বাংলা নিউজ > ময়দান > BWF World Tour Finals: ফাইনালে দুরন্ত আনের কাছে হেরে শিরোপা হাতছাড়া করলেন সিন্ধু
শিরোপা হাতছাড়া করলেন পিভি সিন্ধু (ছবি:টুইটার)
শিরোপা হাতছাড়া করলেন পিভি সিন্ধু (ছবি:টুইটার)

BWF World Tour Finals: ফাইনালে দুরন্ত আনের কাছে হেরে শিরোপা হাতছাড়া করলেন সিন্ধু

  • বিশ্ব ট্যুর ফাইনালস প্রতিযোগিতার শিরোপা জয়ের লড়াইয়ে ১৯ বছর বয়সী এই তরুণী শাটলারের কাছেই হারতে হল ভারতের দু'বারের অলিম্পিক্স পদকজয়ী পিভি সিন্ধুকে। ফাইনালে প্রতিপক্ষকে ঠিক মতো লড়াইটুকুও দেওয়ার সুযোগ পেলেন না সিন্ধু।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ব্যাডমিন্টনের এই মুহূর্তে নবতম 'সেনসেশান' দক্ষিণ কোরিয়ার তরুণী শাটলার আন সিইয়ং। বিশ্ব ট্যুর ফাইনালস প্রতিযোগিতার শিরোপা জয়ের লড়াইয়ে ১৯ বছর বয়সী এই তরুণী শাটলারের কাছেই হারতে হল ভারতের দু'বারের অলিম্পিক্স পদকজয়ী পিভি সিন্ধুকে। ফাইনালে প্রতিপক্ষকে ঠিক মতো লড়াইটুকুও দেওয়ার সুযোগ পেলেন না সিন্ধু।

উল্লেখ্য গত কয়েকমাস ধরেই অসাধারণ ফর্মে রয়েছেন আন সিইয়ং। ইন্দোনেশিয়ার বুকে এই নিয়ে তিনি পরপর তিনটি ফাইনাল খেলে তিনটিতেই জয়লাভ করলেন। এদিন ফাইনালে মাত্র ৩৯ মিনিটে তিনি সিন্ধুকে হারিয়ে শিরোপা জিতে নিলেন। খেলার ফল সিন্ধুর বিপক্ষে ২১-১৬,২১-১২। এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমনাত্মক মেজাজে ছিলেন আন সিইয়ং। খেলা শুরুর কয়েক মিনিটের মধ্যেই ৪-০ ফলে প্রথম গেমে এগিয়ে যান তিনি। তারপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি।

প্রথম গেমে প্রথম চার মিনিটের মধ্যে আনের পক্ষে স্কোর দাঁড়ায় ৭-৪। এরপরেই ম্যাচের মোমেন্টাম নিজের দিকে ঘুরিয়ে দেন আন। তার অ্যাটাকিং স্ম্যাশ, ড্রপ শটের কোন জবাব এদিন খুঁজে পাননি তারকা শাটলার সিন্ধু। উল্লেখ্য সেমিফাইনালে সিন্ধু জাপানের আকানে ইয়ামাগুচিকে হারিয়ে ফাইনালে পৌঁছেছিলেন। অন্যদিকে থাইল্যান্ডের পম্পাউই চোচুওঙ্গকে হারিয়ে ফাইনালে গিয়েছিলেন আন সিইয়ং।

বন্ধ করুন