগাতে অন্যতম কঠিন ম্যাচ হিসেবে গণ্য হয় বরুশিয়া ডর্টমুন্ড বনাম বায়ার্ন মিউনিখের লড়াই। এই ম্যাচ জিতলে লিপজিগকে পিছনে ফেলে ফের শীর্ষস্থান পুনরুদ্ধার করা সম্ভব হবে এমন পরিস্থিতিতে তিন পয়েন্টের লক্ষ্যেই ঘরের মাঠে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন।

রবার্ট লেভানডস্কি এবং আর্লিং হ্যালান্ডের দ্বৈরথের সাক্ষী থাকলেন সমর্থকরা‌ । শেষ মুহূর্তে অভিজ্ঞতায় হ্যালান্ডকে মাত দিয়ে শেষ হাসি হাসলেন রবার্ট লেভানডস্কি।  নরওয়ের স্ট্রাইকারের জোড়া গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা করতে পারল না ডর্টমুন্ড। পালটা পোলিশ স্ট্রাইকারের হ্যাটট্রিকে ঘরের মাঠে ডর্টমুন্ডকে চার গোল দিল বায়ার্ন মিউমিখ। ফলে লিপজিগকে টপকে ফের বুন্দেশলিগার শীর্ষে উঠে এলেন বাভারিয়ানরা। 

প্রথম ১০ মিনিটেই দু’গোল হয়ে যায় ম্যাচে। শনিবার আলিয়াঞ্জ এরিনায় হ্যালান্ড ঝড় তোলেন। প্রথম গোল ম্যাচের দু'মিনিটে। বক্সের বাইরে থেকে হ্যালান্ডের বাঁ-পায়ের শট বোয়েতাংয়ের পায়ে প্রতিহত হয়ে ঢুকে যায় গোলে। ম্যাচের ন'মিনিটে হ্যালান্ডের দ্বিতীয় গোল।

দু’গোলে পিছিয়ে পড়ে জোরালোভাবেই আক্রমণে আসতে থাকেন বাভারিয়ানরা। ২৬ মিনিটে গোল করে ২-১ করেন লেভানডস্কি। বিরতির ঠিক আগে ম্যাচে সমতা ফেরায় বায়ার্ন । বক্সের মধ্যে কোম্যানকে ডর্টমুন্ডের ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টি পায় বায়ার্ন। স্পটকিক থেকে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন লেভান। দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন হ্যালান্ড। পেশির টানে মাঠ ছাড়তে হয় বোয়েতাংকেও। দ্বিতীয়ার্ধে টপ অফ দ্য বক্স থেকে গোরেতস্কার ভলি জালে জড়িয়ে গেলে এগিয়ে যায় বায়ার্ন। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফের লেভানের গোলে ডর্টমুন্ডের বিরুদ্ধে ৪-২ ফলে জয় নিশ্চিত করে বায়ার্ন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গুগলকে টেক্কা দিতে ‘দেশি’ ইন্দাস প্লে স্টোর আনল PhonePe, সার্চ ১২ ভারতীয় ভাষায় IND vs ENG: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত?সফল অভিষেকের পর বললেন আকাশ দীপ ফুলকির কাছে লাগাতার হার, সন্ধ্যাতারার জায়গা নিচ্ছে ‘বঁধুয়া’, ৮ মাসেই বন্ধ মেগা? কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.